উক্তিস্টাটাস

মূর্খ নেতা নিয়ে উক্তি ও স্ট্যাটাস

যিনি নেতৃত্ব দিয়ে থাকেন সাধারণ অর্থে তাকেই নেতা বলা হয়। বিভিন্ন বিষয়ে আমাদেরকে একজন আদর্শ নেতা নেতৃত্ব প্রদান করে থাকে। নেতা বিভিন্ন ধরনের হয়ে থাকে। রাজনৈতিক নেতার ধার্মিক নেতা ইত্যাদি অর্থাৎ যারা রাজনৈতিক বিভিন্ন বিষয় সম্পর্কে আমাদেরকে সুস্পষ্টভাবে নেতৃত্বের মাধ্যমে বুঝিয়ে থাকেন তাকে রাজনৈতিক নেতা বলা হয়। অপরদিকে একজন ধর্মীয় নেতা ধর্মীয় দৃষ্টিকোণ থেকে প্রতিটি বিষয় সম্পর্কে আমাদেরকে জানতে সাহায্য করে। একজন আদর্শ নেতার যে গুণাবলী অর্জন করতে হয় তার মধ্যে অন্যতম একটি হচ্ছে শিক্ষিত হওয়া। অর্থাৎ যিনি প্রতিটি মানুষকে নেতৃত্ব প্রদান করবেন তাকে অবশ্যই শিক্ষিত হতে হবে। অন্যথায় নেতার কাছ থেকে কখনোই ভালো কিছু পাওয়া সম্ভব নয়। আমাদের সমাজে এখনো অনেক মূর্খ ব্যক্তি নিজেকে নেতা দাবী করে মূর্খতার পরিচয় দিচ্ছেন। সেই সব নেতার কথা বিবেচনা করে আমরা আজকে আপনাদের উদ্দেশ্যে তুলে ধরেছি মূর্খ নেতা নিয়ে উক্তি ও স্ট্যাটাস। যেগুলো আপনাদেরকে সমাজের মূর্খ নেতার কর্মকাণ্ড সম্পর্কে জানতে সাহায্য করবে।

একজন আদর্শ নেতা প্রতিটি মানুষকে তার নেতৃত্বের সুন্দর গুণাবলীর মাধ্যমে বিভিন্ন বিষয়ে বাস্তবতা তুলে ধরে থাকেন। নেতা বলতে সাধারণত যারা সুন্দরভাবে বিভিন্ন বিষয় সম্পর্কে সকলকে ভালা ভালা শোনার মাধ্যমে নেতৃত্ব প্রদান করেন এবং একটি বিষয়কে সুন্দরভাবে উপস্থাপন করে থাকেন তাকে নেতা বলা হয়। আমরা বাস্তব জীবনে সমাজের বিভিন্ন দিকনির্দেশনা ও নিয়ম কানুন সমাজের সেইসব ব্যক্তিদের কাছ থেকে জানতে পারি যারা প্রতিনিয়ত সমাজকে এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে কাজ করে থাকেন। রাজনৈতিক বিভিন্ন প্রতিষ্ঠান ও রাষ্ট্রের বিভিন্ন তথ্য রাজনৈতিক নেতাদের কাছ থেকে লাভ করে থাকি। একজন নেতার নেতৃত্ব প্রদানের জন্য অবশ্যই আদর্শ নেতার গুণাবলী অর্জন করতে হবে কেননা নেতৃত্ব প্রদানের এই গুণাবলী গুলোর মাধ্যমে দেশ ও জাতির ভবিষ্যৎ উজ্জ্বল করা সম্ভব। কিন্তু বর্তমান সময়ে আদর্শ নেতা কিংবা শিক্ষিত নেতার পরিবর্তে আমাদের সমাজে যারা নেতৃত্ব প্রদান করে থাকেন অধিকাংশ মূর্খ নেতা। এসব মূর্খ নেতার নেতৃত্বের মাধ্যমে বর্তমান সময়ে সমাজ দিন দিন ধ্বংসের দিকে চলে যাচ্ছে। তাই প্রতিটি মানুষকে অবশ্যই মূর্খ নেতার কাছ থেকে দূরে থাকতে হবে।

মূর্খ নেতা নিয়ে উক্তি

আমরা সকলেই জানি যিনি নেতৃত্ব প্রদান করে থাকেন তাদের নেতা বলা হয়। আর মূর্খ নেতা বলতে সাধারণত যে ব্যক্তি শিক্ষিত নয় অর্থাৎ যার মাঝে শিক্ষার অভাব রয়েছে সেইসব নেতাকে বুঝিয়ে থাকে। সমাজের মূর্খ নেতাদের কাছ থেকে সমাজের প্রতিটি মানুষ ভুল শিক্ষা পেয়ে থাকে। তাই সকলের উদ্দেশ্যে আজকে মূর্খতা নিয়ে উক্তি গুলো শেয়ার করব যেগুলো আপনাদের সমাজের মূর্খ নেতা সম্পর্কে বিস্তারিতভাবে জানতে সাহায্য করবে। আপনারা আমাদের আজকের এই প্রতিবেদনটির মাধ্যমে সমাজের মূর্খ নেতা সম্পর্কে জেনে নিতে পারবেন এবং তাদের বিভিন্ন ভুল নেতৃত্ব সহজে বুঝতে পারবেন। নিচে মূর্খ নেতা নিয়ে সকল ধরনের উক্তি তুলে ধরা হলো আপনারা উক্তিগুলো দেখে নিন।

  • নেতা হলো তিনিই যিনি মানুষকে অনুপ্রেরণা দেন।  –   জন সি ম্যাক্সওয়েল
  • একজন ভিতু শাসক হলেন মানুষের মধ্যে সবচেয়ে ক্ষতিকর।  –   স্টিফেন কিং
  • নেতা হলেন সেই ব্যক্তি যিনি তাঁর চিন্তাভাবনাকে বাস্তব রূপ দিতে পারেন।  –   ওয়ারেন ভেনিস
  • একজন মেয়ে তার মানে হল নিজেকে সৎ তাকে খুঁজে পাওয়া এটা যতটাই কঠিন ততটাই সহহ।  –   ওয়ারেন ভেনিস

মূর্খ নেতা নিয়ে স্ট্যাটাস

মূর্খ নেতা বলতে অশিক্ষিত নেতাকে বুঝিয়ে থাকে। অনেকেই মূর্খ নেতা নিয়ে অনলাইনে স্ট্যাটাস গুলো অনুসন্ধান করে থাকেন। তাই আমরা আজকে নিয়ে এসেছি মূর্খ নেতা নিয়ে স্ট্যাটাস সম্পর্কিত নতুন এই পোস্টটি। আপনারা আজকের এই প্রতিবেদন সংগ্রহ করার মাধ্যমে মূর্খ নেতা সম্পর্কে বাস্তব কিছু তথ্য জানতে পারবেন। মূর্খ নেতা সম্পর্কে এই তথ্যগুলো আপনি সমাজের প্রতিটি মানুষের মাঝে শেয়ার করে তাদেরকে সহায়তা করতে পারবেন। আপনি আজকের এই মূর্খ নেতা নিয়ে স্ট্যাটাস গুলো গণমাধ্যমে কিংবা সোশ্যাল মিডিয়ায় সকলের উদ্দেশ্যে শেয়ার করে দিয়ে সবাইকে সচেতন করে তুলতে পারবেন। নিছে মূর্খ নেতা নিয়ে স্ট্যাটাসগুলো উপস্থাপন করা হলো:

  •   “সত্যিকার নেতা আদর্শ খোঁজে না, সে আদর্শের জন্ম দেয়”
  • – মার্টিন লুথার কিং জুনিয়র
  •  “একজন নেতা ভালোবাসা পায়, একজন বসকে অন্যরা ভয় পায়”
  • – ভিসেন্তে দেল বস্ক (বিশ্বকাপ জয়ী স্প্যানিশ ফুটবল কোচ)

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button