স্টাটাস

রেজাল্ট নিয়ে স্ট্যাটাস, ভালো রেজাল্ট নিয়ে স্ট্যাটাস

রেজাল্ট বলতে সাধারণত কোন পরীক্ষার ফলাফল প্রকাশ কে বোঝায়। ব্যক্তিগত জীবনের প্রতিটি শিক্ষার্থী শিক্ষা পর্যায়ের বিভিন্ন ধরনের পরীক্ষা দিয়ে থাকেন। শিক্ষা পর্যায়ের একজন শিক্ষার্থীর সরকারি ও প্রাতিষ্ঠানিক বিভিন্ন ধরনের পরীক্ষা অনুষ্ঠিত হয়ে থাকে। প্রতিটি সরকারি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার শিক্ষার্থীরা ফলাফলের জন্য অধীর আগ্রহ নিয়ে অপেক্ষা করে থাকে। নির্দিষ্ট সময়ের পর ফলাফল প্রকাশিত হলে তাদের এই ফলাফল নিয়ে বিভিন্ন ধরনের অনুভূতি নিজের মনে তৈরি হয়। এই অনুভূতিগুলো দ্বারা বিভিন্নভাবে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে থাকেন। তাদের জন্য আজকে রেজাল্ট নিয়ে স্ট্যাটাস এবং ভালো রেজাল্ট নিয়ে স্ট্যাটাস গুলো তুলে ধরা হয়েছে। আপনারা আমাদের আজকের এই প্রতিবেদন থেকে রেজাল্ট নিয়ে স্ট্যাটাস গুলো সংগ্রহ করে আপনার ব্যক্তিগত জীবনে এই স্ট্যাটাস গুলো ব্যবহার করতে পারবেন।

রেজাল্ট ইংরেজি শব্দ এর বাংলা প্রতিশব্দ আছে ফলাফল। এটা মূলত পরীক্ষার সাথে সম্পর্কিত একটি শব্দ। কেননা শিক্ষা ক্ষেত্রে প্রতিটি শিক্ষার্থীর বিভিন্ন ধরনের পরীক্ষা দিয়ে থাকে। প্রতিটি শিক্ষার্থীর মেধা ও দক্ষতা যাচাইয়ের জন্য প্রতিনিয়ত সরকারি ও প্রাতিষ্ঠানিকভাবে বিভিন্ন ধরনের পরীক্ষা অনুষ্ঠিত হয়ে থাকে। প্রতিটি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার পর নির্দিষ্ট কিছুদিন পর পরীক্ষার ফলাফল প্রকাশ হয়ে থাকে। এই পরীক্ষার ফলাফল প্রকাশ হওয়ার মাধ্যমে প্রতিটি শিক্ষার্থীদের মেধা ও দক্ষতা যাচাই করতে পারে। এই পরীক্ষায় কিছু কিছু শিক্ষার্থী মোটামুটি ভাবে কৃতকার্য হয়ে থাকে আবার কিছু কিছু শিক্ষার্থী অনেক ভালো রেজাল্ট করে থাকে। রেজাল্ট প্রকাশিত হওয়ার পরে প্রতিটি শিক্ষার্থীর মনে রেজাল্ট নিয়ে বিভিন্ন ধরনের অনুভূতি তৈরি হয়। রেজাল্ট নিয়ে এই মনের এই অনুভূতিগুলো তারা বিভিন্ন উপায়ে সকলের মাঝে শেয়ার করে থাকেন। কেননা অনেক দিনের পরিশ্রম সাজানোর মাধ্যমেই তারা উক্ত রেজাল্ট অর্জন করতে সক্ষম হয়।

রেজাল্ট নিয়ে স্ট্যাটাস

প্রতিনিয়ত প্রতিটি পরীক্ষার ফলাফলের মাধ্যমে প্রতিটি শিক্ষার্থী নিজের মেধা ও দক্ষতাকে যাচাই বাছাই করতে পারে। তাইতো প্রতিটি পাবলিক পরীক্ষার অনুষ্ঠিত হওয়ার পর অধীর আগ্রহ নিয়ে প্রতিটি শিক্ষার্থী ফলাফলের জন্য অপেক্ষা করে থাকেন। ফলাফল প্রকাশের মাধ্যমে তারা নিজের মেধা ও দক্ষতা সম্পর্কে জানতে পারে এবং এই ফলাফল প্রকাশের মাধ্যমে তাদের মনে পরীক্ষার ফলাফল নিয়ে বিভিন্ন ধরনের অনুভূতি তৈরি হয়। এই অনুভূতিগুলো তারা বিভিন্ন উপায়ে সকলের মাঝে প্রকাশ করে থাকেন। তাইতো আমরা আজকে এই প্রতিবেদনে নিয়ে এসেছি আপনাদের সকলের উদ্দেশ্যে রেজাল্ট নিয়ে স্ট্যাটাস সম্পর্কিত পোস্টটি। এই পোস্ট থেকে আপনার প্রত্যেকের রেজাল্ট নিয়ে স্ট্যাটাস গুলো সংগ্রহ করতে পারবেন। নিচে আপনাদের উদ্দেশ্যে রেজাল্ট নিয়ে স্ট্যাটাস গুলো তুলে ধরা হলো:

  • পরীক্ষায় ব্যর্থ হয়েছো বলে এটা ভেবো না যে সব শেষ, এর মানে শুধু এই যে তোমার সফলতার সময়টা একটু পিছিয়ে দেয়া হয়েছে।
    — সংগৃহীত
  • “সাফল্যের মূল্য হল হাতের কাজের প্রতি ভালোবাসা আর কঠোর পরিশ্রম। সেইসাথে, জয় পরাজয় ভুলে নিজের পুরো সামর্থ বিলিয়ে দেয়া।”
    – ভিন্স লম্বারডি (আমেরিকান ফুটবলার ও কোচ)
  • “পরীক্ষার ভয়, আর নয় আর নয়।”
  • বই হল এমন এক মাধ্যম যা পড়ে আমরা বিভিন্ন সংস্কৃতির মধ্যে সেতু নির্মাণ করতে পারি।”
    — সর্বপল্লী রাধাকৃষ্ণন
  • শুধু পড়ালেখা নয়, মানুষের অন্তর্নিহিত পরিপূর্ণ বিকাশই হল শিক্ষা।
    — স্বামী বিবেকানন্দ
  • “সাফল্য ঘটে না। তাকে ঘটাতে হয়”
    – ক্রিস গ্রসার (আমেরিকান সফল উদ্যোক্তা)
  • যদি তুমি কোনো মানুষের ক্ষমতা পরীক্ষা করতে চাও, তবে তাকে ক্ষমতা দাও।
    — আব্রাহাম লিংকন
  • রাতারাতি সাফল্য বলতে কিছু নেই। মনোযোগ দিলে দেখবে সব সাফল্যই অনেক সময় নিয়ে আসে”
    – স্টিভ জবস (প্রতিষ্ঠাতা, এ্যাপল কম্পিউটার্স)

ভালো রেজাল্ট নিয়ে স্ট্যাটাস

প্রতিটি ভালো শিক্ষার্থী পরীক্ষায় ভালো ফলাফল করে থাকে যার মাধ্যমে তাদের মনের মাঝে রেজাল্ট নিয়ে বিভিন্ন ধরনের আগ্রহ এবং উৎসাহ উদ্দীপনা অনুভূতি তৈরি হয়। রেজাল্ট প্রকাশিত হওয়ার পর তারা তাদের মনের এই অনুভূতিগুলো ও আনন্দ গুলো বিভিন্ন স্ট্যাটাসের মাধ্যমে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে থাকেন। এজন্য আজকের প্রতিবেদনে আমরা ভালো রেজাল্ট নিয়ে স্ট্যাটাস গুলো তুলে ধরেছি। যেগুলো প্রতিটি শিক্ষার্থীর ভালো রেজাল্টের অনুভূতি প্রকাশ করতে সাহায্য করবে। আপনারা আমাদের আজকের এই ভালো রেজাল্ট নিয়ে স্ট্যাটাস গুলো প্রতিটি শিক্ষার্থীর মাঝে শেয়ার করে তাদেরকে জানাতে পারবেন। নিচে ভালো রেজাল্ট নিয়ে স্ট্যাটাস গুলো তুলে ধরা হলো:

  • পরীক্ষার নম্বর সব সময়ই আপনার বুদ্ধিমতার সমান হয় না।
    — সংগৃহীত
  • আমি মনে করি সাফল্য হলো তুমি যা করতে চাও সেই বিষয়টি সবচেয়ে ভালো ভাবে করার চেষ্টা করে যাওয়া”
    – মার্গারেটা থ্যাচার (‘আয়রন লেডী’-খ্যাত সাবেক বৃটিশ প্রধানমন্ত্রী)
  • “সাফল্য তখনই আসে যখন একজন মানুষ তার নিজের ক্ষমতার পুরোটা কোনও কাজে বিলিয়ে দেয়”
    – জন উডেন (বিখ্যাত বাস্কেটবল খেলোয়াড়)
  • “সাফল্য খুব সহজ ব্যাপার। সঠিক কাজটি সঠিক ভাবে ও সঠিক সময়ে করে ফেলো”
    – আর্নল্ড গ্লাসগো (আমেরিকান সফল উদ্যোক্তা)

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button