শুভেচ্ছা

Pohela boishakh 2022: পহেলা বৈশাখের Picture, Status, Wishes, Message

Pohela boishakh 2022, আজকের এই নিবন্ধে আমরা পহেলা বৈশাখের Picture, Status, Wishes, Message আলোচনা করতে যাচ্ছি। আপনি যদি pohela baishakh picture, status, wishes, message অনুসন্ধান করেন তাহলে এই নিবন্ধ হতে সংগ্রহ করে নিতে পারবেন। আমরা এই নিবন্ধে পহেলা বৈশাখের পিকচার মেসেজ স্ট্যাটাস শুভেচ্ছা বার্তা আপনাদের জন্য সংযুক্ত করেছি।

পহেলা বৈশাখ বাঙ্গালীদের জন্য অত্যন্ত আনন্দের এবং গৌরবের দিন। এই তিনটি প্রতিটি বাঙালি পরিবার অত্যন্ত আনন্দ উৎসবের মধ্য দিয়ে পালন করে থাকে। বাংলা নববর্ষের প্রথম দিন টিকে কেন্দ্র করে প্রতি বছর পহেলা বৈশাখ উদযাপিত হয়ে থাকে। পহেলা বৈশাখ বাংলা নববর্ষের প্রথম দিন। এই দিনটিকে নতুন করে একটি বছরকে বরণ করে নেওয়ার দিন। পুরাতন কে পিছনে ফেলে নতুনকে সাদরে গ্রহণ করেন আমার দিন। তাই প্রতিটি বাঙালি এই দিনটিকে যথাযথ মর্যাদার মধ্য দিয়ে পালন করে।

পহেলা বৈশাখ কেন্দ্র করে আমরা সকলেই নিজের প্রিয়জনকে পহেলা বৈশাখের শুভেচ্ছা পাঠাতে পছন্দ করি। আপনিও যদি আপনার পছন্দের মানুষকে পহেলা বৈশাখের শুভেচ্ছা বার্তা অথবা বিভিন্ন ধরনের স্ট্যাটাস আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতে চান সে রকম স্ট্যাটাস এবং শুভেচ্ছা বার্তা গুলো আজকের এই নিবন্ধে আমরা তুলে ধরেছি। এই নিবন্ধ থেকে শুভেচ্ছা বার্তা গুলো সংগ্রহ করে আপনি আপনার সোশ্যাল মিডিয়ায় এবং বন্ধুদের মধ্যে শেয়ার করতে পারবেন।

পহেলা বৈশাখের Status

পহেলা বৈশাখ বাংলাদেশের একটি অসাম্প্রদায়িক উৎসব। বাংলা বছরের প্রথম দিন টিকে অর্থাৎ বৈশাখ মাসের প্রথম দিন টিকে নববর্ষ হিসেবে পালন করা হয়ে থাকে। দিনটি পালন করার জন্য শহর এবং গ্রামে সমান ভাবে বিভিন্ন উৎসবের মধ্য দিয়ে পালন করতে দেখা যায়। শহরে বিভিন্ন রকম সাংস্কৃতিক আলোচনা সভাসহ বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে পালন করা হয়ে থাকে। গ্রামের মধ্যে পহেলা বৈশাখ কে কেন্দ্র করে হালখাতা এবং বিভিন্ন ধরনের বৈশাখী মেলা অনুষ্ঠিত হয়।

তাই পহেলা বৈশাখে আপনি আপনার সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন ধরনের স্ট্যাটাস শেয়ার করতে পারবেন। আপনি আপনার সোশ্যাল মিডিয়ায় স্ট্যাটাস দিয়ে পহেলা বৈশাখের শুভেচ্ছা আপনার সকল বন্ধুদের মধ্যে পাঠাতে পারবেন। এ জন্য আজকের এই নিবন্ধে আমরা পহেলা বৈশাখের স্টেটাস সংযুক্ত করেছি। আমার এই আর্টিকেল হতে পহেলা বৈশাখের স্ট্যাটাস সংগ্রহ করে নেবেন।

পহেলা বৈশাখের Status
পহেলা বৈশাখের Status

একটু আলো, একটু আধার! বাতাসগুলো নদীর বুকে দিচ্ছে সাতার। কিছু দুঃখ, কিছু সুখ! সবচেয়ে সুন্দর এই বাংলার মুখ! বাংলা নববর্ষ ১৪২৮ এর পদার্পনে এসো শাণিত হই নবপ্রাণে …

> চৈত্রের রাত্রি শেষে, সূর্য আসে নতুন বেসে, সেই সূর্যের রঙ্গিন আলো, মুছে দিক তোমার জীবনের সকল কালো…! শুভ নববর্ষ ১৪২৮

> বাউল গানের সন্ধ্যা তালে নতুন বছর এসেছে ঘুরে, উদাসী হাওয়ার সুরে সুরে রাঙ্গামাটির পথটি জুড়ে। পহেলা বৈশাখের শুভেচ্ছা।

> বন্ধু তোমার ভালবাসার জানালা খোলা রেখো, মনের আকাশ মেঘলা হলে আমায় কিন্তু ডাকো, ঝড় বৃষ্টি কাটিয়ে আবার দেখাবো আলোর হাসি,আমি আছি, থাকবো যেন তোমার পাশাপাশি। শুভ নববর্ষ ১৪২৮

> পুরনো যত হতাশা, দুঃখ, অবসাদ, নতুন বছর সেগুলোকে করুক ধূলিসাৎ। সুখ, আনন্দে মুছে যাক সকল যাতনা। শুভ পয়লা বৈশাখ ১৪২৮

> পান্তা ইলিশ আর ভর্তা ভাজি বাঙ্গালীর প্রাণ… নতুন বছর সবাই গাইবো বৈশাখের গান.. এসো হে বৈশাখ এসো এসো… শুভ নভবর্ষ ১৪২৮

> নতুন সূর্য, নতুন প্রান। নতুন সুর, নতুন গান। নতুন উষা, নতুন আলো। নতুন বছর কাটুক ভাল। কাটুক বিষাদ, আসুক হর্ষ। শুভ হোক নববর্ষ। সবাইকে বাংলা নববর্ষের শুভেচছা।

> নতুন আশা নতুন প্রাণ,  নতুন হাসি নতুন গান,নতুন সকাল নতুন আলো,নতুন দিন হোক ভালো, দুঃখকে ভুলে যাই, নতুনকে স্বাগত জানাই শুভ নববর্ষ ১৪২৮

> নতুন এই দিন,নতুন এই আলো,নতুন এই বছর ,নতুন কিছু ভালো ,নতুন কিছু কথা ,নতুন কিছু আশা ,নতুন করে জীবন নিয়ে নতুন স্বপ্ন দেখা। শুভ নববর্ষ ১৪২৮

> বছর শেষের ঝরা পাতা বললো উড়ে এসে, একটি বছর পেরিয়ে গেলো হাওয়ার সাথে ভেসে, নতুন বছর আসছে তাকে যত্ন করে রেখো, স্বপ্ন গুলো সত্যি করে খুব-ই ভালো থেকো।

> পাখির ডানায় লিখে দিলাম নববর্ষের নাম বন্ধু তোমরা উড়ে দেখো পাবে সুখের ঘ্রান। পুরোনো সব কষ্ট করে ফেলো নষ্ট! নতুন বছরের নতুন যাত্রা হয় যেন সুখ আর বিনোদনময়! এই কামনায় তোমাদের জানাই পয়লা বৈশাখের শুভেচ্ছা!

> ঝরে গেল আজ বসন্তের পাতা, নিয়ে যাক সঙ্গে সব মলিনতা । বৈশাখের সকালে, লাগুক প্রাণে আনন্দের এই স্পর্শ, মন থেকে আজ জানাই তোমায় “শুভ নববর্ষ”। নতুন পোশাক নতুন সাঁজ। নতুন বছর শুরু আজ। মিষ্টি মন মিষ্টি হাঁসি। শুভেচ্ছা জানাই রাশি রাশি।

> দিনগুলি যেমনই হোক, ঠিকই যায় কেটে। তবুও বল কি লাভ, পুরনো স্মৃতি ঘেটে। এ বছর পূর্ন হোক, তোমার সকল আশা। নববর্ষের এটাই আমার প্রত্যাশা। শুভ নববর্ষ-১৪২৮!!

> আকাশের সব নীল দিয়ে, প্রভাতের সব লাল দিয়ে, হৃদয়ের সব অনুভুতি দিয়ে, অরন্যের সব সবুজ দিয়ে, সমুদ্রের সব গভীরতা দিয়ে তোমাকে জানাই…শুভ নববর্ষ!!

> তোমার জন্য সকাল দুপুর, তোমার জন্য সন্ধ্যা, তোমার জন্য সকল গোলাপ, সব রজনীগন্ধা, তোমার জন্য সব সুর, তোমার জন্য ছন্দ, নতুন বছর বয়ে আনুক অনাবিল আনন্দ… “শুভ নববর্ষ ১৪২৮”

> দিনগুলি যেমনই হোক, ঠিকই যায় কেটে। তবুও বল কি লাভ, পুরনো স্মৃতি ঘেটে। এ বছর পূর্ন হোক, তোমার সকল আশা। নববর্ষের এটাই আমার প্রত্যাশা।

> নতুন সূর্য, নতুন প্রাণ। নতুন সুর, নতুন গান। নতুন ঊষা, নতুন আলো। নতুন বছর কাটুক ভাল। কাটুক বিষাদ, আসুক হর্ষ। শুভ হোক নববর্ষ ১৪২৮।

পহেলা বৈশাখের Wishes

পহেলা বৈশাখের শুভেচ্ছা জানানোর জন্য আমরা এই নিবন্ধে বিভিন্ন ধরনের উপকরণ সংযুক্ত করেছি। বৈশাখের শুভেচ্ছা জানানোর সবচেয়ে জনপ্রিয় মাধ্যম হল এসএমএস। সেরকম কিছু পহেলা বৈশাখের উইসেস এসএমএস আমরা এই নিবন্ধে সংযুক্ত করেছি। আপনারা এই নিবন্ধ হতে পহেলা বৈশাখের এসএমএস গুলো সংগ্রহ করে নেবেন।

নববর্ষে নবরূপ রাঙিয়ে দিক প্রতিটি মুহূর্ত
সুন্দর সমৃদ্ধ হোক আগামীর দিনগুলো
শুভ নববর্ষ

ভগবান তোমায় চিরকাল সুখে রাখুক…
আগামী সবকটি বছর যেন
ভগবান তোমায় দুহাত ভরে আনন্দ দেয়…
পহেলা বৈশাখের শুভেচ্ছা

পুরনো বছরটা তোমার
যতোই খারাপ কাটুক না কেন,
নতুন বছর তোমার জীবনে
সব খুশী নিয়ে আসবে…
শুভ নববর্ষ

তুমি হয়ে ওঠো সূর্যের মতো উজ্জ্বল,
জলের মতন শীতল,
মধুর মতন মিষ্টি,
আশা করি এই নতুন বছরে
তোমার সব ইচ্ছা যেন পূর্ণ হয়…
শুভ ১লা বৈশাখ

মুছে যাক সকল কলুষতা
শান্তির বার্তা নিল খামে পাঠালাম,
সুদিনের সুবাতাস তোমায় দিলাম
শুভ নববর্ষ

তোমার অভিজ্ঞতা ও বুদ্ধি
দিয়ে নতুন বছরে আসা
সব বাধাকে জয় করো…
সাফল্য তোমার হাতের মুঠোয় ধরা দিক…
শুভ পয়লা বৈশাখ

পহেলা বৈশাখের Picture

পহেলা বৈশাখের আরেকটি জনপ্রিয় উপকরণ হলো ছবি। পহেলা বৈশাখের পিকচার প্রতিবছর অনলাইনে মানুষ অনুসন্ধান করে থাকে। এই নিবন্ধে আমরা পহেলা বৈশাখের পিকচার ২০২২ আপনাদের জন্য শেয়ার করেছি। আপনারা আমাদের এই নিবন্ধ হতে পহেলা বৈশাখের পিকচার গুলো সংগ্রহ করে নেবেন। সম্পূর্ণ বিনামূল্যে এই পিকচারগুলো আপনি খুব সহজে ডাউনলোড করে নিতে পারবেন। ডাউনলোড করার জন্য পিকচারটি তে ক্লিক করে ধরে রাখুন। পরবর্তীতে সেভ অপশন আসবে সেখানে সেভ করে নেবেন।

পহেলা বৈশাখের Picture
পহেলা বৈশাখের Picture
পহেলা বৈশাখের Picture
পহেলা বৈশাখের Picture

পহেলা বৈশাখের Message

আপনি যদি পহেলা বৈশাখের মেসেজ অনলাইনে অনুসন্ধান করেন তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। পহেলা বৈশাখের শুভেচ্ছা জানানোর জন্য মেসেজ অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। এবং মেসেজ কোন অনুষ্ঠানের শুভেচ্ছা জানানোর সবচেয়ে গুরুত্বপূর্ণ উপকরণ। তাই পহেলা বৈশাখ ব্যাপক ভাবে উদযাপন করার জন্য আমাদের এই নিবন্ধের সংযুক্ত মেসেজ গুলো ব্যবহার করতে। আমরা আপনাদের জন্য এই নিবন্ধে পহেলা বৈশাখের মেসেজ সংযুক্ত করেছি।

নতুন বছর আসুক শুধু আনন্দের স্পর্শ নিয়ে, আমার তরফ থেকে তোমায় জানাই শুভ নববর্ষ।

পুরোনো যত হতাশা, দুঃখ, অবসাদ, নতুন বছরে সেগুলোকে করুক ধূলিসাৎ। সুখ, আনন্দে মুছে যাক সকল যাতনা। শুভ নববর্ষ।

নববর্ষের নবরুপ রাঙিয়ে দিক প্রতিটি মুহূর্ত। সুন্দর, সমৃদ্ধ হোক তোমার আগামীর দিনগুলো। শুভ নববর্ষ!

ঢাক ঢোল মাদলের তালে। রঙ বেরঙের মনের দেয়ালে। বাঙালি সংস্কৃতি উজ্জীবিত থাক যুগে যুগে। শুভ নববর্ষ ১৪২৮।

রাঙা আবির মেখে চোখে চোখে মনের কথা বলছে, নতুন সাজে সবার ঘরে বৈশাখ এসেছে। রং মেখে ললনা, হেলে দুলে চলনা। এমন দিনে কেউ করোনা ছলনা। শুভ পহেলা বৈশাখ।

ঝরে গেল আজ বসন্তের পাতা। নিয়ে যাক সঙ্গে সব মলিনতা। বৈশাখের সকালে লাগুক প্রাণে আনন্দের এই স্পর্শ, মন থেকে আজ জানাই তোমায়, “শুভ নববর্ষ”

পান্তা ইলিশ আর ভর্তা ভাজি বাঙালির প্রাণ। নতুন বছর সবাই গাইবো বৈশাখের গান। এসো হে বৈশাখ এসো এসো।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button