শিক্ষা

অনার্স ভর্তি রেজাল্ট ১ম মেধা তালিকা ২০২৩ [প্রকাশিত]

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তি ফলাফল ও মেধা তালিকা দেখতে চান? তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। আজ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তি পরীক্ষার মেধা তালিকা প্রকাশ করেছে। আপনি কোন কলেজে কোন বিষয়ে পড়াশোনার সুযোগ পাচ্ছেন তার প্রথম মেধা তালিকা ফলাফল প্রকাশ করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়। তাই জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তি পরীক্ষার মেধা তালিকা দেখার জন্য এই নিবন্ধে আপনাকে স্বাগত জানাচ্ছি।

জাতীয় বিশ্ববিদ্যালয় 2021- 22 শিক্ষাবর্ষে অনার্স প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার প্রথম মেধা তালিকা প্রকাশ করেছে। যারা প্রথম মেধা তালিকা স্থান পেয়েছেন তাদের খুব শীঘ্রই জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক কলেজগুলোতে ভর্তি হওয়ার নোটিশ প্রদান করবে জাতীয় বিশ্ববিদ্যালয়। প্রথম মেধা তালিকার ভর্তি শেষে জাতীয় বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় মেধা তালিকার ফলাফল প্রকাশ করবে। দ্বিতীয় মেধা তালিকা স্থান না পেলে রিলিজ স্লিপের মাধ্যমে অন্যান্য কলেজে ভর্তি হওয়ার সুযোগ পাবে একজন স্টুডেন্ট।

জাতীয় বিশ্ববিদ্যালয় ২০২১-২২ শিক্ষাবর্ষে অনার্স প্রথম বর্ষ ভর্তি ফলাফল

জাতীয় বিশ্ববিদ্যালয় ২০২১-২২ শিক্ষাবর্ষে অনার্স প্রথম বর্ষ ভর্তি ফলাফল প্রকাশিত হয়েছে। এর আগে গত ২২ মে হতে ৯ জুন পর্যন্ত জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার জন্য আবেদন করেছিল শিক্ষার্থী বৃন্দ। এবছর রেকর্ড সংখ্যক শিক্ষার্থী জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স প্রথম বর্ষ ভর্তির জন্য আবেদন করেছিল। ২০২১-২২ শিক্ষাবর্ষে যত সংখ্যক শিক্ষার্থী জাতীয় বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার জন্য আবেদন করেছিল তথ্য জনসংখ্যা পৃথিবীর প্রায় 64 টি দেশের নেই। নিশ্চিতভাবেই বলা যায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের এবছর সকল শিক্ষার্থী ভর্তি হওয়ার সুযোগ পাবে না। সুযোগ পাবে না বলতে অনার্সে পড়ার সুযোগ পাবেনা। সে ক্ষেত্রে শিক্ষার্থীদের তিন বছর মেয়াদী ডিগ্রি পাস কোর্সে ভর্তি হতে হবে অনেক শিক্ষার্থীদের।

জাতীয় বিশ্ববিদ্যালয় ২০২১-২২ শিক্ষাবর্ষে অনার্স প্রথম বর্ষ ভর্তি ফলাফল
জাতীয় বিশ্ববিদ্যালয় ২০২১-২২ শিক্ষাবর্ষে অনার্স প্রথম বর্ষ ভর্তি ফলাফল

আপনি যদি জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রথম মেধা তালিকার ভর্তিঃ ফলাফল জানতে চান তাহলে আমাদের ওয়েবসাইট হতে জানতে পারবেন। আমরা আপনাদের এই ওয়েবসাইটে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি ফলাফল দেখার সমস্ত পদ্ধতি আলোচনা করব এবং ভর্তির ফলাফল জানার অনলাইন মাধ্যম এখানে সংযুক্ত করে রাখবো।

অনার্স প্রথম বর্ষ ভর্তি ফলাফল জানার নিয়ম

নার্স প্রথম বর্ষ ভর্তি ফলাফল জানার জন্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। সম্মান প্রথম বর্ষ ভর্তি ফলাফল আজ বিকাল চারটায় প্রকাশিত করবে জাতীয় বিশ্ববিদ্যালয়। আমাদের সংযুক্ত লিংক হতে জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি ফলাফল সহায়তা করবেন।

জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি ফলাফল জানতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ফরম পূরণের সময় আপনার রোল এবং পিন নম্বর দিয়ে লগইন করে কোন বিষয়ে কোন কলেজে চান্স পেয়েছেন সে সম্পর্কে জানতে পারবেন। আমরা জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি ফলাফল জানার লিংক এখানে সংযুক্ত করেছি।

http://app1.nu.edu.bd

সম্মান প্রথম বর্ষ ভর্তি ফলাফল ২০২৩

সম্মান প্রথম বর্ষ ভর্তি ফলাফল আজ বিকাল চারটায় প্রকাশিত হবে। এবং আগামী 27 শে জুনের মধ্যে সকল শিক্ষার্থীকে কলেজ কর্তৃক নিশ্চায়ন করে ভর্তি সম্পন্ন করতে হবে। যে সকল শিক্ষার্থী 27 জুনের মধ্যে ভর্তি সম্পন্ন করতে পারবে না তাদের পুনরায় দ্বিতীয় মেরিট এর জন্য আবেদন করতে হবে। আবেদন শেষঃ দ্বিতীয় মেরিট ফলাফল প্রকাশ করবে জাতীয় বিশ্ববিদ্যালয়। প্রথম মেরিট আসন ফাঁকা থাকা সাপেক্ষে দ্বিতীয় মেরিট রেজাল্ট প্রকাশ করবে জাতীয় বিশ্ববিদ্যালয়।

আমরা জাতীয় বিশ্ববিদ্যালয়ের সম্মান প্রথম শ্রেণীর ভর্তি ফলাফল সম্পর্কে আপনাদের অবগত করার চেষ্টা করেছি। আমরা এই ওয়েবসাইটে জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি ফলাফল জানার সমস্ত পদ্ধতি আলোচনা করেছি। আপনারা চাইলে আমাদের এই ওয়েবসাইটে জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজ কপি এবং স্টুডেন্ট কপি ডাউনলোড করার পদ্ধতি সম্পর্কে জানতে পারবেন।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button