শিক্ষা

এসএসসি রেজাল্ট ২০২৪ যশোর বোর্ড (মার্কশীট সহ) Download

প্রিয় পাঠক বন্ধুরা, শেষ হয়েছে এসএসসি পরীক্ষা ২০২৪। অন্যান্য শিক্ষা বোর্ডের মতই যশোর শিক্ষা বোর্ডেও অনুষ্ঠিত মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে পরীক্ষার ফলাফল প্রকাশ হবে অতি সম্প্রতি। তাই যেভাবে রেজাল্ট গুলো দেখবেন তা নিয়ে আলোচনা করা হলো এই পোস্টে।

তিনটি সহজ পদ্ধতি রয়েছে যশোর বোর্ডের রেজাল্ট বের করার জন্য তা নিচে আলোচনা করা হবে পর্যায়ক্রমে। প্রতিবছর যখন ফলাফলটি প্রকাশিত হয় দেখা যায় রেজাল্ট জানার জন্য সবাই একসাথে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের ওয়েবসাইট ভিজিট করেন যার ফলে প্রচুর নেটওয়ার্ক জাম থাকে এবং সার্ভার ডাউন হয়ে যায়। তাই বিকল্প পদ্ধতি গুলো সহ আলোচনা করব এই আর্টিকেলের সম্পূর্ণ পোস্টটি পড়ার অনুরোধ রইলো।

যশোর শিক্ষা বোর্ডের এসএসসি রেজাল্ট ২০২৪

বাংলাদেশ শিক্ষা বোর্ডের অধীনে website থেকে আপনার যশোর শিক্ষা বোর্ডের এসএসসি রেজাল্ট ২০২৪ দেখতে নিচের লিংকে ক্লিক করুন এরপর এস এস সি রেজাল্ট সিলেক্ট করুন পরীক্ষার সাল প্রদান করুন। এরপর যশোর বোর্ড সিলেক্ট করুন তারপর খালি ঘরের রোল নম্বর লিখুন রেজিস্ট্রেশন নম্বর এর ঘরে রেজিস্ট্রেশন নাম্বার লিখুন সর্বশেষ সিকিউরিটি কোড সাবমিট করুন যশোর বোর্ড নির্বাচন করলে সমস্ত রেজাল্ট পেয়ে যাবেন।

যশোর বোর্ডের এসএসসি রেজাল্ট ২০২৪ অনলাইনে দেখুন

  • www.educationboardresults.gov.bd থেকে যশোর বোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফল দেখুন।
  • প্রথমে উল্লেখিত ওয়েবসাইটে প্রবেশ করুন তারপরে এক্সামিনেশন অপশন থেকে এসএসসি দাখিল ইকুইভ্যালেন্ট যে কোন একটি সিলেক্ট করুন।
  • এরপর ইয়ার অপশন থেকে ২০২৪ সিলেক্ট করুন তারপর বোর্ড অপশন থেকে যশোর বোর্ড সিলেক্ট করুন।
  • তারপর রোল বক্সে আপনার রোল নম্বরটি লিখুন।
  • একটি যোগফলের ঘর আসবে সঠিক যোগফলটি নিচে লিখুন সাবমিট করুন।
  • এভাবেই খুব সহজে আপনার মার্কশিটসহ যশোর বোর্ডের রেজাল্ট পেয়ে যাবেন।

Eboardresults.com থেকে যশোর বোর্ডের এসএসসি রেজাল্ট ২০২৪ দেখার নিয়ম

  • প্রথমে ওয়েবসাইটে প্রবেশ করুন eboardresults.com/v2/home এক্সামিনেশন থেকে এসএসসি দাখিল ইকুভ্যালেন্ট সিলেক্ট করুন।
  • ইয়ার থেকে ২০২৪ সিলেক্ট করুন
  • রেজাল্ট থেকে ইন্ডিভিজুয়াল সিলেক্ট করুন।
  • রোল বক্সে আপনার রোল নম্বরটি লিখুন।

রেজিস্ট্রেশনের বক্সে আপনার রেজিস্ট্রেশন নাম্বারটি লিখুন এটি না লিখলেও চলবে তবে মার্কশিট সহ বিস্তারিত পেতে রেজিস্ট্রেশন নম্বরেও প্রয়োজন হয়। সিকিউরিটি ৪ ডিজিটের এখানে একটি অক্ষর দেখতে পাবেন বোঝা গেলে নিচের বাটনে ক্লিক করুন তারপর শব্দগুলোর সামনে বক্সে লিখুন। সর্বশেষ নিচে গেট রেজাল্ট লেখায় ক্লিক করুন রেজাল্ট সংগ্রহ করুন।

যশোর বোর্ডের এসএসসি রেজাল্ট ২০২৪ এসএমএসের মাধ্যমে দেখার উপায়

মোবাইলের সবচেয়ে দ্রুত ভোগান্তি ছাড়াই রেজাল্ট দেখা যায়। সবচাইতে সহজ উপায়ে রেজাল্ট দেখার নিয়ম গুলোর মধ্যে এসএমএস পদ্ধতিটি সবচেয়ে দ্রুততার সাথে রেজাল্ট প্রদান করতে পারে। কেননা ওয়েবসাইট গুলো একই দিনে প্রচুর ভিজিটর প্রবেশ করার কারণে সার্ভার ডাউন কিংবা জাম লেগে থাকে যার ফলে রেজাল্ট পেতে অনেক সময় নেয় এবং দ্বিধা দ্বন্ধে ভুগতে হয়। তাই আপনার মোবাইল অপারেটর থেকে এসএমএস পদ্ধতির মাধ্যমে রেজাল্ট বের করা সবচেয়ে নির্ভরযোগ্য মাধ্যম বলে মনে করি।

আপনার যে কোন মোবাইল থেকে যেকোনো সিম অপারেটর ব্যবহার করে এসএসসি রেজাল্ট বের করতে পারবেন। এর জন্য আপনাকে আপনার বোর্ডের প্রথম তিনটি অক্ষর লিখতে হবে উদাহরণ;

SSC JES 000000 ২০২৪ & Send to 16222

এভাবে এসএমএস পাঠালে রেজাল্ট বের হয়ে যাবে।

যশোর বোর্ড রেজাল্ট প্রকাশ করবে খুব শীঘ্রই। সারা বাংলাদেশে একযোগে রেজাল্ট প্রকাশ হওয়ার পর যশোর বোর্ড থেকে পরীক্ষার্থীরা রেজাল্ট দেখতে পারবেন উপরের এই তিন নিয়মে। আশা করছি পোস্টটি আপনাদের সহায়ক হবে। ভোগান্তি ছাড়া খুব সহজে রেজাল্ট পেতে হলে আপনাকে এসএমএস এর মাধ্যমে দ্রুত রেজাল্ট সংগ্রহ করতে হবে। এর জন্য উপরে বর্ণিত প্রত্যেকটি পদ্ধতির মধ্যে এসএমএস পদ্ধতিটি সবচেয়ে বেশি জনপ্রিয় এবং সহজ। তাই ঝামেলা ছাড়া রেজাল্ট বের করতে এসএমএস পদ্ধতিটি আপনার রেজাল্ট বের করার নিয়মক হিসেবে ব্যবহার করতে পারেন।

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button