শিক্ষা

অনার্স ১ম বর্ষের রেজাল্ট ২০২২ [জাতীয় বিশ্ববিদ্যালয়]

অনার্স প্রথম বর্ষের রেজাল্ট প্রকাশিত হয়েছে। আপনি কি অনার্স ১ম বর্ষ রেজাল্ট ২০২২ অনলাইনে অনুসন্ধান করছেন? তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। জাতীয় বিশ্ববিদ্যালয় ২০২০ সালের সম্মান প্রথম বর্ষ রেজাল্ট প্রকাশিত করেছে। আপনি চাইলে আমাদের এই ওয়েবসাইট থেকে অনার্স প্রথম বর্ষ রেজাল্ট ২০২২ দেখে নিতে পারেন। অর্থাৎ ২০২০ সালে যারা অনার্স প্রথম বর্ষ পরীক্ষা ছিলেন। তাদের পরীক্ষা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নিয়েছিল ২০২১ সালে। সেই পরীক্ষা রেজাল্ট প্রকাশিত করেছে আজকে ২০২২ সালে। তাই এই রেজাল্ট সবার আগে দেখতে আমাদের এই ওয়েবসাইট অনুসরণ করুন। এই ওয়েবসাইটে সম্মান প্রথম বর্ষ পরীক্ষার রেজাল্ট ২০২২ আপনাদের দেখার সব রকমের পদ্ধতি তুলে ধরব।

অনার্স ১ম বর্ষের রেজাল্ট দেবে কবে?

আপনি যদি অনার্স প্রথম বর্ষ রেজাল্ট ২০২২ কবে প্রকাশিত হবে এই সমস্ত প্রশ্নের উত্তর খোঁজেন ?তাহলে ভাই আপনাদের জানিয়ে দেবো অনার্স প্রথম বর্ষ রেজাল্ট ২০২১ কবে প্রকাশিত হবে। সাম্প্রতিকালে জাতীয় বিশ্ববিদ্যালয় সহ বাংলাদেশের সকল বিশ্ববিদ্যালয়ের সেশন জটে ভুগতেছে। এর অন্যতম প্রধান কারণ হলো করোনা মহামারী। প্রায় দুই বছর জাতীয় বিশ্ববিদ্যালয় করণা মহামারীর কারণে পরীক্ষা এবং ক্লাস নেওয়া সম্ভব হয়নি। এ কারণে অনার্স প্রথম বর্ষ পরীক্ষা শুরু হতে বিলম্বিত হয়েছিল। অবশেষে ২০২১ সালে অনার্স প্রথম বর্ষ পরীক্ষা জাতীয় বিশ্ববিদ্যালয়। সেই পরীক্ষার ফলাফল ২০২১ সালের মার্চে দেওয়ার ঘোষণা দিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য। সে ঘোষণা অনুযায়ী আজকে জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স প্রথম বর্ষ পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। আমরা এই নিবন্ধে অনার্স প্রথম বর্ষ পরীক্ষার ফলাফল দেখার সমস্ত পদ্ধতি আপনাদের সামনে তুলে ধরেছি।

অনার্স ১ম বর্ষ পরীক্ষার ফলাফল দেখার নিয়াম

অনার্স প্রথম বর্ষ পরীক্ষা দেখার নিয়ম জানতে চাইলে আমরা আপনাদের বলে দেবো কিভাবে অনার্স প্রথম বর্ষের ফলাফল দেখবেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল ফলাফল ইন্টারনেট সহ মোবাইলের এসএমএস এর মাধ্যমে দেখা সম্ভব। আমরা উভয় প্রকার পদ্ধতি সম্পর্কে এই নিবন্ধে আলোচনা করব । আপনি চাইলে অনার্স প্রথম বর্ষ পরীক্ষার ফলাফল ইন্টারনেটে অথবা মোবাইলের এসএমএস এর মাধ্যমে জানতে পারবেন। ইন্টারনেটে অনার্স প্রথম বর্ষ পরীক্ষার ফলাফল দেখার জন্য আমরাই আপনাদের এই নিবন্ধে সরবরাহ করব। আপনারা সেই লিংক ব্যবহার করে অনার্স প্রথম বর্ষ পরীক্ষার সবার আগে দেখে নিতে পারবেন।

অনার্স ১ম বর্ষ পরীক্ষার ফলাফল ইন্টারনেটের মাধ্যমে

অনার্স প্রথম বর্ষ পরীক্ষার ফলাফল ইন্টারনেটের মাধ্যমে দেখা খুবই সহজ। জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষার ফলাফল একটি ওয়েবসাইটের মাধ্যমে প্রকাশ করে থাকে। তাই জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষ পরীক্ষার ফলাফল দেখতে হলে আপনাকে অবশ্যই এই লিংকটিতে যেতে হবে। আমরা নিচের লিংকটি যুক্ত করে দিয়েছি। এছাড়াও আপনি সরাসরি লিংকটিতে ঢুকতে পারবেন এবং আপনার পরীক্ষা ফলাফল দেখতে।
অনার্স প্রথম বর্ষ পরীক্ষার ফলাফল ইন্টারনেটের মাধ্যমে দেখতে হলে আপনার মোবাইলে অথবা আপনার কম্পিউটারের যে কোন একটি ব্রাউজার ব্যবহার করতে পারেন। কম্পিউটারের অথবা মোবাইলের ব্রাউজার এ গিয়ে…

  • টাইপ করুন www.nu.ac.bd এবং ভেতরে প্রবেশ করুন।
  • অনার্স সিলেক্ট করুন ।
  • ভিতরে গিয়ে আপনি ফলাফল দেখার সিস্টেম জানতে পারবেন।
  • সেখানে ফলাফল দেখার অপশন এ ক্লিক করুন এবং প্রথম বর্ষ সিলেক্ট করে দিন।
  • এরপর আপনার রেজিস্ট্রেশন নাম্বার ।
  • রোল নাম্বার ।
  • এবং ক্যাপচা কোড পূরণ করে সাবমিট করুন।
  • তাহলে আপনি খুব সহজে অনার্স প্রথম বর্ষ রেজাল্ট দেখতে পারবেন।
অনার্স ১ম বর্ষের রেজাল্ট ২০২২
অনার্স ১ম বর্ষের রেজাল্ট ২০২২

অনার্স ১ম বর্ষ পরীক্ষার ফলাফল এসএমএস এর মাধ্যমে

অনার্স প্রথম বর্ষ রেজাল্ট দেখতে আপনি মোবাইলের এসএমএস ব্যবহার করতে পারেন। মোবাইল এসএমএস এর মাধ্যমে খুব সহজে অনার্স প্রথম বর্ষ রেজাল্ট দেখা সম্ভব। প্রথম বর্ষ রেজাল্ট দেখার জন্য আপনার মোবাইলের মেসেজ অপশনে গিয়ে টাইপ করতে হবে। NU <space> H1 <space> Roll No Then send to 16222 ।

Example: NU H1 123456 and send it to 16222

বাংলাদেশের যে কোন মোবাইল অপারেটর থেকে অনার্স প্রথম বর্ষের রেজাল্ট দেখা যাবে। প্রতি এসএমএস এর বিপরীতে মোবাইল অপারেটর কোম্পানিগুলো আপনার ব্যালেন্স থেকে দুই টাকা 75 পয়সা কেটে নেবে। এতে এসএমএসে আপনার রেজাল আপনাকে জানিয়ে দেবে।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button