দিবস

আষাঢ় মাসের বাংলা ক্যালেন্ডার 2022

আষাঢ় মাস একটি খুবই গুরুত্বপূর্ণ মাস। হিন্দু মুসলিম উভয় ধর্মের জন্য ২০২২ সালের এই মাসটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। প্রতিবছর আষাঢ় মাসে সবচেয়ে বেশি বিবাহের দিন বা সময় তিথি নক্ষত্র থাকে এই কারণে প্রত্যেক হিন্দু ধর্মাবলম্বীদের কাছে আষাঢ় মাসটি খুব গুরুত্বপূর্ণ। আমি এই ওয়েবসাইটে আজকে আষাঢ় মাসের পূর্ণাঙ্গ সময়সূচী এবং বিভিন্ন উৎসবের তারিখ তিথি নক্ষত্র আপনাদের সামনে তুলে ধরবো।

আষাঢ় মাসের বিয়ের দিন এবং আষাঢ় মাসের বিভিন্ন একাদশী এবং আসার মাসেই ঈদ-উল-আযহা পালিত হবে। তাই আজকের এই ওয়েবসাইটে আসার মাসের পূর্ণাঙ্গ ক্যালেন্ডার আমি আপনাদের সামনে তুলে ধরব।

বাংলা ক্যালেন্ডার অনুযায়ী বাংলা বছরের আষাঢ় তৃতীয় মাস। এ মাস ঋতু বৈচিত্রের হিসেবে বিবেচনা করলে এটি বর্ষাকাল। প্রচুর বৃষ্টিপাত হয় বাংলাদেশ এবং ভারতের এই সময়। তাই এ মাসকে বর্ষা ঋতুর অন্তর্ভুক্ত করা হয়েছে।

আষাঢ় মাসের ক্যালেন্ডার ১৪২৯

১৪২৯ বঙ্গাব্দে আষাঢ় মাসের ক্যালেন্ডার অনুযায়ী এ মাসের তৃতীয় নক্ষত্র ৩ তারিখ বার আজকের এই নিবন্ধে আমরা তুলে ধরব। আষাঢ় মাসে কোন দিন কোন একাদশী এবং আষাঢ় মাসে কোন দিন বিবাহের দিকে নক্ষত্র আছে সে সমস্ত তথ্য আজকের আর্টিকেলে আপনাদের সামনে সরবরাহ করব।তাই আষাঢ় মাসের পূর্ণাঙ্গ ক্যালেন্ডার পাওয়ার জন্য আমার এই ওয়েবসাইটটি আপনি ভালো করে অনুসরণ করবেন।

আষাঢ় মাসের বাংলা ক্যালেন্ডার 2022
আষাঢ় মাসের বাংলা ক্যালেন্ডার 2022

আষাঢ় মাসের বিবাহের তারিখ  ১৪২৯ বঙ্গাব্দের 2022

হিন্দু ধর্মালম্বী ভাই বোনদের বিবাহ তারিখ নির্দিষ্ট তিথি নক্ষত্র অনুযায়ী অনুষ্ঠিত হয়ে থাকে। হিন্দু ধর্মালম্বী ভাইদের আষাঢ় মাসের সবচেয়ে বেশি বিবাহের তারিখ এবং তৃতীয় নক্ষত্র পাওয়া যায়। আমি আষাঢ় মাসের বিবাহের তারিখ গুলো আপনাদের সামনে তুলে ধরেছি।

১৪২৯ বঙ্গাব্দের বিবাহের তারিখ
১৪২৯ বঙ্গাব্দের বিবাহের তারিখ

আষাঢ় মাসের একাদশীর সময়সূচী ২০২২

অনেকেই অনলাইনে আষাঢ় মাসের একাদশীর সময়সূচী অনুসন্ধান করে থাকেন। আমি ২০২২ সালে আষাঢ় মাসের একাদশীর সময়সূচি গুলো আপনাদের সাথে শেয়ার করব। ইনফো ভাণ্ডার কোন পাঠক যদি আষাঢ় মাসের সময়সূচি অনুসন্ধান করে থাকেন তাহলে খুব সহজেই ইনফো ভান্ডার ওয়েবসাইট হতে আষাঢ় মাসে একাদশী সময়সূচী পেয়ে যাবেন।

৯ আসার ১৪২৯ যোগিনী একাদশী
৯ আসার ১৪২৯ যোগিনী একাদশী

৯ আসার ১৪২৯ যোগিনী একাদশী পালিত হবে। এবং শয়ন একাদশী পালিত হবে ২৫ আসার ১৪২৯। উভয় প্রকার একাদশীর সমস্ত তথ্য আমি নিজে তুলে ধরেছি।

শয়ন একাদশী পালিত হবে ২৫ আসার ১৪২৯
শয়ন একাদশী পালিত হবে ২৫ আসার ১৪২৯

ইনফো ভান্ডারের সম্মানিত পাঠক, আমি এতক্ষণ আষাঢ় মাসের পূর্ণাঙ্গ ক্যালেন্ডার আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করেছি। আষাঢ় মাসের পূর্ণাঙ্গ ক্যালেন্ডার এবং আষাঢ় মাসের যত উৎসব পূজা-পার্বণ আছে আপনারা জানতে পেরেছেন।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button