উক্তি

ইন্টারনেট নিয়ে কবিতা, ইন্টারনেট নিয়ে বাণী

বর্তমান সময়ের পৃথিবীর প্রতিটি ক্ষেত্রে ইন্টারনেট প্রযুক্তি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। ইন্টারনেট প্রযুক্তি পৃথিবীর পরিবর্তনের গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে। পৃথিবীর প্রতিটি মানুষের জীবনযাত্রা কে উন্নত করার জন্য এই প্রযুক্তি অপরিসীম ভূমিকা পালন করেছে। ইন্টারনেটের আবির্ভাব কিংবা আবিষ্কারের মাধ্যমে বর্তমান সময়ে প্রতিটি মানুষ হয়ে উঠেছে প্রযুক্তি নির্ভর। তারা দৈনন্দিন জীবনে কর্মক্ষেত্র থেকে শুরু করে জীবনের প্রতিটি ক্ষেত্রে এই প্রযুক্তির সহায়তা নিয়ে থাকে। তাইতো অনেক সময় অনেকেই ইন্টারনেট প্রযুক্তির সুবিধা সকলের মাঝে তুলে ধরার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ইন্টারনেট প্রযুক্তি নিয়ে বিভিন্ন ধরনের কবিতা ও স্টাটাস শেয়ার করে থাকেন। তাদের জন্য আজকে আমরা ইন্টারনেট নিয়ে কবিতা এবং ইন্টারনেট নিয়ে বাণী গুলো তুলে ধরেছি। যেগুলো আপনাদের সকলকে দৈনন্দিন জীবনে ইন্টারনেট এর গুরুত্ব সম্পর্কে জানতে সাহায্য করবে।

ইন্টারকানেক্টেড নেটওয়ার্কের সংক্ষিপ্ত রূপ হচ্ছে ইন্টারনেট। এটি একটি বিশেষ রাউটারের মাধ্যমে কম্পিউটার নেটওয়ার্ক গুলো একে অপরের সাথে সংযোগ করার মাধ্যমে গঠিত হয়। ইন্টারকানেক্টেড নেটওয়ার্ক কিংবা ইন্টারনেটকে সংক্ষিপ্ত নেট বলা হয়ে থাকে। বর্তমান পৃথিবীর প্রতিটি মানুষ কোন না কোন ভাবে ইন্টারনেট প্রযুক্তির সাথে জড়িত হয়ে নিজের বাস্তব জীবনের বিভিন্ন ক্ষেত্রে এর ব্যবহার করছে। মানুষের জীবনের প্রতিটি চাহিদা এখন ইন্টারনেট প্রযুক্তির মাধ্যমে ঘরে বসেই পূরণ করা সম্ভব হচ্ছে। ইন্টারনেট প্রযুক্তি একজন মানুষকে সকাল বেলা ঘুম থেকে ওঠা এবং রাতের বেলা ঘুমাতে যাওয়া পর্যন্ত দৈনন্দিন জীবনের প্রতিটি কর্মক্ষেত্রে কর্ম সম্পাদন করতে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে। তাই তো মানুষ যখন ঘরে বসে এই ইন্টারনেট প্রযুক্তির সুযোগ সুবিধা গুলো গ্রহণ করছে এবং তাদের পরিশ্রম ও সময় বাঁচিয়ে নিয়েছে। বর্তমান সময়ের পৃথিবীতে ইন্টারনেট প্রযুক্তির ব্যাপক ব্যবহার চালু হওয়ার কারণে এই যুগকে এখন ইন্টারনেট প্রযুক্তির যুগ হিসেবে অনেকেই আখ্যায়িত করে থাকেন।

ইন্টারনেট নিয়ে কবিতা

ইন্টারনেট শুধুমাত্র আমাদের ব্যক্তি জীবনকে নয় বরং আমাদের বাস্তব জীবনকে সুন্দর করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে। ইন্টারনেটের মাধ্যমে আমরা আমাদের জীবনের সকল সমস্যার সুষ্ঠু সমাধান সহজে জানতে পারছি। এটি প্রতিটি মানুষকে প্রযুক্তি নির্ভর করতে সাহায্য করছে এবং পুরো পৃথিবীর খবরাখবর মুহূর্তের মধ্যেই জানতে সহায়তা করছে। ইন্টারনেটের গুরুত্ব এবং সুবিধা সকলের মাঝে প্রচার করার জন্য অনেক কবি সাহিত্যিক ইন্টারনেট নিয়ে তাদের সাহিত্যে বিভিন্ন ধরনের কবিতা লিখেছেন। যেগুলো অনেকেই অনেক জায়গায় অনুসন্ধান করে থাকেন। তাদের জন্য আজকে ইন্টারনেট নিয়ে সকল কবিতা তুলে ধরা হয়েছে আপনারা এই কবিতাগুলো থেকে ইন্টারনেট সম্পর্কে সুস্পষ্টভাবে জেনে নিতে পারবেন।

ইন্টারনেট

– আরাফাত হোসেন

তথ্যের জগতে আছে গেট,
সেতো হল ইন্টারনেট,
আছে তার বিশাল পেট|
পেটে আছে তথ্য,
বলে সেতো কথ্য,
তথ্যের জন্য আমরা মত্য,
মত্য হয়ে খুজে দেখি,
কিছু সত্য কিছু ফাকি,
জানার আছে আনেক বাকি|
বাকি কিছু জানার জন্য,
খুজে খুজে আমরা হন্য,
তথ্যের জন্য আমরা ধন্য|
ধন্য আমরা জানার পরে,
তথ্য শুধু পরে ঝড়ে,
এ সব পড়ে জ্ঞান বাড়ে|

ইন্টারনেট নিয়ে বাণী

বর্তমান পৃথিবীতে প্রতিটি মানুষকে প্রযুক্তি নির্ভর করতে ইন্টারনেট প্রযুক্তি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। একজন মানুষের বাস্তব জীবনের এমন কোন ক্ষেত্র নেই যেখানে এই প্রযুক্তি অবদান নেই। তাইতো জ্ঞানী গুণীজন ইন্টারনেট সম্পর্কে সকলকে বিভিন্ন ধরনের বাণীর মাধ্যমে এর গুরুত্ব সম্পর্কে তুলে ধরেছেন। এজন্য আমরা আজকে প্রতিবেদনটিতে আপনাদের উদ্দেশ্যে ইন্টারনেট নিয়ে বাণী গুলো শেয়ার করব। ইন্টারনেট নিয়ে এই বাণী গুলো প্রতিটি মানুষকে পৃথিবীর পরিবর্তনে এর গুরুত্ব ও ব্যবহার সম্পর্কে জানতে সাহায্য করবে। নিচে ইন্টারনেট নিয়ে গুরুত্বপূর্ণ বাণী গুলো তুলে ধরা হলো:

  • আমরা সকলেই পৃথিবী নামক বড় একটি মস্তিষ্কে ইন্টারনেট নামক নিউরন দ্বারা সংযুক্ত।
    — স্টিফেন হকিং
  • ইন্টারনেট সমন্ধে আমার একটা গুরুতর সমস্যা রয়েছে আর সেটা হলো ইন্টারনেট মিথ্যাবাদীদের দ্বারা ভর্তি হয়ে আছে।
    — জন লিডন

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button