দিবস

ঈদুল আযহার মেসেজ, এসএমএস ও ফেসবুক স্ট্যাটাস

আসসালামু আলাইকুম প্রিয়, পাঠক-পাঠিকা। আপনারা সবাই কেমন আছেন ,আশা করছি ভাল আছেন আল্লাহর অশেষ রহমতে। আল্লাহ আমাদের সুস্থতা দান করুক। আমরা মুসলমানেরা উৎসবের একটি উৎসব ঈদুল ফিতর পালন করেছি। আর সামনে আসছে ঈদুল আজহা বা কোরবানির ঈদ। এখন আমরা ঈদের দিন আনন্দে কাটাবো বিদায় এখন থেকেই দিন গুনছি কবে ঈদের দিন অর্থাৎ কুরবানীর দিন আসবে।

ঈদ শব্দটি শুনলেই আমাদের মনে খুশি ভাব উঠে। আমরা সবাই এই দিনটির জন্য অপেক্ষা করে থাকি। এই ঈদের দিনে কে কি করবে ,কে কি ড্রেস পড়বে, কে কোন আত্মীয়-স্বজন, প্রিয় বন্ধু বান্ধবের সঙ্গে ঘুরতে যাবে। কে কি এসএমএস দিবে তার বন্ধুবান্ধব আত্বীয় স্বজনকে। ফেসবুকে কে কি স্ট্যাটাস দিবে এমন সব বিভিন্ন চিন্তাধারা আমাদের মাথার ভিতরে ঘুরতে থাকে ঈদকে ঘিরে। ঈদের আনন্দ আমাদের এত বেশি আনন্দ দেয় আমরা ভুলেই যাই কষ্ট দুঃখ গুলোর কথা। আর এই ঈদ হচ্ছে আমাদের মুসলিম জনগণের সবথেকে বড় আনন্দ উৎসব এই সময়টি জন্য আমরা সকলেই অপেক্ষা করে থাকি।

ঈদুল আযহার উপলক্ষে মেসেজ

ঈদুল আযহা উপলক্ষে আত্মীয় স্বজন, প্রিয় বন্ধু বান্ধব এবং ভাই ও বোন এদের আমরা যে মেসেজ পাঠাতে পারি নিম্নে দেওয়া হল:আযহা উপলক্ষে আমরা সবাইকে সব থেকে প্রয়োজন এবং গুরুত্বপূর্ণ যে মেসেজটি পৌঁছে দিতে চাই। সবার মাঝে তা হচ্ছে ঈদের দিন গরু ,ছাগল, মহিষ, ভেড়া ,যে যার সামর্থ্য অনুযায়ী যে বস্তু কুরবানী দিয়ে থাকি না কেন অবশ্যই সবাই যেন অপ্রজনীয় মলমূত্র রক্ত পানি সুন্দর করে পরিষ্কার রাখি। বাড়ির ভিতর বা পাশে যেখানে কুরবানী দিয়ে থাকি পরিষ্কার করব এবং আবর্জনাগুলো নির্দিষ্ট স্থানে ফেলবো। নতুবা পরিবেশের ভারসাম্য নষ্ট হয়ে যাবে। এই মেসেজটি মেনে চলা আমাদের খুবই প্রয়োজন কুরবানীর দিনে। পরিবেশের ভারসাম্য নষ্ট হওয়ার ফলে অসুস্থ হয়ে যেতে পারি আমরা সকলে।

ঈদুল আযহা উপলক্ষে এসএমএস

ঈদুল আযহার এসএমএস আমরা আমাদের প্রিয় জনকে পাঠাতে পারি সে সম্পর্কে নিম্নে তথ্য প্রদান করা হলো: ঈদ মানে খুশি ঈদ মানে আনন্দ ঈদ শব্দটি যখনই আমরা শুনি তখনই আমাদের মনে এক অন্যরকম আনন্দের অনুভব সৃষ্টি হয়। এসএমএস অর্থ হচ্ছে বার্তা, সংবাদ। ঈদুল আযহা উপলক্ষে আমরা আমাদের প্রিয় জনকে এসএমএস পাঠাতে ভালোবাসি। এসএমএস এর বাণী দিয়ে আমরা আমাদের প্রিয়জনকে ভালোবাসার বার্তা পাঠিয়ে থাকি। যার ফলে তারা আমাদের প্রতি আরো বেশি অনুভব করে থাকে ভালোবাসা। আমরা নতুন আপডেট এসএমএস আপনাদের কাছে পৌঁছানোর জন্য এই পোস্টটি সাজিয়েছি আশা করছি, আমাদের দেওয়া পোস্টটি আপনাদের ভালো লাগবে প্রিয় জন কে পাঠাতে আগ্রহী হবেন। তা হলো:

  • ঈদের দিনে আসবে বন্ধু
    আমার ছোট্ট ঘরে
    সম্বল যা আছে আমার দেবো
    তোমায় আপন করে
    ঈদ মোবারক
  • ঈদ মানে হাসি
    ঈদ মানে খুশি
    ঈদ মানে বন্ধু তোকে
    অনেক ভালোবাসি
    ঈদ মোবারক
  • ঈদের দিন পায়েস খাব
    খাব গরুর গোশত
    ঘুরতে যাব তোকে নিয়ে
    আসিস কিন্তু দোস্ত
    ঈদ মোবারক
  • ভাবছি একটা কথা বলব
    কিভাবে বলব শুরু করতে পারিনা
    তবুও বলতে হয় দোস্ত
    ঈদের দিন তোর বাড়িতে খাবো কিন্তু গোশত
    ঈদ মোবারক
  • তুমি বন্ধু অনেক দূরে
    তবুও তোমার কথা মনে পড়ে
    সুন্দর এই সময় কাটুক
    তোমার জীবনে আপন মানুষের তরে
    ঈদ মোবারক
  • কিছু কথা না বলে থেকে যায়
    কিছু স্মৃতি নিরবে কেদে যায়
    কিছু অনুভূতি জাগিয়ে তোলে
    মনের মাঝে তবুও এই
    একটি দিন সব ভুলিয়ে দেয়
    ঈদ মোবারক
  • আনন্দের এই সময় গুলি কাটুক থেমে থেমে
    বছরজুড়েই দশক তোমার তরে নেমে নেমে
    ঈদ মোবারক
  • চেয়ে দেখো নীল আকাশ
    চাঁদ উঠেছে ঈদ এর চাঁদ
    খুশির বার্তা নিয়ে
    সেই খুশিতে মোদের বাড়ি
    দাওয়াত রইল তোমার

ঈদুল আযহা উপলক্ষে ফেসবুক স্ট্যাটাস

কুরবানীর ঈদে এর ফেসবুক স্ট্যাটাস অবশ্যই আপনার সকল শুভাকাঙ্ক্ষীদের কাছে অন্যরকম একটি প্রার্থী হিসেবে গ্রহণযোগ্য হয়ে থাকে। ঈদুল আযহা হচ্ছে ত্যাগের উৎসব। বিসর্জনের মূল্য দিতে গিয়ে সাধ্যমত সকল মুসলিম উম্মাহ তারা তাদের অর্থের বিনিময়ে পশু কুরবানী দিয়ে থাকে। কোরবানির ঈদকে কেন্দ্র করে ফেসবুকে স্ট্যাটাস একটু ব্যতিক্রমধর্মী। অর্থাৎ আপনি একজন মুসলমান আরেকজন মুসলমানকে যখন একটি ভাল তথ্য শেয়ার করবেন তখন ওই তথ্য থেকে অন্য মুসলিম উপকৃত হবে। একটি ভালো কাজ করলে অবশ্যই আল্লাহ তাআলা আপনাদের উপর রহমত বর্ষিত করবেন।

১) কুরবাণীর ঈদের আনন্দ এবং কুরবানীর ঈদ
সব উদযাপন উপলক্ষে জানাই পৃথিবীর সকল
মুসলিম জনতা ভাই তাইতো তোমায় ফেসবুকের মাধ্যমে জানাই ঈদুল আযহার শুভেচ্ছা।

২)আজকের ফেসবুকে স্ট্যাটাস মনে হচ্ছে ঈদুল আযহার শুভেচ্ছা বাণী সকল ফেসবুক ব্যবহারকারীকে স্মরণ করিয়ে দিতে চাই ঈদুল আযহা ছুঁয়ে যাক পৃথিবীর সকল মানুষের অন্তরে

৩) দূরের মানুষ আসুক কাছে কাছের মানুষ থাকো পাশে
মন ছুটে যায় তোমার টানে নয়া চাঁদের আগমনে
কাটুক খুশির সবার মনে

পরিশেষে বলতে যাচ্ছি যে,আমরা চেষ্টা করছি আপনাদের দেশে ঈদুল আজহার মেসেজ এসএমএস ও ফেসবুক স্ট্যাটাস দেওয়ার জানিনা কতটুকু দিতে পারছি।আশা করছি আমাদের দেওয়া তথ্য গুলো ভাল লাগেছে।এতক্ষন আমাদের সঙ্গে থাকার জন্য আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। ধন্যবাদ আবার দেখা হবে অন্য কোন পোস্ট নিয়ে আপনাদের সাথে ভালো থাকবেন।

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button