শিক্ষা

এইচএসসি রেজাল্ট ২০২১ সবার আগে দেখুন (মার্কশিট)

এইচএসসি রেজাল্ট ২০২১ প্রকাশিত হয়েছে। এইচএসসি রেজাল্ট ২০২১ সবার আগে দেখতে আমাদের এই ওয়েব সাইটে প্রদত্ত লিংক গুলো অনুসরন করুন। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয় সরকারি ওয়েবসাইট গুলো অতিরিক্ত পরিমাণ ট্রাফিক থাকার কারণে ফলাফল পেতে বিলম্বিত হতে পারে। তাই আপনি জামেলা মুক্তভাবে এইচএসসি রেজাল্ট সবার আগে দেখার জন্য আমাদের এই ওয়েবসাইটের প্রদত্ত লিংক গুলো অনুসরন করে খুব সহজেই এইচএসসি ফলাফল সবার আগে দেখতে পাবেন। আমরা এইচএসসি রেজাল্ট সবার আগে প্রকাশিত করে থাকি। তাই আপনি যদি এইচএসসি রেজাল্ট সবার আগে পেতে চান তাহলে আমাদের ওয়েবসাইট থেকে অনুসরণ করে প্রদত্ত লিঙ্কগুলোতে গিয়ে সবার আগে এইচএসসি রেজাল্ট দেখে নিতে পারেন।

এইচএসসি রেজাল্ট ২০২১ সবার আগে দেখুন

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের ফলাফল প্রকাশের ওয়েবসাইটগুলোতে অতিরিক্ত ট্রাফিক থাকার কারণে ফলাফল পেতে বিলম্বিত হয়। তাই আমরা এই ওয়েবসাইটে খুব সহজেই সবার আগে ফলাফল দেখার ব্যবস্থা করেছি। আপনি চাইলে খুব সহজেই সবার আগে এইচএসসি ফলাফল 2021 এখান থেকে দেখে নিতে পারেন।

এইচএসসি রেজাল্ট ২০২১ সবার আগে দেখুন

এইচএসসি রেজাল্ট ২০২১

এইচএসসি রেজাল্ট ২০২১ প্রকাশিত হয়েছে। বিশ্বব্যাপী করণা মহামারীর কারণে ২০২০ সালের এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয়নি। 2020 সালে এইচএসসি পরীক্ষার পরিবর্তে অটো প্রমোশন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল তৎকালীন শিক্ষা মন্ত্রণালয়। 2021 সালে অটোপ্রমোশনের পরিবর্তে সংক্ষিপ্ত সিলেবাস এর উপর এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। সংক্ষিপ্ত সিলেবাসে শুধু মাত্র 50 নম্বরের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। বাকি নম্বরগুলো এসএসসি পরীক্ষার সাথে সামঞ্জস্য রেখে এবং অ্যাসাইনমেন্ট এর উপর ভিত্তি করে প্রদান করেছে। ২০২১ সালের এইচএসসি পরীক্ষা যথাসময়ে অনুষ্ঠিত হয়নি। বিলম্বিত সময়ে গত নভেম্বর এবং ডিসেম্বর মাসে এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয়। সেই সময শিক্ষা মন্ত্রণালয়ের ঘোষণা অনুযায়ী পরীক্ষা শেষ হওয়ার 30 কার্যদিবসের মধ্যে এইচএসসি ফলাফল প্রকাশের কথা ঘোষণা দিয়েছিল শিক্ষা মন্ত্রণালয়। এরই ফলশ্রুতিতে 13 ই ফেব্রুয়ারি 2022 তারিখে এসএসসি ফলাফল ২০২১ প্রকাশিত হবে। আপনি সবার আগে এসেছি ফলাফল পেতে আমাদের এই আর্টিকেলটি ফলো করতে পারেন।

এইচএসসি রেজাল্ট ২০২১ সবার আগে দেখুন (মার্কশিট সহ )

এইচএসসি রেজাল্ট ২০২১ অনলাইন

এইচএসসি রেজাল্ট সবার আগে অনলাইনে দেখার জন্য নিচের প্রদত্ত লিংক গুলো অনুসরন করুন।  লিংকগুলো থেকে সরাসরি এইচএসসি রেজাল্ট সবার আগে দেখতে পাবেন। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সরকারি ওয়েবসাইট গুলোর মধ্য থেকে এইচএসসি রেজাল্ট ২০২১ প্রকাশিত হবে। এইচএসসি রেজাল্ট ২০২১ প্রকাশের সরকারি ওয়েবসাইট গুলো হল eboardresults.gov.bd এবং educationboardresults.gov.bd এই সরকারি ওয়েবসাইট গুলো থেকে সবার আগে এসএসসি রেজাল্ট প্রকাশিত হবে। আপনি এই সরকারি ওয়েবসাইট গুলো থেকে সবার আগে এসএসসি রেজাল্ট দেখে নিতে পারবেন। ওয়েবসাইটগুলো থেকে এসেছে এইচএসসি রেজাল্ট সরাসরি দেখার নিয়ম গুলো আমি তুলে ধরেছি।

  • অফিসিয়াল ওয়েবসাইটে যান
  • আপনার পরীক্ষা HSC নির্বাচন করুন
  • তারপর আপনার পরীক্ষার বছর নির্বাচন করুন
  • আপনার বোর্ডের নাম ঢাকা বেছে নিন
  • আপনার রোল নম্বর এবং রেজিস্ট্রেশন নম্বর প্রদান করুন
  • তার পরে আপনার ফলাফল পেতে Submit বাটনে ক্লিক করুন।

এসএমএস এর মাধ্যমে এইচএসসি ফলাফল ২০২১

এসএমএসের মাধ্যমে এইচএসসি রেজাল্ট 2021 খুব সহজে দেখতে পাবেন। বাংলাদেশে প্রচলিত যেকোনো অপারেটর থেকে এইচএসসি রেজাল্ট দেখা যাবে। প্রতিটি রেজাল্ট দেখার জন্য আপনার মোবাইল থেকে 2 টাকা 75 পয়সা কেটে নেওয়া হবে। আপনি এসএমএস দিলে কিছুক্ষণের মধ্যে ফিরতি এসএমএস এর মাধ্যমে আপনার কাঙ্খিত ফলাফল টি প্রদর্শন করবে। এসএমএসের মাধ্যমে এইচএসসি রেজাল্ট দেখার নিয়ম প্রথমে আপনার মেসেজ অপশনে যান এবং HSC লিখুন। এরপর একটি স্পেস দিয়ে বোর্ডের শর্টকোড (স্পেস) রোল নম্বর (স্পেস) ২০২১ টাইপ করুন এবং 16222 নম্বরে পাঠান।

  • ঢাকা বোর্ড- DHA ,
  • বরিশাল বোর্ড- BAR ,
  • রাজশাহী বোর্ড- RAJ ,
  • যশোর বোর্ড- JES ,
  • কুমিল্লা বোর্ড-COM,
  • দিনাজপুর বোর্ড- DIN
  • চট্টগ্রাম বোর্ড-CHI
  • , সিলেট বোর্ড-SYL,
  • ময়মনসিংহ বোর্ড – MYM,
  • মাদ্রাসা বোর্ড- MAD

আমরা এই ওয়েবসাইটে এইচএসসি রেজাল্ট ২০২১ সম্পূর্ণ তথ্য সরবরাহ করেছি। আপনি চাইলে আমাদের ওয়েবসাইটে অন্যান্য পোস্টগুলো ভিজিট করে আসতে পারেন এবং আপনার পূর্ণাঙ্গ মার্কশিট সহ যে কোন বোর্ডের ওয়েবসাইট দেখতে আমাদের এই ওয়েবসাইটটির সাথে থাকবেন।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button