শিক্ষা

ঝিনাইদহ সরকারি উচ্চ বিদ্যালয় ভর্তি ফলাফল 2023 (লটারি রেজাল্ট) PDF ডাউনলোড

ঝিনাইদহ সরকারি উচ্চ বিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ এই নিবন্ধে আলোচ্য বিষয়। আপনি যদি ঝিনাইদহ সরকারি উচ্চ বিদ্যালয়ের ভর্তি বিজ্ঞপ্তি এবং ২০২৩ শিক্ষাবর্ষে ভর্তির ফলাফল অনুসন্ধান করেন তাহলে এই নিবন্ধে আপনাকে স্বাগতম।১৮৭৭ সালে এই বিদ্যালয়টি ঝিনাইদহ মহকুমার শিক্ষানুরাগী ব্যক্তিবর্গের প্রচেষ্টায় শহর সংলগ্ন নবগঙ্গা নদীর তীরে এইচ. ই. (উচ্চ ইংরেজি) স্কুল হিসেবে প্রতিষ্ঠিত হয়।পরবর্তীতে ভুটিয়ারগাতির জমিদার মোহাম্মদ আব্দুল কাদের জোয়ার্দার মহাশয় বিদ্যালয়টি স্থাপনের জন্য জমি দান করলে বিদ্যালয়টি বর্তমান স্থানে স্থানান্তরিত হয়। প্রাথমিক অবস্থায় এটি কলকাতা বিশ্ববিদ্যালয় কর্তৃক এইচ. ই. স্কুল হিসেবে স্বীকৃতি লাভ করে। স্কুলটি স্থানীয় মানুষের কাছে ঝিনাইদহ মডেল হাইস্কুল নামেই অধিক পরিচিত।

কথিত আছে ভূটিয়ারগাতির বিখ্যাত জমিদার জনাব মোঃ জসীম উদ্দিন জোয়ারদার এর বংশধর জনাব মোঃ আব্দুল কাদের জোয়ারদার বিদ্যালয়ের জমি দাতা। তিনি জমি দান করার পর বিদ্যালয়টি বর্তমান স্থানে প্রতিষ্ঠিত হয়। বিদ্যালয়টি নবগঙ্গার নিকট থেকে স্থানান্তরের সময় শহরে অবস্থিত বিভিন্ন বিদ্যালয়ের সমন্বয় সাধনের জন্য সেই সময়কার মহকুমা প্রশাসক জনাব মুঃ আব্দুল হাই মহোদয়ের সহযোগীতায় ঝিনাইদহ নিউ একাডেমী, ঝিনাইদহ মডেল হাই স্কুল, ঝিনাইদহ বালিকা উচ্চ বিদ্যালয়ের মধ্যে স্থান বিনিময় করা হয় । সরকারি কে,সি কলেজের পিছনে অবস্থিত ঝিনাইদহ বালিকা উচ্চ বিদ্যালয়কে দেয়া হয় ঝিনাইদহ মডেল হাই স্কুলের জায়গায় এবং ঝিনাইদহ মডেল হাই স্কুলকে দেয়া হয় নিউ একাডেমীর জায়গায়। ঝিনাইদহ মডেল হাই স্কুল বর্তমানে ঝিনাইদহ সরকারি উচ্চ বিদ্যালয় নামে সবার কাছে সুপরিচিত।

ঝিনাইদহ সরকারি উচ্চ বিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩

আপনারা জানেন যে ১৫ নভেম্বর ২০২৩ তারিখে শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক বাংলাদেশের সকল সরকারি মাধ্যমিক বিদ্যালয় ষষ্ঠ শ্রেণিতে ভর্তির জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আমরা এখানে এসে বিজ্ঞপ্তিটি উপস্থাপন করেছি, যাতে বিজ্ঞপ্তির আলোকে ভুল ত্রুটি অভিভাবক এবং শিক্ষার্থীরা দ্রুত সমাধান করতে পারে এবং ফলাফলের বিষয়ে নিশ্চিত হতে পারে।গত ১৫/১১/২২ তারিখে বাংলাদেশের সকল সরকারি মাধ্যমিকবিদ্যালয়ে ভর্তি বিজ্ঞপ্তি জারি করা হয়।যারা  গত ২৫ নভেম্বর হতে ০৮ ডিসেম্বর পর্যন্ত অনলাইনে ছাত্রছাত্রীরা টেলিটক সিমের মাধ্যমে পরীক্ষা করে ভর্তি ফরম জমা দিয়েছেন। তাদের বিপরীতে লটারির মাধ্যমে খুবই কম সংখ্যক ছাত্র-ছাত্রী ঝিনাইদহ সরকারি উচ্চ বিদ্যালয় ভর্তির সুযোগ পাচ্ছে।

ঝিনাইদহ সরকারি উচ্চ বিদ্যালয়
ঝিনাইদহ সরকারি উচ্চ বিদ্যালয়

ঝিনাইদহ সরকারি উচ্চ বিদ্যালয় ভর্তি ফরম ২০২৩

ঝিনাইদহ সরকারি উচ্চ বিদ্যালয় ২০২৩ শিক্ষাবর্ষে ভর্তির জন্য ছাত্র-ছাত্রীদের কোনরকম ফরম বিতরণ হবে না। ভর্তিচ্ছু ছাত্রছাত্রীদের অনলাইনে gsa.teletalk.com.bd  অনলাইনে আবেদন করতে হবে। অনলাইনে আবেদন শেষে অনলাইন ডিজিটাল লটারির মাধ্যমে অনুষ্ঠিত উত্তীর্ণ শিক্ষার্থীদের ভর্তি হওয়ার সুযোগ দেওয়া হবে।সারা দেশে সরকারি মাধ্যমিক বিদ্যালয় সমূহের লটারি প্রক্রিয়া শিক্ষার্থী নির্বাচন আগামী ১২ ডিসেম্বর ২০২৩ তারিখে মধ্য অনলাইনে অনুষ্ঠিত হবে। অনলাইনে আবেদন ফরম পূরণ ও ভর্তি সংক্রান্ত বিভিন্ন তথ্যাবলী জানতে dshe.gov.bd ওয়েবসাইট পাওয়া যাবে।

ভর্তির অনলাইন আবেদনের ঠিকানা: gsa.teletalk.com.bd
ভর্তি সংক্রান্ত বিভিন্ন তথ্য জানতে: dshe.gov.bd
আবেদন শুরুর সময়: 25/11/২০২৩
আবেদনের শেষ সময়: 08/12/২০২৩
আবেদনের টাকা পরিমাণ: 110 tk

ঝিনাইদহ সরকারি উচ্চ বিদ্যালয় ভর্তি ফলাফল ২০২৩

বিগত বছরগুলোর তুলনায় ঝিনাইদহ সরকারি উচ্চ বিদ্যালয় ভর্তি কার্যক্রম একটু ভিন্ন আঙ্গিকে পরিচালিত হচ্ছে। মাধ্যমে উত্তীর্ণ প্রার্থীদের তাদের প্রয়োজনীয় উপকরণ সহ ঝিনাইদহ সরকারি উচ্চ বিদ্যালয় ভর্তি হওয়ার জন্য সাময়িকভাবে মনোনীত হবেন। যেসকল অভিনন্দিত শিক্ষার্থী এই লটারির ভাগ্যবান বলে বিবেচিত হয়েছে তাদের নাম এবং রোল নাম্বার এখানে উল্লেখ করা আছে। রেজাল্ট চেক করার জন্য ইউজার আইডি পাসওয়ার্ড এবং রেজিস্টার নাম্বার এর প্রয়োজন হতে পারে। ১২ ডিসেম্বর ২০২৩ তারিখে ২০২৩এর জন্য ষষ্ঠ শ্রেণিতে ভর্তির জন্য শিক্ষার্থী মনোনয়ন করা হবে। যাদের তালিকা ওয়েবসাইটে সংরক্ষণ করা হবে।

সরকারি স্কুলের ভর্তি ফলাফল দেখুন এখানে

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button