লঞ্চ

ঢাকা টু পটুয়াখালী লঞ্চ সময়সূচী ২০২৩ ও ভাড়া

আপনি কি ঢাকা পটুয়াখালী রুটের লঞ্চের একজন যাত্রী। অথবা আপনি কি ঢাকা পটুয়াখালী রুটে লঞ্চ ভাড়া সময়সূচী সম্পর্কে বিস্তারিত জানতে এই নিবন্ধে এসেছেন? তাহলে আপনাকে এই নিবন্ধের স্বাগতম। এই নিবন্ধে আমরা ঢাকা টু পটুয়াখালী লঞ্চ ভাড়া সময়সূচী ও টিকিট বুকিং সিস্টেম সম্পর্কে আলোচনা করব। চলুন কথা না বাড়িয়ে মূল পোস্টে যাওয়া যাক।লঞ্চে ভ্রমন করা সব বয়সী মানুষদের কাছে অত্যন্ত রোমাঞ্চকর একটি ব্যাপার। কারণ অন্যান্য যে কোন পরিবহনে তুলনায় লঞ্চে ভ্রমন করা নিরাপদ এবং আনন্দদায়ক। পানিতে ভাসতে ভাসতে আপনি আপনার গন্তব্যে পৌঁছে যাবেন। আপনার মনেই হবেনা আপনি একটি পরিবহনে করে ভ্রমন করছেন। এছাড়াও বাংলাদেশের পশ্চিমের জেলা গুলোর মানুষের ঢাকা ভ্রমণের সবচেয়ে জনপ্রিয় মাধ্যম হল লঞ্চ। তাই বরিশাল-ভোলা পটুয়াখালীর মানুষ নিয়মিতভাবে লঞ্চে ভ্রমন করে থাকে। আবার অনেকেই ইন্টারনেটে পটুয়াখালী থেকে ঢাকা লঞ্চ ভ্রমণের সময়সূচী এবং টিকিটের মূল্য সম্পর্কে ইন্টারনেটে অনুসন্ধান করে। সেই সমস্ত লোকদের জন্যে আজকে আমার এই নিবন্ধটি।

ঢাকা পটুয়াখালী রুটে লঞ্চ ভ্রমণ এর অভিজ্ঞতা

আপনি যখন একথা প্রমান করার কথা ভাবেন তখনই আপনার মাথায় ঘুরপাক খায় কিভাবে প্রমাণ করবেন অথবা কিভাবে স্বল্পমূল্যে আরামদায়কভাবে ভ্রমণের অভিজ্ঞতা পাওয়া যাবে। আপনার নির্ধারিত স্থান যদি বাংলাদেশের পশ্চিমবঙ্গ যেমন পটুয়াখালী ভোলা বরিশাল হয় তাহলে কথাই নেই সর্বপ্রথম যেটি আপনার মনে আসবে সেটি হচ্ছে লঞ্চ ভ্রমণ করবেন। হ্যাঁ আজকে আমি ঢাকা পটুয়াখালী রুটে লঞ্চ ভ্রমণ এর অভিজ্ঞতা আপনাদের সাথে আলোচনা করব। আমি যেদিন ঢাকা পটুয়াখালী রুটে লঞ্চ ভ্রমণ করি সেদিন ছিল জোসনা মাখা একটি রাত। রাতে আমি লঞ্চের ছাদে গিয়ে চাঁদনী রাতের অপরূপ সৌন্দর্য উপভোগ করি। গভীর রাতে বড় নদীতে প্রাইস দেখতে পাই জেলেদের নৌকাগুলো ঢেউয়ের সাথে দুলতে দুলতে মাছ ধরছে। এক কাপ কফি হাতে নিয়ে যখন লঞ্চের করিডোরে দাঁড়ালাম তখন দেখি রাতের নদীর সৌন্দর্য অসাধারন অনুভুতি আমার মনে সঞ্চার করে রেখেছে। আমি দেখতে পারি নতুন তীরবর্তী ছোট ছোট শহর গুলোর মিটিমিটি আলো জ্বলছে। সকালবেলা ঘুম থেকে জেগে বরিশালের কীর্তনখোলা কিংবা পটুয়াখালীর লোহালিয়া নদীর রূপ সৌন্দর্য আমি মাতাল হয়ে যাই। নৌ ভ্রমণের এই চমৎকার অভিজ্ঞতা অর্জনের পাশাপাশি বাজেটে আমি অত্যন্ত খুশি হই। তাই আমি ঢাকা পটুয়াখালী রুটে বিস্তারিত তথ্য আপনাদের তুলে ধরলাম।

ঢাকা পটুয়াখালী রুটের লঞ্চ গুলোর নামের তালিকা

ঢাকা পটুয়াখালী রুটে অনেকগুলো লঞ্চ নিয়মিতভাবে চলাচল করে। এই লঞ্চ গুলোর মধ্যে সবচেয়ে বিলাসবহুল এবং আন্দোলন’s গুলোর তালিকা নিচে দিলাম।
এম ভি এ আর খান 1
এম ভি প্রিন্স আওলাদ 7
এম ভি সুন্দরবন 9
এম ভি কুয়াকাটা 1
এম ভি সুন্দরবন 11
এম ভি জামাল 5
এম ভি কাজল 7
এম ভি ছাত্তার খান 1

ঢাকা পটুয়াখালী রুটে লঞ্চ ভাড়া

ঢাকা পটুয়াখালী রুটে বিভিন্ন রকম লঞ্চ চলাচল করে। এর মধ্যে আমি কয়েকটি দ্রুত গতি এবং বিলাসবহুল লঞ্চ এর ভাড়ার তালিকা নিচে যুক্ত করব। এই লঞ্চগুলো বর্তমান সময়ে সবচেয়ে জনপ্রিয় লঞ্চ গুলোর মধ্যে অন্যতম। যেগুলোতে ভ্রমণ করলে আপনি সর্বাধুনিক সুযোগ-সুবিধা পাবেন।
লঞ্চের যেহেতু বিভিন্ন শ্রেণীর ছাত্রী থাকে তাই শ্রেণীভেদে আমি ভাড়া যুক্ত করব।
ডেকের ভাড়া 200 টাকা
সিঙ্গেল কেবিন 900 থেকে 1000 টাকা।
ডাবল কেবিন 1600 থেকে 1800 টাকা।

ঢাকা পটুয়াখালী রুটে লঞ্চ টিকেট বুকিং

ঢাকা টু পটুয়াখালী রুটে নিয়মিতভাবে যেসকল লঞ্চ চলাচল করে সে সকল লঞ্চের টিকিট বুকিং সিস্টেম এই নিবন্ধে আলোচ্য বিষয়। এই টিকিটগুলো আপনি সরাসরি কাউন্টার থেকে সংগ্রহ করতে পারেন অথবা অনলাইনে খুব সহজে লঞ্চের টিকিট কাটতে পারেন। অনলাইনে লঞ্চের টিকিট কাটার জন্য আপনাকে shohoz.com এগিয়ে টিকিট কনফার্ম করতে হবে। নিবন্ধের এই অংশে আমি বর্তমান সময়ে জনপ্রিয় এবং বিলাসবহুল লঞ্চ গুলো যোগাযোগের নম্বর ঠিকানা যুক্ত করছি।

ঢাকা পটুয়াখালী রুটে লঞ্চ টিকেট বুকিং
ঢাকা পটুয়াখালী রুটে লঞ্চ টিকেট বুকিং

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button