শিক্ষা

ধানমন্ডি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তি ফলাফল ২০২৩ PDF ডাউনলোড

সম্মানিত পাঠক, ধানমন্ডি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশিত হচ্ছে। আপনি যদি ২০২৩ সালে ধানমন্ডি সরকারি বালিকা উচ্চ  বিদ্যায়ের ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ এবং ধানমন্ডি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ভর্তি ফলাফল ২০২৩ অনুসন্ধান করে থাকেন, তাহলে আমার এই অনুচ্ছেদ হতে যাবতীয় তথ্য সংগ্রহ করতে পারবেন। ধানমন্ডি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীদের জন্য ভর্তি বিজ্ঞপ্তি এবং ধানমন্ডি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ২০২৩ সালের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ পরীক্ষার্থীদের ফলাফল  এই অনুচ্ছেদে সরবিরহ করা হবে। তাই পুরো অনুচ্ছেদটি ভালো করে পড়ার জন্য আহবান করা হলো।

তৎকালীন ভারতীয় উপমহাদেশে ব্রিটিশ শাসনাধীন সময়ে নবাব আহসানউল্লাহর প্রচেষ্ঠায় প্রতিষ্ঠিত ও আত্মপ্রকাশকৃত ‘ইডেন স্কুল ও কলেজ’ নামক শিক্ষাপ্রতিষ্ঠানটি ১৯৪৮ সালে ‘কামরুন্নেছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ‘ নামে কার্যক্রম শুরু করে।

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিবিজড়িত ধানমন্ডি ৩২ নাম্বারের সন্নিকটে, ধানমন্ডি লেকের পাড়ে নয়নাভিরাম প্রাকৃতিক সৌন্দর্যমন্ডিত পরিবেশে, ১১/এ, ধানমন্ডি (শহিদ মোহাম্মদ কমরেড ফরহাদ) সড়কে এই স্বনামধন্য বিদ্যালয়টির অবস্থান।

ঢাকা শহরের প্রথম সারির সরকারি মাধ্যমিক বিদ্যালয়সমুহের মধ্যে অন্যতম এ বিদ্যালয়টি বর্তমান সচিবালয়ের স্থানে প্রাথমিকভাবে এর যাত্রা শুরু করে। বর্তমানে যে স্থানটি সচিবালয় নামে অভিহিত, তৎকালীন সময়ে সেটি ‘ইডেন বিল্ডিং’ নামে পরিচিত ছিলো। এই ইডেন বিল্ডিংয়েই পরিচালিত হতো ‘ইডেন স্কুল ও কলেজ’ এর কার্যক্রম। পরবর্তীকালে নবাব আহসানউল্লাহর তত্ত্বাবধানে স্কুল শাখাটি চলে যায় সদরঘাটে ও কলেজ শাখাটি স্থানান্তরিত হয় বকসি বাজারে।

নবাব আহসানউল্লাহর তিনকন্যা পরীবানু, আক্তার বানু, ও আমেনা বানুর ইচ্ছায় তাদের মা কামরুন্নেছার নামে প্রতিষ্ঠিত বিদ্যালয়ের সাথে সদরঘাটে অবস্থিত ইডেন স্কুলটি একীভূত করে ‘কামরুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়’ নামকরণ করা হয়, যা ১৪আগস্ট ১৯৪৭ সালে দেশবিভাগের পর ২৪ডিসেম্বর ১৯৪৮ সালে ‘কামরুন্নেছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়’ এ পরিণত হয় ও প্রভাতি ও দিবা দু’টি শাখায় বিভক্ত হয়।

ধানমন্ডি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩

ধানমন্ডি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশিত হয়েছে। উক্ত ভর্তি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে এ বছর ২০২৩ সালে ধানমন্ডি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ৬,৭,৮,৯ শ্রেণীতে শিক্ষার্থী ভর্তি করা হবে। তাই প্রত্যেক শিক্ষার্থীকে ধানমন্ডি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তি হওয়ার জন্য অনলাইনে আবেদন ফরম পূরণ করতে হবে। অনলাইনে আবেদন ফরম পূরণ শেষে ভর্তি পরীক্ষার মাধ্যমে উত্তীর্ণ পরীক্ষার্থীকে ধানমন্ডি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তি সুযোগ প্রদান করা হবে। আসুন ধানমন্ডি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তিটি দেখে নিন।

ধানমন্ডি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তি ফরম পূরণের নিয়ম ২০২৩

বাংলাদেশ সরকারের ঘোষণা অনুযায়ী যেকোনো সরকারি স্কুলের ভর্তি ফরম অনলাইনে পূরণ করতে হবে। সেজন্য প্রাথমিক আবেদন ফরম পূরণের জন্য gsa.teletalk.com.bd ওয়েবসাইটে গিয়ে ফরম পূরণ করতে হবে। ফরম পূরণের সময় শিক্ষার্থীর জন্ম নিবন্ধন সনদ, পিতা-মাতার এনআইডি কার্ডের ফটোকপি এবং শিক্ষার্থীর এক কপি পাসপোর্ট সাইজের ছবি লাগবে। প্রাথমিক আবেদন শেষে যে কোন টেলিটক অপারেটরের মাধ্যমে 110 টাকা প্রদান করতে হবে। তারপর এডমিট কার্ড সংগ্রহ করে নিতে হবে। আবেদনের কপি এবং এডমিট কার্ড উভয়ের শিক্ষার্থীর সঙ্গে নিয়ে সংরক্ষণ করতে হবে।

  • আবেদন শুরুর তারিখঃ ২৫ /১১/২২
  • ওয়েবসাইটঃ gsa.teletalk.com.bd
  • আবেদন শেষ তারিখঃ ০৮/১২/২০২২
  • আবেদনের জন্য টাকা লাগবেঃ  ১১০ টাকা
  • ফলাফলঃ ১৫/১২/২০২২

ধানমন্ডি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তি ফলাফল ২০২৩

ধানমন্ডি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ভর্তি ফলাফল ২০২৩ প্রকাশিত হয়েছে। ধানমন্ডি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ভর্তি পরীক্ষার উত্তীর্ণ শিক্ষার্থীর ফলাফল জানার জন্য সরকারি ওয়েবসাইট এখানে সংগ্রহ করা যাবে। এছাড়াও ধানমন্ডি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট হতে ভর্তি ফলাফল সংগ্রহ করে নেওয়া যেতে পারে। আমরা আপনাদের সুবিধার্থে এই অনুচ্ছেদে ধানমন্ডি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ভর্তি ফলাফল পিডিএফ আকারে সংযুক্ত করেছি । আপনি চাইলে আমার এই অনুচ্ছেদ হতে ধানমন্ডি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তি ফলাফল দেখে নিতে পারেন।

এতক্ষণ আমার এই অনুচ্ছেদটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আমার এই অনুচ্ছেদটি পরে আপনার যদি সামান্য পরিমাণ উপকার হয়ে থাকে তাহলে আমাদের সার্থকতা।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button