শিক্ষা

নাটোর সরকারি বালক উচ্চ বিদ্যালয় ভর্তি ফলাফল 2022 (লটারি রেজাল্ট) PDF ডাউনলোড

আজকের নিবন্ধের আলোচ্য বিষয় নাটোর সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের ভর্তি বিজ্ঞপ্তি ২০২২। আপনি যদি নাটোর সরকারি বালক উচ্চ বিদ্যালয় ২০২২ শিক্ষাবর্ষের ভর্তি বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত জানতে চান তাহলে এই নিবন্ধটি মনোযোগ দিয়ে পড়বেন। নাটোর সরকারি বালক উচ্চ বিদ্যালয় বাংলাদেশের নাটোর সদরের একটি বিদ্যালয়। পূর্বে এই বিদ্যালয়ের নাম ছিল জিন্নাহ মেমোরিয়াল হাইস্কুল। এই বিদ্যালয়টিতে তৃতীয় থেকে দশম শ্রেণী পর্যন্ত পাঠদান দেওয়া হয়। নাটোর সরকারি বালক উচ্চ বিদ্যালয় ১৯১০ সালে নাটোর চৌধুরী বাড়ির খানবাহাদুর এরশাদ আলী খান চৌধুরীর পারায় স্থানীয় লোকজনের সহায়তায় ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। ১৯৪৭ সালে দেশ বিভাগের পর পাকিস্তানের প্রতিষ্ঠাতা মোহাম্মদ আলী জিন্নাহ ওর নাম অনুসারে স্কুলটি জিন্নাহ মেমোরিয়াল হাইস্কুল এবং পরে জিন্নাহ মডেল হাই স্কুল নামে পরিচিতি লাভ করে। পরবর্তীতে দেশ স্বাধীন হওয়ার পর ১৯৭২ সালে স্কুলটির নাম করণ করা হয় নাটোর সরকারি বালক বিদ্যালয়। পরবর্তীতে স্কুলটি স্থানান্তরিত হয় বর্তমান উত্তর বাচ্চার হাফ রাস্তা এলাকা সংলগ্ন স্থানে স্থাপন করা হয়।

নাটোর সরকারি বালক উচ্চ বিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

নাটোর সরকারি বালক উচ্চ বিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি 2022 প্রকাশিত হয়েছে। উক্ত ভর্তি বিজ্ঞপ্তি তে বলা হয়েছে 15 নভেম্বর 2021 থেকে 8 ডিসেম্বর 2021 পর্যন্ত অনলাইনে নাটোর সরকারি বালক উচ্চ বিদ্যালয় আবেদন করা যাবে। নাটোর সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের ভর্তির ফলাফল আগামী 15 ই ডিসেম্বর 2021 তারিখে অনলাইনে অনুষ্ঠিত হওয়ার পরে প্রকাশিত হয়। 2022 শিক্ষাবর্ষে নাটোর সরকারি বালক উচ্চ বিদ্যালয় তৃতীয় ও নবম শ্রেণীতে ছাত্র-ছাত্রী ভর্তি করানো হবে। তৃতীয় শ্রেণীর দুই শিফটে ছাত্র- ভর্তি হওয়ার সুযোগ পাবে। সেক্ষেত্রে প্রভাতী শাখায় 120 জন এবং 119 জন ছাত্র ভর্তি হওয়ার সুযোগ পাবে। অপরদিকে নাটোর সরকারি বালক উচ্চ বিদ্যালয়ে নবম শ্রেণীর প্রভাতী শাখায় 6 জন এবং দিবা শাখায় 5 জন শিক্ষার্থী ভর্তি হওয়ার সুযোগ। ভর্তিচ্ছুক শিক্ষার্থীদের জিএসএ gsa.teletalk.com.bd বিডি ওয়েবসাইট ভর্তির আবেদন 110 টাকা অনলাইনের মাধ্যমে পাঠিয়ে দিতে হবে।

নাটোর সরকারি বালক উচ্চ বিদ্যালয়
নাটোর সরকারি বালক উচ্চ বিদ্যালয়

নাটোর সরকারি বালক উচ্চ বিদ্যালয় ভর্তি ফরম ২০২২

নাটোর সরকারি বালক উচ্চ বিদ্যালয় ভর্তি ফরম বিশ্বব্যাপী করণা মহামারীর কারণে এ বছর হাতে হাতে বা শরীরের বিতরণ হবে না। ভর্তি ইচ্ছুক সকল ছাত্রছাত্রীকে gsa.teletalk.com.bd  ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে হবে। আমি নিচে আবেদনের সময়সীমা এবং আবেদনের লিংক যুক্ত করব। জাতীয় শিক্ষানীতি 2010 অনুযায়ী প্রথম শ্রেণিতে ভর্তির জন্য শিক্ষার্থীর বয়স কমপক্ষে ছয় বছর হতে হবে এ অনুযায়ী তৃতীয় শ্রেণিতে ভর্তির জন্য শিক্ষার্থীর বয়স কমপক্ষে 8 বছর হতে হবে। নাটোর সরকারি বালক উচ্চ বিদ্যালয় অন্যান্য তথ্যগুলো নিচে তুলে ধরা হলো। সারা দেশে সরকারি মাধ্যমিক বিদ্যালয় সমূহের লটারি প্রক্রিয়া শিক্ষার্থী নির্বাচন আগামী 15 ডিসেম্বর 2011 তারিখে মধ্য অনলাইনে অনুষ্ঠিত হবে। অনলাইনে আবেদন ফরম পূরণ ও ভর্তি সংক্রান্ত বিভিন্ন তথ্যাবলী জানতে dshe.gov.bd ওয়েবসাইট পাওয়া যাবে।

ভর্তির অনলাইন আবেদনের ঠিকানা: gsa.teletalk.com.bd
ভর্তি সংক্রান্ত বিভিন্ন তথ্য জানতে: dshe.gov.bd
আবেদন শুরুর সময়: 25/11/2021
আবেদনের শেষ সময়: 08/12/2021
আবেদনের টাকা পরিমাণ: 110 tk

নাটোর সরকারি বালক উচ্চ বিদ্যালয়ে ভর্তির ফলাফল 2022

বিশ্বব্যাপী করণা মহামারীর কারণে এ বছর বাংলাদেশের শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশ অনুযায়ী সরকারি স্কুলের ভর্তি পরীক্ষার পরিবর্তে লটারির মাধ্যমে সারা দেশের সরকারি বিদ্যালয়ে ভর্তি করার নির্দেশ দিয়েছে মাননীয় শিক্ষামন্ত্রী ডাক্তার দীপু মনি। এরই ধারাবাহিকতায় নাটোর সরকারি বালক উচ্চ বিদ্যালয় ভর্তি পরীক্ষার পরিবর্তে লটারি অনুষ্ঠিত হয়। উক্ত লটারিতে সুপারিশকৃত ছাত্রদের ফলাফল প্রকাশিত হয়েছে। 2022 শিক্ষাবর্ষের সকল ছাত্র ছাত্রীরা নাটোর সরকারি বালক উচ্চ বিদ্যালয় ভর্তি হওয়ার সুযোগ পাবে। অর্থাৎ আমি নিবন্ধের এই অংশে নাটোর সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের উত্তীর্ণ শিক্ষার্থীদের পিডিএফ ফাইলটি যুক্ত করেছে। আপনি চাইলে নাটোর সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের ওয়েবসাইটে এই ফলাফল সরাসরি সংগ্রহ করতে পারবেন। অথবা আপনি নাটোর সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের নোটিশ বোর্ড থেকেও এই ফলাফল সংগ্রহ করতে পারবেন।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button