শিক্ষা

নোয়াখালী জিলা স্কুল ভর্তি ফলাফল 2022 (লটারি রেজাল্ট) PDF ডাউনলোড

এই নিবন্ধের আলোচ্য বিষয় নোয়াখালী জেলা স্কুলের 2022 সালের ভর্তি বিজ্ঞপ্তি এবং 2022 সালের ভর্তি পরীক্ষার ফলাফল। আপনি যদি নোয়াখালী জিলা স্কুলের 2022 সালে ভর্তি সম্পর্কে বিভিন্ন তথ্য অনলাইনে অনুসন্ধান করেন তাহলে এই নিবন্ধে আপনাকে ভালোভাবে। তাহলে আপনি সকল প্রশ্নের উত্তর পাবেন ইনশাআল্লাহ। নোয়াখালী জিলা স্কুল বাংলাদেশের নোয়াখালী জেলায় অবস্থিত একটি শিক্ষা প্রতিষ্ঠান। 1850 সালে ইংরেজ সরকার ভারত উপমহাদেশের 17 টি জেলায় একটি করে জিলা স্কুল গঠন করে। তবে বিভাগীয় পর্যায়ে যেসব স্কুল প্রতিষ্ঠিত হয়েছিল সেগুলো কলেজের নামে পরিচিতি হয়েছে। তার মধ্যে বাংলাদেশের জেলা স্কুল ১৪টি। এই 14 টি জেলায় স্কুলের মধ্যে নোয়াখালী জিলা স্কুল অন্যতম। নোয়াখালী জিলা স্কুল নোয়াখালী শহরের ১৮৫৯ সালে আয়ারল্যান্ডের একজন ব্রিটিশ কর্মকর্তা বেসরকারিভাবে স্কুলটি প্রতিষ্ঠা করেন । কিন্তু স্কুলটি সূচনা লগ্ন থেকেই বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগের সম্মুখীন হয়। শুরু থেকে নদী ভাঙ্গনের কবলে পড়ে স্কুলটি বহুবার স্থানান্তর করা। সর্বশেষ ১৯৫৮ এবং ১৯৭০ সালের ঘূর্ণিঝড়ের কারণে বিদ্যালয়টি সম্পূর্ণভাবে বিধ্বস্ত হয়ে পড়ে ।পরে স্কুল থেকে আবার নতুনভাবে প্রতিষ্ঠা করা হয়। এর অবকাঠামো উন্নয়ন করা হয়।

নোয়াখালী জিলা স্কুল ভর্তি বিজ্ঞপ্তি 2022 PDF

নোয়াখালী জিলা স্কুলে ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ স্কুল কর্তৃপক্ষ প্রকাশ করেছে। সরকারী বিধি মোতাবেক নোয়াখালী জেলা স্কুলে ২০২২ শিক্ষাবর্ষের পঞ্চম ও ষষ্ঠ শ্রেণিতে শিক্ষার্থী ভর্তি করা হবে। সে ক্ষেত্রে শিক্ষার্থীকে অনলাইনে আবেদন ফরম পূরণ করে জমা দিতে হবে। অনলাইনে আবেদন ফরম পূরণের ঠিকানা নীচে প্রদত্ত হলো। gsa.teletalk.com.bdউক্ত ঠিকানায় গিয়ে খুব সহজে নোয়াখালী জিলা স্কুলের 2022 শিক্ষাবর্ষে ভর্তির জন্য আবেদন করা যাবে। আবেদন ফরম পূরণের শেষ সময়। আবেদন ফরম পূরণ শেষে 72 ঘণ্টার মধ্যে টেলিটক মোবাইল চোখে 110 টাকা পেমেন্ট করতে হবে। আগামী 15 ডিসেম্বর সরকারি স্কুলের লটারি ড্র অনুষ্ঠিত হবে। লটারি ড্র অনুষ্ঠান শেষে পরিচিত শিক্ষার্থীদের ভর্তির সুপারিশ করা হবে।

নোয়াখালী জিলা স্কুল ভর্তি ফরম 2022 PDF

বিশ্বব্যাপী করণা মহামারীর কারণে 2021 সালে বাংলাদেশের সরকারি স্কুলে ভর্তি পরীক্ষার পরিবর্তে লটারির মাধ্যমে ছাত্র-ছাত্রী ভর্তির সুপারিশ করা হবে। এর ব্যতিক্রম নোয়াখালী জিলা স্কুলে হচ্ছে না। তাই নোয়াখালী জিলা স্কুল কর্তৃপক্ষ কোন প্রকার হাতে হাতে ফরম পূরণ বিক্রি ও জমা নেওয়া থেকে বিরত থাকবে। তাই নোয়াখালী জিলা স্কুলে ভর্তি ইচ্ছুক ছাত্র দের আগামী 8 ডিসেম্বর এর মধ্যে অনলাইনে ফরম পূরণ করে টেলিটক প্রিপেইড মোবাইল মাধ্যমে 110 টাকা পেমেন্ট করতে হবে। অনলাইনে আবেদন ফরম পূরণের লিঙ্ক আমি নিচে সংযুক্ত করেছি।

  • আবেদনের লিঙ্কঃ gsa.teletalk.com.bd
  • আবেদনে যা যা লাগবেঃ
  1. পাসপোর্ট সাইজের এক কপি ছবি
  2. স্টুডেন্ট এর জন্ম নিবন্ধন অনলাইন কপি
  3. পিতা-মাতার এনআইডি কার্ড
  4. পিতা অথবা মাতার মোবাইল নম্বর
  5. অবশ্যই 110 টাকা
  6. আবেদন শুরুর তারিখঃ ২৫/১১/২১
  7. আবেদনের শেষ সমায়ঃ ০৮/১২/২১

নোয়াখালী জিলা স্কুল ভর্তি লটারি রেজাল্ট 2022

বিশ্বব্যাপী করণা মহামারীর কারণে সরকারি স্কুলে ভর্তি পরীক্ষার পরিবর্তে লটারির মাধ্যমে সুপারিশকৃত ছাত্র-ছাত্রীদের স্কুলে ভর্তি করানো হবে। তাই নোয়াখালী জিলা স্কুলে লটারির রেজাল্ট নিবন্ধের এই অংশে প্রকাশিত হবে। এই নিবন্ধ থেকে আপনি নোয়াখালী জিলা স্কুলের ভর্তির ফলাফল খুব সহজে সংগ্রহ করতে। এছাড়াও নোয়াখালী জিলা স্কুলের নিজস্ব ওয়েবসাইট থেকে ভর্তির ফলাফল প্রকাশিত করবে। সেখান থেকেও আপনি ভর্তির ফলাফল সংগ্রহ করতে পারবেন। অথবা নোয়াখালী জিলা স্কুলের ক্যাম্পাসের নোটিশ পত্র লটারি ফলাফল সংযুক্ত থাকবে।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button