শুভেচ্ছা

পহেলা বৈশাখ ১৪২৯ শুভেচ্ছা স্ট্যাটাস, উক্তি, বানী, মেসেজ ও ছবি

আজকের এই নিবন্ধে আমরা পহেলা বৈশাখ শুভেচ্ছা স্ট্যাটাস, উক্তি, বানী, মেসেজ ও ছবি আলোচনা করতে যাচ্ছি।
আপনি যদি পহেলা বৈশাখ শুভেচ্ছা স্ট্যাটাস, উক্তি, বানী, মেসেজ ও ছবি অনুসন্ধান করেন তাহলে এই নিবন্ধ হতে সংগ্রহ করতে পারবেন। আমরা আপনাদের জন্য পহেলা বৈশাখের শুভেচ্ছা স্ট্যাটাস, পয়লা বৈশাখের শুভেচ্ছা এসএমএস, পহেলা বৈশাখের শুভেচ্ছা মেসেজ এবং পহেলা বৈশাখের উক্তি তুলে ধরেছি।

বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ। প্রতিবছর ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে পহেলা বৈশাখ পালিত হয়ে থাকে। বাংলাদেশের অসাম্প্রদায়িক ভাবে এই অনুষ্ঠানটি পালন করা হয়। এছাড়াও ভারতের পশ্চিমবঙ্গে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে এবং যথাযথ ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পহেলা বৈশাখ উদযাপিত হয়।

পহেলা বৈশাখ উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইন্সটিউটঃ মঙ্গল শোভাযাত্রা আয়োজন করে। ঢাকা রমনার বটমূলে পহেলা বৈশাখ উদযাপন উপলক্ষে বৈশাখী মেলা এবং সারাদিনব্যাপী বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে নাচ, গান, কবিতা আবৃতি সহ বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজনের মধ্য দিয়ে দিবসটি পালিত হয়।

পহেলা বৈশাখ শুভেচ্ছা স্ট্যাটাস ২০২২

পহেলা বৈশাখ উদযাপনের জন্য আপনি যদি আপনার সোশ্যাল মিডিয়ার বিভিন্ন ওয়ালে স্ট্যাটাস দিতে চান তাহলে এই নিবন্ধ হতে পারে লা বৈশাখ এর স্ট্যাটাস গুলো সংগ্রহ করতে পারবেন। আমরা পহেলা বৈশাখের খুব সুন্দর সুন্দর স্ট্যাটাস আপনাদের জন্য সংগ্রহ করেছি। এই স্ট্যাটাস গুলো আপনি ফেসবুক, হোয়াটসঅ্যাপ, ইমো সহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করতে পারবেন। আমরা অত্যন্ত কষ্ট করে আপনাদের জন্য সম্পূর্ণ নতুন আঙ্গিকে পহেলা বৈশাখ উদযাপনের স্ট্যাটাস তৈরি করেছি। আশা করছি আমাদের এই স্ট্যাটাস গুলো আপনাদের পছন্দ হবে।

 চৈত্রের রাত্রি শেষে, সূর্য আসে নতুন বেসে, সেই সূর্যের রঙ্গিন আলো, মুছে দিক তোমার জীবনের সকল কালো…! শুভ নববর্ষ ১৪২৮

> বাউল গানের সন্ধ্যা তালে নতুন বছর এসেছে ঘুরে, উদাসী হাওয়ার সুরে সুরে রাঙ্গামাটির পথটি জুড়ে। পহেলা বৈশাখের শুভেচ্ছা।

> বন্ধু তোমার ভালবাসার জানালা খোলা রেখো, মনের আকাশ মেঘলা হলে আমায় কিন্তু ডাকো, ঝড় বৃষ্টি কাটিয়ে আবার দেখাবো আলোর হাসি,আমি আছি, থাকবো যেন তোমার পাশাপাশি। শুভ নববর্ষ ১৪২৮

> পুরনো যত হতাশা, দুঃখ, অবসাদ, নতুন বছর সেগুলোকে করুক ধূলিসাৎ। সুখ, আনন্দে মুছে যাক সকল যাতনা। শুভ পয়লা বৈশাখ ১৪২৮

> পান্তা ইলিশ আর ভর্তা ভাজি বাঙ্গালীর প্রাণ… নতুন বছর সবাই গাইবো বৈশাখের গান.. এসো হে বৈশাখ এসো এসো… শুভ নভবর্ষ ১৪২৮

> নতুন সূর্য, নতুন প্রান। নতুন সুর, নতুন গান। নতুন উষা, নতুন আলো। নতুন বছর কাটুক ভাল। কাটুক বিষাদ, আসুক হর্ষ। শুভ হোক নববর্ষ। সবাইকে বাংলা নববর্ষের শুভেচছা।

> নতুন আশা নতুন প্রাণ,  নতুন হাসি নতুন গান,নতুন সকাল নতুন আলো,নতুন দিন হোক ভালো, দুঃখকে ভুলে যাই, নতুনকে স্বাগত জানাই শুভ নববর্ষ ১৪২৮

> নতুন এই দিন,নতুন এই আলো,নতুন এই বছর ,নতুন কিছু ভালো ,নতুন কিছু কথা ,নতুন কিছু আশা ,নতুন করে জীবন নিয়ে নতুন স্বপ্ন দেখা। শুভ নববর্ষ ১৪২৮

> বছর শেষের ঝরা পাতা বললো উড়ে এসে, একটি বছর পেরিয়ে গেলো হাওয়ার সাথে ভেসে, নতুন বছর আসছে তাকে যত্ন করে রেখো, স্বপ্ন গুলো সত্যি করে খুব-ই ভালো থেকো।

> পাখির ডানায় লিখে দিলাম নববর্ষের নাম বন্ধু তোমরা উড়ে দেখো পাবে সুখের ঘ্রান। পুরোনো সব কষ্ট করে ফেলো নষ্ট! নতুন বছরের নতুন যাত্রা হয় যেন সুখ আর বিনোদনময়! এই কামনায় তোমাদের জানাই পয়লা বৈশাখের শুভেচ্ছা!

> ঝরে গেল আজ বসন্তের পাতা, নিয়ে যাক সঙ্গে সব মলিনতা । বৈশাখের সকালে, লাগুক প্রাণে আনন্দের এই স্পর্শ, মন থেকে আজ জানাই তোমায় “শুভ নববর্ষ”। নতুন পোশাক নতুন সাঁজ। নতুন বছর শুরু আজ। মিষ্টি মন মিষ্টি হাঁসি। শুভেচ্ছা জানাই রাশি রাশি।

> দিনগুলি যেমনই হোক, ঠিকই যায় কেটে। তবুও বল কি লাভ, পুরনো স্মৃতি ঘেটে। এ বছর পূর্ন হোক, তোমার সকল আশা। নববর্ষের এটাই আমার প্রত্যাশা। শুভ নববর্ষ-১৪২৮!!

> আকাশের সব নীল দিয়ে, প্রভাতের সব লাল দিয়ে, হৃদয়ের সব অনুভুতি দিয়ে, অরন্যের সব সবুজ দিয়ে, সমুদ্রের সব গভীরতা দিয়ে তোমাকে জানাই…শুভ নববর্ষ!!

> তোমার জন্য সকাল দুপুর, তোমার জন্য সন্ধ্যা, তোমার জন্য সকল গোলাপ, সব রজনীগন্ধা, তোমার জন্য সব সুর, তোমার জন্য ছন্দ, নতুন বছর বয়ে আনুক অনাবিল আনন্দ… “শুভ নববর্ষ ১৪২৮”

> দিনগুলি যেমনই হোক, ঠিকই যায় কেটে। তবুও বল কি লাভ, পুরনো স্মৃতি ঘেটে। এ বছর পূর্ন হোক, তোমার সকল আশা। নববর্ষের এটাই আমার প্রত্যাশা।

পহেলা বৈশাখ শুভেচ্ছা মেসেজ ২০২২

পহেলা বৈশাখ ব্যাপকভাবে উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে পালিত হয়। আপনি পহেলা বৈশাখ উপলক্ষে আপনার বন্ধুদের পহেলা বৈশাখের শুভেচ্ছা জানাতে পারেন। শুভেচ্ছা জানানোর সবচেয়ে সহজ এবং জনপ্রিয় মাধ্যম হল মেসেজ। তাই পহেলা বৈশাখের শুভেচ্ছা জানানোর মেসেজ আজকের এই নিবন্ধে আপনারা পেয়ে যাবেন। আমরাই এ বছরের পহেলা বৈশাখের শুভেচ্ছা মেসেজ জানানোর কিছু গুরুত্বপূর্ণ মেসেজ আপনাদের সামনে তুলে ধরেছি। আপনারা অনুগ্রহ করে আমাদের এই নিবন্ধ হতে মেসেজ গুলো সংগ্রহ করবেন। এই মেসেজগুলো আপনার প্রিয়জনকে দিয়ে খুব সহজেই আপনি পহেলা বৈশাখের শুভেচ্ছা জানাতে পারবেন।

তিনজন লোক তোমার ফোন নাম্বার চাইছে। আমি দিইনি, তবে তোমার বাড়ির ঠিকানা দিয়েছি।। তারা এই নববর্ষে তোমার বাড়ি আসবে।।তারা তিনজন হলো – সুখ, শান্তি, সমৃদ্ধি!!
অগ্রিম শুভ নববর্ষ!

নিশি অবসান প্রায় ঐ পুরাতন বর্ষ হয় গত আমি আজি ধূলি তলে জীর্ণ জীবন করিলাম নত | বন্ধু হও শত্রু হও যেখানে যে রত ক্ষমা কর আজিকের মত পুরাতন বছর সাথে পুরাতন অপরাধ যত হর্দম হৈ হৈ, বৈ এলো ঐ, কলার পাতায় ইলিশ পান্তা | ঈশান কোনে মেঘের বার্তা | শুভ নববর্ষ

পানতা ইলিশ আর ভরতা বাঙ্গালীর প্রাণ… নতুন বছর সবাই গাইবো বৈশাখের গান.. এসো হে বৈশাখ এসো এসো… শুভ নববর্ষ

পাখির ডানায় লিখে দিলাম নববর্ষের নাম বন্ধু তোমরা উড়ে দেখো পাবে সুখের ঘ্রাণ । পুরনো সব কষ্ট করে ফেলো নষ্ট! নতুন বছরের নতুন যাত্রা হয় যেনো সুখ আর আনন্দময় ! এই কামনায় তোমাদের জানাই (“শুভ_নববর্ষ_

বাউল গানের সন্ধ্যা তালে নতুন বছর এসেছে ঘুরে, উদাসী হাওয়ার সুরে সুরে রাঙ্গা মাটির পথটি জুড়ে । শুভ নববর্ষ…..

পহেলা বৈশাখ শুভেচ্ছা উক্তি 

পহেলা বৈশাখ উদযাপনের জন্য আপনি আপনার সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন ধরনের ছবি শেয়ার করতে পারেন। এই ছবিগুলোর ক্যাপশন হিসেবে বিভিন্ন জ্ঞানীগুণী ব্যক্তি বর্গের উক্তি ব্যবহার করতে পারবেন। সেরকমই পহেলা বৈশাখ নিয়ে জনপ্রিয় কিছু উক্তি আজকের এই নিবন্ধে আমরা সংযুক্ত করেছি। আপনারা আমাদের এই নিবন্ধ থেকে পহেলা বৈশাখ নিয়ে জনপ্রিয় কিছু উক্তি দেখে নিন।

পহেলা বৈশাখের দিন বিভিন্ন জায়গায় ঘুরতে গিয়ে আপনার সেল ফোনে ধারণ করা ছবি সামাজিক যোগাযোগের মাধ্যমে শেয়ার দিয়ে আপনি আমাদের নিচের অপশনগুলো ব্যবহার করতে পারবেন। পৃথিবীর বিখ্যাত ব্যক্তিবর্গের অমূল্য কথাগুলো আপনার ছবির ক্যাপশন হিসেবে সভা পেলে আশাকরি মন্দ হবে না।

বৈশাখি মেঘ ঢেকেছে আকাশ, পালকের পাখি নীড়ে ফিরে যায় ভাষাহীন এই নির্বাক চোখ আর কতোদিন? নীল অভিমান পুড়ে একা আর কতোটা জীবন? কতোটা জীবন!!
– রুদ্র মুহাম্মদ শহীদুল্লাহ

রসের আবেশরাশি শুষ্ক করি দাও আসি, আনো আনো আনো তব প্রলয়ের শাঁখ। মায়ার কুজ্ঝটিজাল যাক দূরে যাক॥
– রবীন্দ্রনাথ ঠাকুর

বৈশাখ হে, মৌনী তাপস, কোন্ অতলের বাণী এমন কোথায় খুঁজে পেলে। তপ্ত ভালের দীপ্তি ঢাকি মন্থর মেঘখানি এল গভীর ছায়া ফেলে॥
– রবীন্দ্রনাথ ঠাকুর

রুদ্রতপের সিদ্ধি এ কি ওই-যে তোমার বক্ষে দেখি, ওরই লাগি আসন পাতো হোমহুতাশন জ্বেলে॥ নিঠুর, তুমি তাকিয়েছিলে মৃত্যুক্ষুধার মতো তোমার রক্তনয়ন মেলে।
– রবীন্দ্রনাথ ঠাকুর

ভীষণ, তোমার প্রলয়সাধন প্রাণের বাঁধন যত যেন হানবে অবহেলে। হঠাৎ তোমার কণ্ঠে এ যে আশার ভাষা উঠল বেজে, দিলে তরুণ শ্যামল রূপে করুণ সুধা ঢেলে॥
– রবীন্দ্রনাথ ঠাকুর

ঈশানের পুঞ্জমেঘ অন্ধবেগে ধেয়ে চলে আসে বাধাবন্ধহারা গ্রামান্তরে বেণুকুঞ্জে নীলাঞ্জনছায়া সঞ্চারিয়া হানি দীর্ঘধারা। বর্ষ হয়ে আসে শেষ, দিন হয়ে এল সমাপন, চৈত্র অবসান– গাহিতে চাহিছে হিয়া পুরাতন ক্লান্ত বরষের সর্বশেষ গান।
– রবীন্দ্রনাথ ঠাকুর

ধূসরপাংশুল মাঠ, ধেনুগণ যায় ঊর্ধ্বমুখে, ছুটে চলে চাষি। ত্বরিতে নামায় পাল নদীপথে ত্রস্ত তরী যত তীরপ্রান্তে আসি। পশ্চিমে বিচ্ছিন্ন মেঘে সায়াহ্নের পিঙ্গল আভাস রাঙাইছে আঁখি– বিদ্যুৎ-বিদীর্ণ শূন্যে ঝাঁকে ঝাঁকে উড়ে চলে যায় উৎকণ্ঠিত পাখি।
– রবীন্দ্রনাথ ঠাকুর

বীণাতন্ত্রে হানো হানো খরতর ঝংকারঝঞ্ঝনা, তোলো উচ্চসুর। হৃদয় নির্দয়ঘাতে ঝর্ঝরিয়া ঝরিয়া পড়ুক প্রবল প্রচুর। ধাও গান, প্রাণভরা ঝড়ের মতন ঊর্ধ্ববেগে অনন্ত আকাশে। উড়ে যাক, দূরে যাক বিবর্ণ বিশীর্ণ জীর্ণ পাতা বিপুল নিশ্বাসে।
– রবীন্দ্রনাথ ঠাকুর

আনন্দে আতঙ্ক মিশি, ক্রন্দনে উল্লাসে গরজিয়া মত্ত হাহারবে ঝঞ্ঝার মঞ্জীর বাঁধি উন্মাদিনী কালবৈশাখীর নৃত্য হোক তবে। ছন্দে ছন্দে পদে পদে অঞ্চলের আবর্ত-আঘাতে উড়ে হোক ক্ষয় ধূলিসম তৃণসম পুরাতন বৎসরের যত নিষ্ফল সঞ্চয়।
– রবীন্দ্রনাথ ঠাকুর

মুক্ত করি দিনু দ্বার– আকাশের যত বৃষ্টিঝড় আয় মোর বুকে, শঙ্খের মতন তুলি একটি ফুৎকার হানি দাও হৃদয়ের মুখে। বিজয়গর্জনস্বনে অভ্রভেদ করিয়া উঠুক মঙ্গলনির্ঘোষ, জাগায়ে জাগ্রত চিত্তে মুনিসম উলঙ্গ নির্মল কঠিন সন্তোষ।
– রবীন্দ্রনাথ ঠাকুর

পহেলা বৈশাখ শুভেচ্ছা ছবি

পহেলা বৈশাখের ছবি অনলাইনে প্রতিবছর ব্যাপক সংখ্যক মানুষ অনুসন্ধান করে। এই জন্য আজকের এই নিবন্ধে আমরা পহেলা বৈশাখের কিছু গুরুত্বপূর্ণ ছবি আপনাদের তুলে ধরেছি। পহেলা বৈশাখ উদযাপনের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি সবচেয়ে জনপ্রিয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে এ বছর অনুষ্ঠিত পহেলা বৈশাখের ছবি আজকের এই নিবন্ধে আমরা সংযুক্ত করব। মঙ্গল শোভাযাত্রা হতে শুরু করে রমনার বটমূলের রোমান্টিক কিছু ছবি আপনারা আমাদের এই নিবন্ধ হতে সংগ্রহ করতে পারবেন।

পহেলা বৈশাখ শুভেচ্ছা ছবি
পহেলা বৈশাখ শুভেচ্ছা ছবি
পহেলা বৈশাখ শুভেচ্ছা ছবি
পহেলা বৈশাখ শুভেচ্ছা ছবি
পহেলা বৈশাখ শুভেচ্ছা ছবি
পহেলা বৈশাখ শুভেচ্ছা ছবি

পহেলা বৈশাখ বাঙালি জাতির এবং বাঙালিত্বের অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি উৎসব। এই উৎসবটিকে নতুন বছর গ্রহণ করার একটি উৎসব। আজকের এই নিবন্ধে আমরা পহেলা বৈশাখ সম্পর্কে আলোচনা করেছি। আমরা আপনাদের পহেলা বৈশাখের শুভেচ্ছা এবং আপনার সামনের বছরটি অত্যন্ত সুখময় হোক এই কামনা করে আজকের এই নিবন্ধ শেষ করছে।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button