দিবস

বাংলা নববর্ষের শুভেচ্ছা ২০২৪, বাংলা নববর্ষের শুভেচ্ছা স্ট্যাটাস

বাংলা নববর্ষের শুভেচ্ছা ২০২৪, বাংলা নববর্ষের শুভেচ্ছা স্ট্যাটাস: আপনাদের সকলকে জানাচ্ছি বাংলা নববর্ষের অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন। একটি বছর আমাদের কাছ থেকে বিদায় নিচ্ছে এবং একটি বছর আমাদের জন্য অপেক্ষা করছে। বাংলা নববর্ষের সাথে জড়িত রয়েছে বাঙালির হাজারো স্মৃতি। বহু বছর পুরনো এই রীতি অনুযায়ী এখনো নববর্ষের উৎসব অনুষ্ঠান আয়োজিত হয়ে থাকে গ্রাম থেকে শহর বন্দরে। পুরনো অনেক ঐতিহ্য রয়েছে এখনো বাঙালিরা ঐতিহ্যবাহী মেলার আয়োজন করে থাকেন বৈশাখে কেন্দ্র করে। শিক্ষা প্রতিষ্ঠান অফিস আদালত সহ ব্যবসা প্রতিষ্ঠানগুলোতেও বৈশাখের আয়োজন লক্ষ্য করে থাকি আমরা।

বৈশাখ কে কেন্দ্র করে বিভিন্ন ধরনের আয়োজন হয়ে থাকে। নতুন বছরকে কেন্দ্র করে একে অপরকে শুভেচ্ছা জানানোর প্রয়োজন রয়েছে পরিচিত ব্যক্তিগণ আত্মীয়-স্বজনসহ সকলকে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানানোর প্রয়োজনীয়তা অনুভব করে অসংখ্য ব্যক্তিগণ অনলাইনে অনুসন্ধান করছেন সুন্দর শুভেচ্ছা বার্তা সংগ্রহের উদ্দেশ্যে তাদের হয়ে কাজ করেছি আমরা। সুতরাং আমরা আমাদের এই আর্টিকেলটির মাধ্যমে বাংলা নববর্ষের শুভেচ্ছা বার্তা প্রদান করে সহযোগিতা করব আপনাদের।

আমাদের এই আলোচনায় থাকা বাংলা নববর্ষের শুভেচ্ছা বার্তা গুলো এসএমএস স্ট্যাটাস ও ক্যাপশন হিসেবে ব্যবহার উপযোগী। সুতরাং আপনি যদি চাচ্ছেন নববর্ষ কে কেন্দ্র করে সুন্দর একটি শুভেচ্ছা বার্তা এসএমএস স্ট্যাটাস এর ব্যবহার করতে তাহলে অবশ্যই আমাদের আলোচনায় থাকা এই বার্তাগুলো লক্ষ্য করতে পারেন , আমরা আশা রাখছি আমাদের আলোচনা থাকা এই শুভেচ্ছা বার্তা গুলো আপনাদের ভালো লাগবে।

বাংলা নববর্ষের শুভেচ্ছা

নববর্ষের শুভেচ্ছা জানানোর বিষয়টি অত্যন্ত গুরুত্বপূর্ণ। বাঙালির সাথে নববর্ষের সম্পর্ক অনেক গভীর। নববর্ষের ঐতিহ্য ও সংস্কৃতির বিষয় সম্পর্কে আমরা অবশ্যই একজন বাঙালি হিসেবে জেনে থাকবো। বাঙ্গালীদের ঐতিহ্যের বিষয়ে গুরুত্ব প্রদানের প্রয়োজন রয়েছে বাংলা নববর্ষের মাধ্যমে এই বিষয়গুলো তুলে ধরা প্রয়োজন। বাংলা নববর্ষের শুভেচ্ছা জানাতে চাইলে এখান থেকে শুভেচ্ছা বার্তা সংগ্রহ করতে পারেন আশা রাখছি আলোচনা থাকা শুভেচ্ছা বার্তা গুলো আপনাদের জন্য সুন্দর হতে পারে।

  • একটু আলো, একটু আধার বাতাসগুলো নদীর বুকে দিচ্ছে সাতার কিছু দুঃখ, কিছু সুখ সবচেয়ে সুন্দর এই বাংলার মুখ! বাংলা বর্ষ এর পদার্পনে এস শানিত হই নবপ্রাণে
  • প্রিয় বন্ধুরা, শুভ নববর্ষ! এই বছরটি হোক সবার জন্য সুখ, আনন্দ, সমৃদ্ধির বছর।
  • প্রিয় পরিবারের সদস্যরা, শুভ নববর্ষ! এই বছরটি হোক সবার জন্য সুখ, শান্তি ও সমৃদ্ধির বছর।
  • প্রিয় সঙ্গী, শুভ নববর্ষ! এই বছরটি হোক আমাদের জন্য আরও সুখী ও রোমান্টিক বছর।
  • প্রিয় সন্তান, শুভ নববর্ষ! এই বছরটি হোক তোমার জন্য আরও সফল ও উজ্জ্বল বছর।

বাংলা নববর্ষের শুভেচ্ছা স্ট্যাটাস

বাংলা নববর্ষ কে কেন্দ্র করে শুভেচ্ছা স্ট্যাটাস প্রদান করতে চাইলে এখান থেকে সুবিধা স্ট্যাটাস গুলো সংগ্রহ করে ব্যবহার করতে পারেন আপনার প্রোফাইলে। বাংলা নববর্ষ উপস্থিত হওয়ার পূর্ব মুহূর্ত পর্যন্ত অসংখ্য মানুষ নববর্ষের শুভেচ্ছা স্ট্যাটাস অনুসন্ধান করছেন অনলাইনে। তাদের এই অনুসন্ধানকে সম্মান জানিয়ে নতুন কিছু নববর্ষের শুভেচ্ছা স্ট্যাটাস তৈরি করেছি আমরা যা সুন্দরভাবে উপস্থাপন করার উদ্দেশ্যে এই মাধ্যমটি নির্বাচন করেছি। সহজে নববর্ষের সেরা শুভেচ্ছার স্ট্যাটাস সংগ্রহ করতে নিচের স্ট্যাটাস গুলো লক্ষ্য করুন:

1.বসন্তের আগমনে কোকিলের সুর,
গ্রীষ্মের আগমনে রোদেলা দুপুর,
বর্ষার আগমনে সাদা কাশফুল,
তাই তোমায় উইশ করতে
মন হল ব্যাকুল!
শুভ নববর্ষ

2.উদিত রবির প্রথম আলো
দূর করবে সকল কালো।
মাতবে মন আনন্দধারায়
সবাই হবে বাঁধনহারা।
এবছর হোক তোমার তরে
মন ভরে উঠুক খুশির ঝরে।
শুভ নববর্ষ!!

3.বাউল গানের ছন্দে তালে,
নতুন বছর আসছে ঘুরে,
উদাসী হওয়ার সুরে সুরে,
রাঙা মাটির পথটি জুড়ে।
শুভ নববর্ষ

4.চৈত্রের রাত্রি শেষে,
সূর্য আসে নতুন বেসে,
সেই সূর্যের রঙ্গিন আলো,
মুছে দিক তোমার জীবনের
সকল কালো… শুভ নববর্ষ

5.নতুন বছরের নতুন দিন,
অল্প কিছু শুভেচ্ছা নিন,
দুঃখ গুলো ঝেড়ে ফেলুন,
নতুন কিছু স্বপ্ন গড়ুন,
নতুন বছর নতুন আশা,
রইলো কিছু ভালোবাসা।

6.দিনগুলি যেমনই হোক,
ঠিকই যায় কেটে।
তবুও বলো কি লাভ,
পুরনো স্মৃতি ঘেটে।
এ বছর পূর্ন হোক,
তোমার সকল আশা।
নববর্ষের এটাই আমার প্রত্যাশা।
শুভ নববর্ষ- ১৪২৯

7.মনে আসুক বসন্ত,
সুখ হোক অনন্ত,
স্বপ্ন হোক জীবন্ত,
আর নতুন বছরের আনন্দ
হোক অফুরন্ত!
শুভ নববর্ষ

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button