উক্তিস্টাটাস

বাঙালি নিয়ে উক্তি। বাঙালি নিয়ে ক্যাপশন ও স্ট্যাটাস

বাঙালি জাতির বিশেষ সম্পর্কে জানার কিংবা অন্যকে জানানোর আগ্রহ অনেকের ক্ষেত্রেই লক্ষ্য করা যায়। বেশ কিছু ক্ষেত্রে বাঙালি জাতি রয়েছে এগিয়ে এবং আলোচনার শীর্ষে। অন্যান্য জাতির তুলনায় বাঙালি জাতির মধ্যে রয়েছে কিছু ব্যতিক্রম ধরনের গুণাবলী। বাঙালি জাতির বিশেষ সম্পর্কে আপনাদের জানানোর উদ্দেশ্যে আমরা নিয়ে এসেছি আজকের এই প্রতিবেদন। আমাদের আজকের এই প্রতিবেদনের সাথে যুক্ত থেকে বাঙালির উপর ভিত্তি করে বিশেষ ব্যক্তিদের মতামত গুলো সম্পর্কে জানানো হবে। আশা রাখছি বাঙ্গালীদের বিষয় সম্পর্কে জানতে উক্তিগুলো সম্পর্কে জানুন। এছাড়াও বাঙ্গালীদের বিষয়ে সুন্দর ও সেরা ক্যাপশন প্রদান করব আমরা।

বাঙ্গালীদের বিষয়ে বিশেষ ব্যক্তিদের মতামত ক্যাপশন এর পাশাপাশি থাকবে নতুন কিছু স্ট্যাটাস। অনলাইনের এই যুগে মানুষ স্ট্যাটাস প্রদানে বিভিন্ন বিষয় সমাজের সকল শ্রেণীর মানুষের মধ্যে পৌঁছে দিয়ে থাকেন। এছাড়াও নিজের ব্যতিক্রমধর্মী মতামতগুলো অন্যের মাঝে জানাতে স্ট্যাটাসের ব্যবহার হয়ে থাকে। সমস্ত বিষয়ে মিলিয়ে বিভিন্ন বিষয়ের উপর বিশেষ ব্যক্তিদের মতামত স্ট্যাটাস ও ক্যাপশন গুলো অনলাইনে অনুসন্ধান হয়ে থাকে। এক্ষেত্রে আমরা আমাদের প্রতিবেদনে বিষয়ভিত্তিক এমন তথ্য গুলোই উল্লেখ করে থাকি। আপনি যদি বাঙ্গালীদের নিয়ে বিশেষ ব্যক্তিদের মতামত ও স্ট্যাটাস ক্যাপশনগুলো খুজে থাকেন তাহলে আমাদের সাথে যুক্ত থাকুন।

বাঙালি নিয়ে উক্তি

বাঙালি ব্যক্তিদের বিভিন্ন বিষয়ের উপর ভিত্তি করে বাঙালি কিংবা অন্যদের প্রধানকৃত মতামত গুলো সম্পর্কে জানতে পারবেন এখানে। বাঙ্গালীদের নির্দিষ্ট কিছু গুণাবলী রয়েছে সেই গুণাবলীর উপর ভিত্তি করে প্রদান কিন্তু উক্তি পাশাপাশি আরো বেশ কিছু উক্তি তুলে ধরা হবে আমাদের এই প্রতিবেদনটিতে। আপনি যদি বাঙালি নিয়ে উক্তি খুঁজে থাকেন তাহলে এখান থেকে সংগ্রহ করুন এমন সেরা কিছু উক্তি।

  • বাঙালীদের সামনে তাদের বেশি প্রশংসা করতে নেই, প্রশংসা করলেই তারা এক লাফে মাথায় উঠে যায়।
    — হুমায়ূন আহমেদ।
  • বাঙালীকে বেশি প্রশংসা করতে নেই। প্রশংসা করলেই বাঙালি এক লাফে আকাশে উঠে যায়।

-হুমায়ূন আহমেদ

  • যে জাতি ( বাঙালী ) বিড়ালের ভয় দেখিয়ে সন্তানদের ঘুম পাড়ায়, তারা সিংহের সাথে লড়াই করবে কি করে?
    — শেরে-বাংলা এ কে ফজলুল হক।

বাঙালি নিয়ে ক্যাপশন

বাঙালিরা সাহসী সংগ্রামী এবং প্রতিবাদী। বাঙালিরা জানি অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করতে। বিশ্বের বিভিন্ন ক্ষেত্রে বাঙ্গালীদের অবদান রয়েছে বাঙ্গালীদের বিষয়ে সুন্দর ক্যাপশন গুলো যারা পেতে চান তারা আমাদের এই আলোচনাটির সাথে থেকে তা সংগ্রহ করতে পারেন। বাঙালির থেকে নেওয়া বাঙালি নিয়ে ক্যাপশন গুলো আপনাদের মাঝে তুলে ধরছি নিচে।

  • যে বয়সে বাঙালি তারুণ্য প্রায় অনিবার্যভাবে কবিতা লিখে, আমি সেই বয়সে ইউরোপীয় শাস্ত্রীয় সঙ্গীত শুনতে পছন্দ করতাম।
    — সত্যজিৎ রায়।
  • মানুষের ওপর থেকে বিশ্বাস হারানো পাপ, তবে বাঙালির ওপর বিশ্বাস রাখা আরো বেশি বিপদজনক।
    — হুমায়ূন আজাদ।
  • বাঙালী বাংলা দেশে জন্মেছে বলেই যে বাঙালি তা নয়। বাংলা ভাষার ভিতর দিয়ে মানুষের চিত্তলোকে যাতায়াতের বিশেষ অধিকার পেয়েছে বলেই সে বাঙালি।

– রবীন্দ্রনাথ ঠাকুর

বাঙালি নিয়ে স্ট্যাটাস

যারা বাংলা ভাষায় কথা বলে থাকেন তাদেরকেই মূলত বাঙালি বলা হয়ে থাকে। বর্তমান বিশ্বের বিভিন্ন দেশে বাঙালি রয়েছে বাংলা ভাষায় কথা বলে থাকেন বাঙালি ব্যক্তিগণ বিশ্বের বিভিন্ন দেশে রয়েছে এটি আমরা সকলেই জানি। বাঙ্গালীদের নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস প্রদান করতে চাইলে এখান থেকে স্ট্যাটাস সংগ্রহ করে ব্যবহার করতে পারেন। নিচে বাঙালি ব্যক্তিদেরকে কেন্দ্র করে সেরা কিছু স্ট্যাটাস তুলে ধরছি আমরা।

  • যে বয়সে বাঙালি তারুণ্য প্রায় অনিবার্যভাবে কবিতা লিখে, আমি সেই বয়সে ইউরোপীয় শাস্ত্রীয় সঙ্গীত শুনতে পছন্দ করতাম।
    — সত্যজিৎ রায়।
  • মানুষের ওপর থেকে বিশ্বাস হারানো পাপ, তবে বাঙালির ওপর বিশ্বাস রাখা আরো বেশি বিপদজনক।
    — হুমায়ূন আজাদ।
  • বাঙালী বাংলা দেশে জন্মেছে বলেই যে বাঙালি তা নয়। বাংলা ভাষার ভিতর দিয়ে মানুষের চিত্তলোকে যাতায়াতের বিশেষ অধিকার পেয়েছে বলেই সে বাঙালি।

– রবীন্দ্রনাথ ঠাকুর

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button