দিবস

বিশ্ব পরিবার দিবস ২০২৪ উক্তি, থিম, স্লোগান, শুভেচ্ছা, ফেসবুক স্ট্যাটাস, পিকচার

সকলকে বিশ্ব পরিবার দিবসের শুভেচ্ছা, প্রতিবছর ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে বিশ্ব পরিবেশ দিবস পালন করা হয় । ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে দিবসটি পালিত হয়। আজকের এই নিবন্ধে আমরা বিশ্ব পরিবার দিবস ২০২৪ উক্তি, থিম, স্লোগান, শুভেচ্ছা, ফেসবুক স্ট্যাটাস, পিকচার আলোচনা করব। আপনি যদি বিশ্ব পরিবার দিবস ২০২৪ উক্তি, থিম, স্লোগান, শুভেচ্ছা, ফেসবুক স্ট্যাটাস, পিকচার সম্পর্কে অনুসন্ধান করেন তাহলে এই ওয়েবসাইট হতে বিশ্ব পরিবার দিবস ২০২৪ উক্তি, থিম, স্লোগান, শুভেচ্ছা, ফেসবুক স্ট্যাটাস, পিকচার সংগ্রহ করতে পারবেন।

প্রত্যেক প্রাণীর জন্য পরিবার একটি গুরুত্বপূর্ণ মাধ্যম। পরিবার শুধুমাত্র মানব শিশুর জন্যই গুরুত্বপূর্ণ নয় পশু প্রাণীর জন্য পরিবার খুবই গুরুত্বপূর্ণ।একটি মানব শিশুর জন্মের পর তার সামাজিকীকরণের সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে পরিবার। পরিবার হতেই একটি শিশু সমাজে প্রতিষ্ঠিত হওয়ার শিক্ষা লাভ করে। একটি শিশুর হাতে খড়ি পরিবার হতেই শুরু হয়। পরিবার সকল ধরনের শিশুর যত্ন একটি গুরুত্বপূর্ণ বিষয়।

বিশ্ব পরিবার দিবস ২০২৪ কবে?

প্রতিবছর সারা বিশ্বে ১৫ মে পরিবেশ দিবস পালন করা হয়ে থাকে। পরিবারের গুরুত্ব কথা বিবেচনা করে এই দিবসটি পালনে সূচনা হয়। পারস্পরিক শ্রদ্ধাবোধ, সৌহার্দ্য, সহমর্মিতা, ও ভালোবাসার বন্ধন এর মাধ্যমে পরিবারে একজন মানুষ সমাজে সর্বোচ্চ সুযোগ সুবিধা ভোগ করে থাকে। তাই বিশ্ব পরিবার দিবস প্রতিটি দেশে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে পালন করা উচিত। পরিবারে একজন মানুষের সর্বপ্রথম এবং সর্ব শ্রেষ্ঠ বিদ্যাপীঠ।

বিশ্ব পরিবার দিবসের উক্তি

প্রত্যেকের জীবনে পরিবার একটি গুরুত্বপূর্ণ এবং সামাজিক প্রতিষ্ঠান। অপরের প্রতি ভালোবাসার সৌহার্দ্য এবং সহমর্মিতা আমরা সমাজের একজন মানুষ হিসেবে প্রতিষ্ঠিত হতে পারে। তাই পরিবারের গুরুত্ব ও প্রয়োজনীয়তা বিবেচনা করে পৃথিবীর বিখ্যাত ব্যক্তিবর্গ বিখ্যাত কিছু উক্তি দিয়ে গেছে। এই ওয়েবসাইটে আমরা বিশ্ব পরিবেশ দিবসের উক্তি গুলো দেখে নেব।

বিশ্ব শান্তি প্রচারে আপনি কী করতে পারেন ? বাড়িতে যান এবং আপনার পরিবারকে ভালবাসুন ।
— মাদার তেরেসা

পৃথিবীতে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো- পরিবার ও ভালোবাসা ।
— জন উডেন

বাড়িতে গিয়ে পরিবারের সাথে ভালো খাবার খাওয়া এবং বিশ্রাম করার চেয়ে ভালো আর কিছুই নেই ।
— ইরিনা শাইক

আমাদের কাছে, পরিবার মানে একে অপরের পাশে থাকা এবং হাতে হাত রেখে চলা ।
— বারবারা বুশ

অনেক কিছুই আমাদের বদলে দিতে পারে, তবে আমাদের শুরু এবং শেষ পরিবারের সাথেই হয়ে থাকে ।
— অ্যান্টনি ব্র্যান্ড

কোথাও যাওয়ার থাকলে বাড়ি আছে, কাউকে ভালোবাসার থাকলে পরিবার আছে আর দুটোই থাকা হলো সৌভাগ্যের বেপার ।

আপনার ভাগ্য সন্ধানের জন্য আপনি বাসা ছেড়ে চলে যান এবং আপনি যখন এটি পেয়ে যান তবে আপনি বাড়িতে গিয়ে পরিবারের সাথে ভাগ করে নেন ।
— অনিতা বাকের

পরিবার হলো প্রকৃতির একটা সেরা শিল্পকর্ম ।
— জর্জ সান্তায়না

পরিবার হলো দিক নির্দেশক যা আমাদের পরিচালিত করে। এটা হলো দুর্দান্ত উচ্চতায় পৌঁছানোর অনুপ্রেরণা এবং আমাদের সান্ত্বনা যখন আমরা মাঝে মাঝে ব্যার্থ হই ।
—- ব্র্যাড হেনরি

পরিবার শুধু গুরুত্বপূর্ণ জিনিসই নয়, এটি আমাদের সবকিছু ।
— মাইকেল জে ফক্স

পরিবার মানেই হলো, কেউ পিছনে পড়ে যায় না বা ভুলে যায় না ।
— ডেভিড ওগডেন স্টিয়ার্স

অন্য একটি শহরে সুখের একটি বিশাল, প্রেমময়, যত্নশীল, ঘনিষ্ঠ পরিবার রয়েছে ।
— জর্জ বার্নস

পরিবারের সাথে কাটানো সৃতি গুলোই আমার সব কিছু ।
— ক্যান্ডেস ক্যামেরন বুরে

প্রত্যেকের বসবাসের জন্য একটি বাড়ির প্রয়োজন, তবে একটিঅ্যান্টনি লাইকোসিওন সহায়ক পরিবারই একটি বাড়ি তৈরি করে ।
— অ্যান্টনি লাইকোসিওন

আপনার একটি শক্তিশালী পরিবার দরকার কারণ শেষ দিকে তারা আপনাকে ভালবাসবে এবং আপনাকে নিঃশর্ত সমর্থন করবে ।
— এশা গুপ্ত

পরিবার হলো- জীবনের ঝড়ো সমুদ্রের একটি লাইফজকেট ।
— J.K. রাউলিং

পরিবারগুলি গাছের ডালের মতো। আমরা বিভিন্ন দিকে বেড়ে উঠি, তবুও আমাদের শিকড় এক যায়গাতেই রয়েছে ।

পরিবার হচ্ছে জীবনের শুরু এবং অসীম ভালবাসা ।

বিশ্ব পরিবার দিবসের শুভেচ্ছা বার্তা

সমাজে প্রতিষ্ঠিত হতে হলে প্রত্যেকটি একটি পরিবারের ভালোবাসার বন্ধনে আবদ্ধ হওয়া থাকা একান্ত প্রয়োজন। যে মানুষের পরিবার নেই সে সমাজে বেশিদিন টিকে থাকতে পারে না। সমাজে সে নিত্যান্ত অসহায় হয়ে পড়ে। আজ বিশ্ব পরিবার দিবস এর পরিবারের গুরুত্ব ও প্রয়োজনীয়তা কথা বিবেচনা করে আপনিও আপনার প্রিয় জন বন্ধুবান্ধবকে বিশ্ব পরিবেশ দিবসের শুভেচ্ছা বার্তা পাঠাতে পারেন। এ জন্য আজকের এই নিবন্ধে আমরা বিশ্ব পরিবেশ দিবসের শুভেচ্ছা বার্তা সংযুক্ত করেছি ।

আমি আশা করি আপনি জানেন যে পরিস্থিতি যাই হোক না কেন আপনি সবসময় আমাদের আপনার পাশে পাবেন। তোমাকে অনেক ভালোবাসি, ছেলে। শুভ পারিবারিক দিন!

আসুন আমরা সকলে একত্রিত হই, ভালবাসা এবং ইতিবাচকতা ছড়িয়ে দিই এবং হৃদয়ের সর্বোত্তম উদ্দেশ্য নিয়ে দিনটি উদযাপন করি। শুভ পারিবারিক দিন, প্রিয়.

প্রিয় বোন, সবসময় আমার জন্য থাকার জন্য আপনাকে ধন্যবাদ. ঈশ্বর আপনাকে আপনার জীবনের প্রতিটি ক্ষেত্রে আশীর্বাদ করুন এবং আপনাকে চিরকাল সুস্থ রাখুন। শুভ পারিবারিক দিন।

বিশ্ব পরিবার দিবসের ফেসবুক স্ট্যাটাস

বিশ্ব পরিবার দিবস প্রত্যেকের কাছে একটি গুরুত্বপূর্ণ দিবস হিসেবে পালন করা প্রয়োজন। আপনার বিপদে-আপদে আপনার পাশে থাকার মতো সদস্য একমাত্র পরিবার থেকে পাওয়া। এগিয়ে আসার জন্য পরিবারের সদস্য যে ভূমিকা পালন করতে পারে আপনার যেকোন বন্ধু কিংবা বান্ধবী সেই ভূমিকা পালন করতে পারবে না। পরিবার দিবসের ফেসবুক স্ট্যাটাস এই ওয়েবসাইটে সংযুক্ত করেছি। এই ওয়েবসাইট হাতে বিশ্ব পরিবেশ দিবসের ফেসবুক স্ট্যাটাস গুলো দেখে নিতে পারেন।

আপনার বৃহৎ, সুখী, সকলের খেয়াল রাখা পরিবারটি যদি অন্য শহরে থাকে, তবেই আপনি সুখী হবেন!

 পরিবার ব্যাপারটা অনেকটা চকোলেট ব্রাউনির মতো। বেশিরভাগটাই নরম, মাঝে-সাঝে ওই দু-একটা বাদাম মুখে পড়বে আর কী (সুখী পরিবার নিয়ে উক্তি)!

 আপনি একটি সুবৃহৎ পরিবারের অংশ হলে যে-কোনও ফ্যামিলি ফাংশনে (ফ্যামিলি নিয়ে উক্তি) আপনার একটাই কাজ, ফোটো তোলার সময় দাঁত বের করে হাসা!

 পারিবারিক বন্ধন মানেটা আসলে কী? এর মানে হল, পরিবারের কাছ থেকে আপনি যতটাই দূরে পালান, দড়ির বাঁধন কাটিয়ে আপনি বেশি দূর যেতে পারবেন না!

 পরিবারের সবচেয়ে বড় মজাটা কি জানেন? আপনি হতকুচ্ছিত দেখতে হলেও এখানে কারও কিছু আসে-যায় না!

যে-কোনও পরিবারে (পরিবার নিয়ে স্ট্যাটাস) বাবা চিন্তিত থাকে পার্কিং স্পেস নিয়ে, ছোটরা চিন্তায় থাকে খেলাধুলোর জায়গা নিয়ে আর মা-দিদিরা চিন্তায় থাকেন আলমারিতে কতটা জায়গা আছে, তা নিয়ে!

বিশ্ব পরিবার দিবসের স্লোগান

প্রতি বছর বিশ্ব পরিবার দিবস উপলক্ষে আলাদা আলাদা স্লোগান ও আলাদা আলাদা থিম এর উপর ভিত্তি করে অনুষ্ঠিত হয়ে থাকে। এবারের বিশ্ব পরিবার দিবস স্লোগান গুলো আমরা তুলে ধরেছি। আপনারা আমার এই ওয়েবসাইট হতে বিশ্ব পরিবেশ দিবসের স্লোগান গুলো দেখে নিন।

বিশ্ব পরিবার দিবসের ছবি

বিশ্ব পরিবার দিবসের ছবি
বিশ্ব পরিবার দিবসের ছবি
বিশ্ব পরিবার দিবসের ছবি
বিশ্ব পরিবার দিবসের ছবি

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button