শিক্ষা

মতিঝিল সরকারি বালক উচ্চ বিদ্যালয় ভর্তি ফলাফল ২০২৪ PDF ডাউনলোড

সকল শ্রেণীর জন্য মতিঝিল সরকারি বালক উচ্চ বিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪মতিঝিল সরকারি বালক উচ্চ বিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪ ক্লাস 6 এর জন্য। এই পোস্টের মাধ্যমে, আপনি স্কুল স্তরের জন্য মতিঝিল সরকারি বালক উচ্চ বিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪ পাবেন। কর্তৃপক্ষ মতিঝিল সরকারি বালক উচ্চ বিদ্যালয় 6, 7, 8 ও 9 তম শ্রেণির ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করে। তবে JSC এবং JDC ফলাফল প্রকাশের পরে 9ম শ্রেণির ভর্তি শুরু হবে । যাইহোক, আপনি মতিঝিল সরকারি বালক উচ্চ বিদ্যালয় ভর্তি সম্পর্কে সমস্ত তথ্য পাবেন। আপনি যদি মতিঝিল সরকারি বালক উচ্চ বিদ্যালয় ভর্তির আসন পেতে চান তবে আপনাকে ভর্তি পরীক্ষা দিতে হবে। সুতরাং, নীচের বিষয়বস্তু পড়ুন এবং সময়সীমার মধ্যে আবেদন করুন।

মতিঝিল সরকারি বালক উচ্চ বিদ্যালয় মোহাম্মদপুর, ঢাকা, বাংলাদেশে অবস্থিত একটি স্কুল। এটি মতিঝিল রোডে অবস্থিত একটি ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান। মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের নিয়ন্ত্রণে শহরের সরকারী বিদ্যালয়ের ভর্তির লটারি নেওয়া হয়। ভর্তি প্রক্রিয়ায় তীব্র প্রতিযোগিতা নেই। শিক্ষার্থীদের লটারির মাধ্যমে এই স্কুলে অধ্যয়নের জন্য নির্বাচিত করা হয়। সাধারণত শিক্ষার্থীরা 1,6 ও 9 ক্লাসে ভর্তি হয় তবে কোনও শূন্যপদ তৈরি করা হলে অন্যান্য ক্লাসে ভর্তি বিবেচনা করা যেতে পারে। ভর্তি পরীক্ষা সাধারণত বার্ষিক পরীক্ষার পরে ডিসেম্বরে নেওয়া হয়।

মতিঝিল সরকারি বালক উচ্চ বিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪

মতিঝিল সরকারি বালক উচ্চ বিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪ প্রকাশিত হয়েছে। উক্ত ভর্তি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে এ বছর ২০২৪ সালে মোহাম্মাদপুর সরকারি উচ্চ বিদ্যালয় ৫,৬,৭,৮,৯ শ্রেণীতে শিক্ষার্থী ভর্তি করা হবে। তাই প্রত্যেক শিক্ষার্থীকে মতিঝিল সরকারি বালক উচ্চ বিদ্যালয় ভর্তি হওয়ার জন্য অনলাইনে আবেদন ফরম পূরণ করতে হবে। অনলাইনে আবেদন ফরম পূরণ শেষে ভর্তি পরীক্ষার মাধ্যমে উত্তীর্ণ পরীক্ষার্থীকে মতিঝিল সরকারি বালক উচ্চ বিদ্যালয় ভর্তি সুযোগ প্রদান করা হবে। আসুন মতিঝিল সরকারি বালক উচ্চ বিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪ টি দেখে নিন।

মতিঝিল সরকারি বালক উচ্চ বিদ্যালয় ভর্তি ফরম পূরণের নিয়ম ২০২৪

বাংলাদেশ সরকারের ঘোষণা অনুযায়ী যেকোনো সরকারি স্কুলের ভর্তি ফরম অনলাইনে পূরণ করতে হবে। সেজন্য প্রাথমিক আবেদন ফরম পূরণের জন্য gsa.teletalk.com.bd ওয়েবসাইটে গিয়ে ফরম পূরণ করতে হবে। ফরম পূরণের সময় শিক্ষার্থীর জন্ম নিবন্ধন সনদ, পিতা-মাতার এনআইডি কার্ডের ফটোকপি এবং শিক্ষার্থীর এক কপি পাসপোর্ট সাইজের ছবি লাগবে। প্রাথমিক আবেদন শেষে যে কোন টেলিটক অপারেটরের মাধ্যমে 110 টাকা প্রদান করতে হবে। তারপর এডমিট কার্ড সংগ্রহ করে নিতে হবে। আবেদনের কপি এবং এডমিট কার্ড উভয়ের শিক্ষার্থীর সঙ্গে নিয়ে সংরক্ষণ করতে হবে।

  • আবেদন শুরুর তারিখঃ ২৫ /১১/২২
  • ওয়েবসাইটঃ gsa.teletalk.com.bd
  • আবেদন শেষ তারিখঃ ০৮/১২/২০২৪
  • আবেদনের জন্য টাকা লাগবেঃ  ১১০ টাকা
  • ফলাফলঃ ১৫/১২/২০২৪

মতিঝিল সরকারি বালক উচ্চ বিদ্যালয় ভর্তি ফলাফল ২০২৪

মতিঝিল সরকারি বালক উচ্চ বিদ্যালয় ভর্তি ফলাফল ২০২৪ প্রকাশিত হয়েছে। vচ্চ বিদ্যালয় ভর্তি পরীক্ষার উত্তীর্ণ শিক্ষার্থীর ফলাফল জানার জন্য সরকারি ওয়েবসাইট এখানে সংগ্রহ করা যাবে। এছাড়াও মতিঝিল সরকারি বালক উচ্চ বিদ্যালয় ওয়েবসাইট হতে ভর্তি ফলাফল সংগ্রহ করে নেওয়া যেতে পারে। আমরা আপনাদের সুবিধার্থে এই অনুচ্ছেদে মতিঝিল সরকারি বালক উচ্চ বিদ্যালয় ভর্তি ফলাফল পিডিএফ আকারে সংযুক্ত করেছি । আপনি চাইলে আমার এই অনুচ্ছেদ হতে মতিঝিল সরকারি বালক উচ্চ বিদ্যালয় ভর্তি ফলাফল ২০২৪ দেখে নিতে পারেন।

এতক্ষণ আমার এই অনুচ্ছেদটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আমার এই অনুচ্ছেদটি পরে আপনার যদি সামান্য পরিমাণ উপকার হয়ে থাকে তাহলে আমাদের সার্থকতা।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button