শিক্ষা

মতিঝিল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তি ফলাফল 2022 (লটারি রেজাল্ট) PDF ডাউনলোড

এ নিবন্ধে মতিঝিল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ এবং ভর্তি সংক্রান্ত সকল প্রশ্ন নিয়ে আলোচনা করা হবে। আপনি যদি মতিঝিল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ভর্তি বিষয়ক যেকোন প্রশ্ন অনলাইনে অনুসন্ধান করে থাকেন তাহলে এই নিবন্ধটি আপনার জন্য। বাংলাদেশের শীর্ষস্থানীয় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় গুলোর মধ্যে মতিঝিল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় অন্যতম।মতিঝিল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, ঢাকা। বিশ্বের ২২তম মেগাসিটি ঢাকা মহানগরীর এক ঐতিহ্যবাহী গৌরবমন্ডিত শিক্ষা প্রতিষ্ঠান মতিঝিল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের জন্ম প্রাক-স্বাধীনতা যুগ/তৎকালীন সরকারের শিক্ষা উন্নয়ন পরিকল্পনা অনুযায়ী ১৯৫৭ সালের ১৪ই জুন পাকিস্তান কেন্দ্রীয় সরকারের প্রধানমন্ত্রী এদেশের কৃতি সন্তান গণতন্ত্রের মানসপুত্র জননন্দিত নেতা হোসেন শহীদ সোহরাওয়ার্দী এই বিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

মতিঝিল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

মতিঝিল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ www.gsa.teletalk.com.bd এ প্রকাশিত হয়েছে. ঢাকা মহানগর স্কুলের ভর্তির সার্কুলার ইতিমধ্যে প্রকাশ করা হয়েছে মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে. এই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে ঢাকা মহানগর মতিঝিল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ৩য়  থেকে নবম শ্রেণী শিক্ষার্থীদের ২০২২ সালে ভর্তির জন্য অনলাইনে আবেদন ফরম পূরণ করতে হবে এবং আবেদন ফরম ২৫  নভেম্বর থেকে ০৮ ডিসেম্বর পর্যন্ত ফরম পূরণ করতে হবে এবং ১৯ ডিসেম্বরের মধ্যে ফলাফল প্রকাশিত হবে । এখানে উল্লেখ্য যে, তৃতীয় শ্রেণীর প্রভাতী আসনে 117 জন এবং দিবা আসনে 120 জন ছাত্রী ভর্তি হওয়ার সুযোগ পাবে। অপরদিকে নবম শ্রেণির ব্যবসায় শিক্ষা শাখায় 25 জন এবং বিজ্ঞান শাখায় 22 জন শিক্ষার্থী ভর্তি হওয়ার সুযোগ পাবে।

মতিঝিল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের
মতিঝিল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের

মতিঝিল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ভর্তি ফরম ২০২২

মতিঝিল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ভর্তি ফরম বিশ্বব্যাপী করণা মহামারীর কারণে এ বছর হাতে হাতে বা শরীরের বিতরণ হবে না। ভর্তি ইচ্ছুক সকল ছাত্রীকে gsa.teletalk.com.bd  ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে হবে। আমি নিচে আবেদনের সময়সীমা এবং আবেদনের লিংক যুক্ত করব। জাতীয় শিক্ষানীতি 2010 অনুযায়ী প্রথম শ্রেণিতে ভর্তির জন্য শিক্ষার্থীর বয়স কমপক্ষে ছয় বছর হতে হবে এ অনুযায়ী তৃতীয় শ্রেণিতে ভর্তির জন্য শিক্ষার্থীর বয়স কমপক্ষে 8 বছর হতে হবে। মতিঝিল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের অন্যান্য তথ্যগুলো নিচে তুলে ধরা হলো। সারা দেশে সরকারি মাধ্যমিক বিদ্যালয় সমূহের লটারি প্রক্রিয়া শিক্ষার্থী নির্বাচন আগামী 15 ডিসেম্বর 2011 তারিখে মধ্য অনলাইনে অনুষ্ঠিত হবে। অনলাইনে আবেদন ফরম পূরণ ও ভর্তি সংক্রান্ত বিভিন্ন তথ্যাবলী জানতে dshe.gov.bd ওয়েবসাইট পাওয়া যাবে।

ভর্তির অনলাইন আবেদনের ঠিকানা: gsa.teletalk.com.bd
ভর্তি সংক্রান্ত বিভিন্ন তথ্য জানতে: dshe.gov.bd
আবেদন শুরুর সময়: 25/11/2021
আবেদনের শেষ সময়: 08/12/2021
আবেদনের টাকা পরিমাণ: 110 tk

মতিঝিল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের লটারি রেজাল্ট 2022

2022 সালে কোভিদ 19 এর কারণে বাংলাদেশে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড কর্তৃক সিদ্ধান্ত মোতাবেক ভর্তি পরীক্ষার পরিবর্তে অনলাইনের মাধ্যমে ছাত্র-ছাত্রী নির্বাচন করে ভর্তির সুযোগ দেওয়া হবে সরকারি স্কুলগুলোতে। এরই ধারাবাহিকতায় মতিঝিল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের 2022 শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের লটারি রেজাল্ট প্রকাশিত হয়েছে। এই লটারির রেজাল আমরা আমাদের ওয়েবসাইটের এই অংশে পিডিএফ আকারে যুক্ত করব। এছাড়াও আপনি মতিঝিল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ওয়েবসাইটে ২০২২ শিক্ষাবর্ষের উত্তীর্ণ শিক্ষার্থীদের ফলাফল জানতে পারবেন। অথবা আপনি সরাসরি মতিঝিল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের নোটিশ বোর্ডে এই রেজাল্ট খুব সহজেই দেখতে পারবেন।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button