দিবস

মহান স্বাধীনতা দিবস নিয়ে শুভেচ্ছা, লেখা, এসএমএস ২০২২

সম্মানিত পাঠক, আপনি কি স্বাধীনতা দিবস নিয়ে শুভেচ্ছা এসএমএস অনলাইন অনুসন্ধান করছেন? আজকের এই নিবন্ধে আমরা স্বাধীনতা দিবস নিয়ে শুভেচ্ছা এসএমএস আলোচনা করব। আপনি যদি স্বাধীনতা দিবসের শুভেচ্ছা এসএমএস অনলাইনে অনুসন্ধান করে থাকেন তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। আমরা স্বাধীনতা দিবস নিয়ে অনেক সুন্দর সুন্দর শুভেচ্ছা এসএমএস এই নিবন্ধে সংযুক্ত করেছি। আপনি এখান থেকে স্বাধীনতা দিবস শুভেচ্ছা এসএমএস গুলো সংগ্রহ করে আপনার প্রিয় জন, বন্ধুবান্ধব, এর মধ্যে শেয়ার করতে পারেন।

স্বাধীনতা দিবসের শুভেচ্ছা বার্তা জানানোর জন্য আজকের এই নিবন্ধে আপনারা খুব সুন্দর সুন্দর এসএমএস পেয়ে যাবেন। এসএমএস শুভেচ্ছাবার্তা জানানোর জন্য সবচেয়ে সহজলভ্য এবং সুবিধাজনক একটি মাধ্যম। তাই আজকের এই নিবন্ধে আমরা স্বাধীনতা দিবসের এসএমএস সংযুক্ত করেছি।

বাংলাদেশ স্বাধীনতা দিবসের শুভেচ্ছা, এসএমএস, লেখা ২০২২

আমরা বাংলাদেশের স্বাধীনতা দিবসের শুভেচ্ছা এসএমএস এই নিবন্ধের সংযুক্ত করেছি। এক সাগর রক্তের বিনিময়ে আমরা আমাদের এই স্বাধীনতা অর্জন করেছি। এই কষ্টার্জিত স্বাধীনতাকে আমরা আমাদের জীবন দিয়ে রক্ষা করব। আমরা আমাদের স্বাধীনতার উৎসবে একে অপরকে শুভেচ্ছা জানাতে ভুলবে না। তাই আমরা স্বাধীনতা দিবসের শুভেচ্ছা এসএমএস এই নিবন্ধে সংযুক্ত করেছি। কারণ শুভেচ্ছা জানানোর জন্য এসএমএস সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি পদ্ধতি। আপনি বিভিন্নভাবে একে অপরের মধ্যে এসএমএসের মাধ্যমে ভাব আদান প্রদান করতে পারেন। ফেসবুক, হোয়াটসঅ্যাপ, কিংবা মোবাইলেও আপনি এসএমএস করে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানাতে পারবেন। সেইরকম শুভেচ্ছা বার্তা এই নিবন্ধে সংযুক্ত করা আছে।

**২৬শে মার্চ তুমি নও শুধু একটি তারিখ। নও একটি স্মৃতি চিহ্ন, তুমি লাখো শহীদের রক্তের প্রতিক। তুমি চির বঞ্চিতের হুংকার,আবার তুমিই দিয়েছো চির শান্তি, ৩০ লক্ষ শহীদ আত্মার।

**২৬ মার্চ তুমি একটি উজ্জ্বল নক্ষত্র। বাংলা মায়ের আকাশ পাড়ে, তোমার জন্যই আজি বইছে আনন্দ, উল্লাস স্নেহ মাখা বাংলার হৃদয় জুড়ে। সকলকে মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা।

**”স্বাধীনাতা তুমি ……” মহান স্বাধীনতার জন্য যে সকল অকুতোভয় বীর সন্তানরা বিলিয়ে দিয়েছিলেন তাদের তাজা প্রাণ সে সকল শহীদদের স্মরণে….. সকলকে মহাণ স্বাধীনতা দিবসের অভিনন্দন।

**”একটি বাংলাদেশ তুমি… জনতার, সারা বিশ্বের বিস্ময় তুমি আমার অহংকার।” সারা বিশ্বের বিস্ময় এই বাংলাদেশের জন্য আসুন আমরা সবাই মিলে কাজ করি। স্বাধীনতার সুবর্ণ  জয়ন্তীতে এটাই হোক আমাদের শপথ।

**তোমার মাঝেই স্বপ্নের শুরু,তোমার মাঝেই শেষ ৷তবু ভালো লাগা ভালোবাসাময় তুমি,আমার বাংলাদেশ ৷ আপনার সম্মান তখন বাড়বে। যখন বিদেশে গিয়ে আপনি নিজের দেশের সম্মান বাড়াতে পারবে। আর গর্বিতভাবে বলতে পারবেন, আমি বাংলাদেশী।

** আমরা লক্ষ কন্ঠে সোনার বাংলায় খুঁজে পাই প্রাণের আশা, তাই প্রশ্নবিদ্ধ স্বাধীনতাকে উত্তরই মেলাবার আজই তো সময়- সবাইকে জানাই বিজয় দিবসের শুভেচ্ছা ।

** একটি বাংলাদেশ তুমি… জনতার,সারা বিশ্বের বিস্ময় তুমি আমারঅহংকার। সারা বিশ্বের বিস্ময় এইবাংলাদেশের জন্য আসুন আমরা সবাইমিলে কাজ করি।

** ১৬ই ডিসেম্বর তুমি বাঙালির অহংকার। তুমি কোটি জনতার বিজয় নিশান,স্বাধীন বাংলার স্বাক্ষর।

** বিজয় মানে একটি লাল পতাকা, বিজয়’ মানে একটি মানচিত্র, বিজয় মানে গৌরব, বিজয় মানে আনন্দ বিজয় উল্লাস. স্বাধীনতার ৫০তম উদযাপন উপলক্ষে সবাইকে জানাই বিজয় দিবসের শুভেচ্ছা

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button