উক্তিস্টাটাস

স্বামী স্ত্রীর ভালোবাসার ছন্দ ,উক্তি, স্ট্যাটাস ২০২২

স্বামী স্ত্রীর ভালোবাসা হচ্ছে পবিত্র বন্ধন। এ পবিত্র বন্ধন আল্লাহপাক উপর থেকে সৃষ্টি করে দিয়েছেন। আল্লাহ পাকের চার কালেমা পাঠ করে বিয়ের বাঁধনে আবদ্ধ হয়েছেন। স্বামী স্ত্রীর প্রতি সুন্দর পবিত্র ভালোবাসার থেকে আর কোনো ভালোবাসা পৃথিবীতে নেই। পৃথিবীতে সুন্দর সম্পর্ক হচ্ছে স্বামী-স্ত্রীর সম্পর্ক। স্বামী স্ত্রী কে ভালবাসবে ও স্ত্রী স্বামীকে ভালবাসবে এটাই দুজন দুজনের প্রতি দায়িত্ব কর্তব্য।

আজ আমি আপনাদের কাছে স্বামী স্ত্রীর ভালোবাসার ছন্দ ,উক্তি, স্ট্যাটাস নিয়ে হাজির হয়েছি। অনেকেই স্বামীকে ইমপ্রেস করতে চান। অনেকেই স্ত্রীকে ইমপ্রেস করতে চান। কি ভাবে করতে হবে বুঝতে পারছেন না। তাদের জন্য আজকের এই পোস্ট টি। এই পোষ্টের মাধ্যমে আমি আপনাদেরকে জানিয়ে দিব কিভাবে আপনি আপনার স্বামী স্ত্রীর ভালোবাসার সম্পর্ক কে আরও গভীর থেকে গভীর করতে পারবেন। আর নয় দেরি চলুন দেখে নেই।

স্বামী স্ত্রীর ভালোবাসা নিয়ে উক্তি

স্ত্রীর সাথে স্বামীর সম্পর্কের ভিতরে হাসি-ঠাট্টা মজার থাকতে হবে। স্ত্রীকে জড়িয়ে ঘুমিয়ে পড়তে হবে। বাইরে থেকে ঘরে ফিরে আসলে স্ত্রীকে সালাম দিয়ে হাসিমুখে সারাদিনের ভালো খারাপের কথা জানতে হবে। সকালে ঘুম থেকে উঠেই স্ত্রীকে বুকের ভিতর নিয়ে জড়িয়ে ধরে বলতে হবে আমি বাইরে যাচণীয়। আমার জন্য দোয়া করো। সেই স্ত্রী অবশ্য স্বামীর জন্য মন থেকে আল্লাহর কাছে দোয়া করবে।

একজন স্ত্রীর সবথেকে আপন ,ভালোবাসা, বিশ্বাসের স্থান তার স্বামী। আর স্বামীকে এ বিশ্বাস মৃত্যুর পূর্ব মুহূর্ত পর্যন্ত ধরে রাখতে হবে।প্রতিদিনই স্ত্রীকে একবার ভালোবাসি এ কথাটি বললে স্ত্রীর আর কোনো দুশ্চিন্তা থাকেনা স্বামীকে নিয়ে। মেয়েদের মন নরম এবং কমল। আর এ মনে যদিও কখনো রাগ অভিমান হয়ে থাকে। তখন স্বামী যদি তার মুখের সুন্দর ভালোবাসা দিয়ে স্ত্রীর রাগ ভাঙ্গায় তখন স্ত্রী স্বামীর প্রতি ভালোবাসা দেখে রাগ অভিমান সব দূর হয়ে যায়।

স্বামী স্ত্রী নিয়ে ইসলামের হাদিস

স্বামী স্ত্রীর ভালোবাসা নিয়ে ইসলামে অসংখ্য হাদিস বর্ণিত আছে। প্রিয় নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম মা খাদিজাতুল কুবরা তার স্ত্রীকে খুব ভালবাসতেন। মা খাদিজাতুল কুবরা যখন মারা যায় । তখন হযরত মোহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম কবরের পাশে দাঁড়িয়েছিলেন সাওয়াল-জাওয়াব দিবেন বিদায়। নিম্নে হাদীস বর্ণিত করা হলো:
১/যে স্ত্রী তার স্বামীকে সন্তুষ্ট রেখে মৃত্যুবরণ করে সেই স্ত্রীর জান্নাত বাসী। (আল কুরআন)

২/মহান আল্লাহপাক স্বামী-স্ত্রীর সম্পর্ক কে পোশাকের সাথে তুলনা করেছেন। কারণ পোশাক আমাদের লজ্জাস্থান হেফাজত করে রাখে ঠিক তেমনি স্বামী তার স্ত্রীকে হেফাজত করে। (আল কুরআন)

৩/যে স্ত্রী তার স্বামীকে ফজরের সালাত আদায় করার জন্য জাগিয়ে তুলে। মসজিদে পাঠায় সেই স্ত্রী উত্তম। সেই স্ত্রীর প্রতি আল্লাহর রহমত নাযিল হয়। (বুখারী শরীফ)

৪/তুমি তোমার স্ত্রীর মুখে যে লোকমা তুলে দিবে আল্লাহ পাক তার বিনিময় সওয়াব দান করবেন। ( বুখারী শরীফ)

৫/স্বামী স্ত্রীর প্রতি যেন অন্যায় না করে তার একটা স্বভাব পছন্দ না হলে বাকি সব সবার পছন্দ হবে। (মুসলিম)

স্বামী স্ত্রীর ছন্দ

স্বামী স্ত্রীকে নিয়ে ছন্দ লিখতে গেলে হয়তো বা শেষ হবে না। এ সম্পর্ক এতটাই মিষ্টি মধুর ও গভীর যা কিনা বলে শেষ করা যায় না। একজন স্ত্রীর তার স্বামীর পরিপূরক।

১) গাছের জীবন লতাপাতা
মাছের জীবন পানি
ছেলেদের জীবন টাকা পয়সা
মেয়েদের জীবন স্বামী

২) এ বুকেতে লিখেছি স্বামী
তোমার নাম তুমি আমার
হবে না কখনো পর

৩) পৃথিবীতে যত ঝড় আসুক স্বামী
ছাড়বো না তোমার হাত আমি
তুমি জীবন তুমি মরণ
করবো না কখনো পর

৪) আকাশে সূর্য ওঠে
ঝলমাল আলো নিয়ে
তুমি আমার জীবনে এসেছে
স্বামী ঝলমল আলো নিয়ে

৫) সারাদিন ব্যস্ততার মাঝেও
স্বামী তোমায় মনে পড়ে
হৃদয় থেকে অনুভব করি
তুমি আছো মোর কাছে

স্বামী স্ত্রীর ভালোবাসা নিয়ে ফেসবুক স্ট্যাটাস

স্বামী স্ত্রীর ভালোবাসা পবিত্র ভালোবাসা এটা জান্নাত থেকে এসেছে। আল্লাহ,পিতা-মাতার পরে পরে যদি কেউ ভালবাসে সেটি হচ্ছে তার স্ত্রী স্বামীকে অথবা স্বামী তার স্ত্রীকে। স্ত্রীর ভালোবাসা সম্পর্কে ইসলামে অনেক হাদিস আছে। আমরা স্বামী স্ত্রীর ভালোবাসার কথা অনেকেই ফেসবুকে স্ট্যাটাস দিয়ে থাকে। এজন্য তারা খুঁজতে থাকে সুন্দর সুন্দর স্ট্যাটাস অনলাইনে সার্চ দিয়ে। আশা করছি তাদের পছন্দ হবে আমাদের দেওয়া স্ট্যাটাসগুলো।

আমি জীবনে যেমন তোমার ছিলাম
তেমনি ভাবে
যেন মৃত্যুর পরের জীবন তোমারি হতে পারি

আমার জীবনের সব সুখ শুধুতোমায় ঘিরে তাইতো বুঝি
সুখের আনন্দ কতখানি
পৃথিবীর বুকে

যদি তুমি আমার জীবনে না আসতে
আমার পৃথিবী হত মরুভূমি
ভালোবাসা
আমি বুঝেছি তোমার থেকে

 রাত যত গভীর হয়
ভালোবাসা ততো তীব্র হয়
আচ্ছা তুমি আমার পাশে
আমি থাকতে চাই
জীবনে তোমার কাছে

আমার জীবন তোমার জন্য
তোমায় পেয়ে আমি ধন্য
বুকের ভিতরে আছো
তুমি ভালোবাসার জন্য
ও প্রিয়তম

পরিশেষে বলতে চাই যে, স্বামী স্ত্রীর ভালোবাসার সম্পর্কে ছন্দ ,উক্তি ,স্টাটাস আপনাদের মাঝে প্রদান করার চেষ্টা করেছি। জানিনা কতটুকু দিতে পেরেছি । ভুল হলে ক্ষমা করে দিবেন। আপনাদের উদ্দেশ্যে দেওয়া এগুলো আপনাদের কাজে লাগবে আশা করছি। আজ এ পর্যন্তই আবার অন্য কোনো সময়ে অন্য একটি পোস্ট নিয়ে আপনাদের সঙ্গে দেখা হবে। সেই পর্যন্ত ভাল থাকবেন সুস্থ থাকবেন আপনাদের দীর্ঘায়ু কামনা করছি আল্লাহ হাফেজ।

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button