দিবস

হ্যাপি হ্যালোইন 2022 কবে, কেন উদযাপন করা হয়?

সুপ্রিয় পাঠক বৃন্দ সবাইকে হ্যাপি হ্যালোইনের শুভেচ্ছা জানিয়ে নতুন আরেকটি নিবন্ধ শুরু করছি। আজকের নিবন্ধে হ্যালোইন উৎসবের দারুন সব শুভেচ্ছা বার্তা, ছবি নিয়ে আলোচনা করব। আপনারা যারা হ্যাপি হ্যালোইন উদযাপন করতে চান এবং এজন্য দারুন কিছু উক্তি ও ছবি অনুসন্ধান করছেন তারা সম্পূর্ণ নিবন্ধটি শেষ পর্যন্ত পাঠ করুন। আশা করি আপনার কাঙ্খিত তথ্য পেয়ে যাবেন।

হ্যাপি হ্যালোইন happy Halloween

অক্টোবর মাসের ৩১ তারিখ, বিশ্বব্যাপী ঘটা করে পালিত হয়ে আসছে হ্যালোইন উৎসব। বিভিন্ন জন বিভিন্ন সাজে সেজে পার্টিতে যায়, একে অপরকে চমকে দেয়, বড়রা ছোটদের ক্যান্ডি বা চকলেট গিফট করে, হরর মুভি দেখে এসবই যেন হ্যালোইন উৎসবের মূল উপজীব্য। যেহেতু অক্টোবর মাসের শেষের দিনটি চলে এসেছে তাই শুরু হয়েছে হ্যালোইন উৎসবের আমেজ। হ্যালোইন উৎসবে আপনাদের সবাইকে শুভেচ্ছা জানাই, হ্যাপি হ্যালোইন।

কেন হ্যালোইন উদযাপন করা হয়

ধারণা করা হয় যে প্রাচীনকালের মহাপুরুষেরা যারা শহীদ হয়েছেন তাদের আত্মা পৃথিবীর আশেপাশেই ঘুরে বেড়ায়। অক্টোবর মাসের 31 তারিখ এ সকল আত্মা লোকালয়ের খুব কাছাকাছি চলে আসে। এ সকল আপনাকে খুশি করতে এবং এদের জন্য স্বর্গীয় প্রার্থনা করতেই মূলত হ্যালোইন উৎসব পালিত হয়। হ্যালো উৎসব একটি পুরনো উৎসব যা পূর্বে ইউরোপ এবং আমেরিকায় পালিত হয়ে আসলেও বর্তমানে এশিয়া সহ সারা বিশ্বে বহু দেশে পালন করা হয়।

হ্যাপি হ্যালোইনের চিহ্ন Happy Halloween sign

হ্যালোইন উৎসব আসলেই সবার মাঝে ভৌতিক সব কর্মকাণ্ড খেলা করে। সাধারণত ভয়ংকর সব সাজসজ্জা যেন এই উৎসবের প্রাণ। তাইতো বিশ্বজুড়ে হ্যালোইন উৎসবকে চিহ্নিত করার জন্য ভয়ংকর সব চিহ্ন ব্যবহার করা হয়। এ সকল চিহ্ন সাধারণত কুমড়ো খোদাই করে, ভৌতিক পোশাক পরে, কাকতাড়ুয়া বানিয়ে তৈরি করা হয়। হ্যালোইন উৎসব যেন এ সকল ভয়ংকর চিহ্ন ছাড়া পূর্ণতা পায় না।

হ্যাপি হ্যালোইন ব্যানার Happy Halloween banner

প্রতিবছর অক্টোবর মাসের শেষে ফসল কাটার পর ইউরোপ এবং আমেরিকা সহ বিশ্বের বিভিন্ন প্রান্তে হ্যালোইন উৎসব পালন করা হয়। এদিনে ভয়ংকর সব সাজসজ্জা গ্রহণ করে, ভয়ংকর ভুতুড়ে মুভি দেখে উদযাপন করা হয় দিবসটি। হ্যাপি হ্যালোইন উপলক্ষে আপনারা যারা ভিন্নধর্মী ব্যানার অনুসন্ধান করছেন তারা আমার আজকের অনুচ্ছেদ থেকে হ্যাপি হ্যালোইনের সুন্দর সুন্দর কিছু ব্যানার দেখতে পারবেন। চলুন তাহলে দেখে আসি ভিন্নধর্মী সব হ্যালোইন ব্যানার।

হ্যাপি হ্যালোইন ফ্রি পিক Happy Halloween free pic

অক্টোবর মাসের 31 তারিখ আসলেই যেন লোকালয় হয়ে যায় ভূতের আস্তানা। এই দিনটিকে ভূতেদের দিন বললেও ভুল হবে না। লোকালয়ের সাধারণ মানুষজন প্রত্যেকেই যেন হয়ে যায় এক একটা জ্যান্ত ভূত। এই দিনের বিশেষত্বই হলো ভৌতিক সাজে সেজে পার্টিতে বন্ধুবান্ধবদের চমকে দেওয়া। আপনারা যারা হ্যাপি হ্যালোইনের শুভেচ্ছা জানানোর জন্য ফ্রি পিক অনুসন্ধান করছেন তাদের জন্যই আজকের এই অনুচ্ছেদ। এই অনুচ্ছেদে আপনাদের সামনে ফ্রি তেই দারুন সব পিক ডাউনলোড করার জন্য অসাধারণ সব ফ্রি পিক শেয়ার করছি।

পরিশেষ: আজ ৩১শে অক্টোবর, আজ ভূতেদের দিন, আজ শুভ হ্যালোইন। হ্যালোইন দিবসে সকলকে জানাই ভৌতিক শুভেচ্ছা। প্রতিবছরের ন্যায় এবছরের হ্যালাইন দিবস ও কাটুক আপনাদের হাসি ও আনন্দে। এই কামনা ব্যক্ত করে বিদায় নিচ্ছি।

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button