শিক্ষা

অনার্স চতুর্থ বর্ষের ফলাফল | অনার্স চতুর্থ বর্ষের রেজাল্ট | অনার্স ৪র্থ বর্ষের রেজাল্ট ২০২৪ প্রকাশিত

অনার্স চতুর্থ বর্ষের ফলাফল , অনার্স ৪র্থ বর্ষের রেজাল্ট ২০২৪, অনার্স চতুর্থ বর্ষের রেজাল্ট প্রকাশিত হবে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের সংযোগ দপ্তরের পরিচালক আতাউর রহমান এ কথা নিশ্চিত করেছে। আপনি যদি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স চতুর্থ বর্ষের রেজাল্ট অনলাইনে অনুসন্ধান করেন ? তাহলে এই নিবন্ধে আপনাকে স্বাগতম । এই নিবন্ধে আমরা জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স চতুর্থ বর্ষ পরীক্ষার ফলাফল আপনাদের সামনে তুলে ধরব । অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষার ফলাফল সবার আগে দেখার জন্য আমাদের এই ওয়েবসাইটে প্রাপ্ত লিংকগুলোতে খুব সহজেই দেখতে পারবেন।

অনার্স ৪র্থ বর্ষের রেজাল্ট ২০২৪ প্রকাশিত

সম্মানিত শিক্ষার্থী বন্ধুরা, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে 2020 সালের অনার্স চতুর্থ বর্ষ পরীক্ষার ফলাফল আজ বুধবার প্রকাশিত হবে। এই ফলাফল জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট হতে সন্ধ্যা সাতটা থেকে পাওয়া যাবে। এ পরীক্ষায় 2 লাখ 94 হাজার 727 জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে এবং পরীক্ষায় পাশের হার 77 দশমিক 57 উল্লেখ্য যে গত 4 বছর সম্মিলিত সিজিপিএ নাম্বার এ সপ্তাহের মধ্যেই প্রকাশ করবে জাতীয় বিশ্ববিদ্যালয়। সবার আগে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স চতুর্থ বর্ষ রেজাল্ট দেখার জন্য আমাদের এই ওয়েবসাইটটি সবগুলো লিংক অনুসরন করুন।

অনার্স চতুর্থ বর্ষের ফলাফল বিজ্ঞপ্তি ২০২৪

2020 সালের অনার্স চতুর্থ বর্ষ পরীক্ষা অংশগ্রহণকারী নিয়মিত অনিয়মিত এবং মানোন্নয়ন পরীক্ষার্থীদের ফলাফল প্রকাশ করা হবে আজ সন্ধ্যা সাতটায়। বিশ্ববিদ্যালয়ের সংযোগ দপ্তরের পরিচালক মোঃ আতাউর রহমান এ কথা নিশ্চিত করেছেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সহ পরীক্ষা নিয়ন্ত্রক কমিটির সভার সবার সম্মতিক্রমে ফলাফল প্রকাশের সিদ্ধান্ত নিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়।

অনলাইনে চতুর্থ বর্ষের ফলাফল
অনলাইনে চতুর্থ বর্ষের ফলাফল

অনার্স চতুর্থ বর্ষের ফলাফল কিভাবে দেখবেন?

জাতীয় বিশ্ববিদ্যালয়ের চতুর্থ বর্ষের ফলাফল প্রকাশিত হবে আজ 25 মে রোজ বুধবার ২০২৪। চতুর্থ বর্ষের ফলাফল জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট হতে সংগ্রহ করা যাবে এছাড়াও আপনার মোবাইলের মেসেজ অপশনে জাতীয় বিশ্ববিদ্যালয় ফলাফল দেখতে পারবেন। আমরা এই নিবন্ধে জাতীয় বিশ্ববিদ্যালয় ফলাফল দেখার দুই ধরনের পদ্ধতি সম্পর্কে আলোচনা করব। অনার্স চতুর্থ বর্ষের ফলাফল দেখার সবচেয়ে সহজ মাধ্যম হলো অনলাইনের মাধ্যমে দেখা। আমরা জাতীয় বিশ্ববিদ্যালয় হল অনলাইনে কিভাবে দেখবেন সে সম্পর্কে বিস্তারিত তথ্য নিচে তুলে ধরেছি।

অনলাইনে চতুর্থ বর্ষের ফলাফল

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট হতে অনার্স চতুর্থ বর্ষের ফলাফল খুব সহজেই সংগ্রহ করা যাবে। আপনি যদি অনার্স চতুর্থ বর্ষের ফলাফল সবার আগে পেতে চান তাহলে আমাদের ওয়েবসাইট হতে প্রাপ্ত জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটের লিঙ্ক দিতে গিয়ে নিচের পদ্ধতিগুলো অনুসরণ করুন। তাহলে আপনি জাতীয় বিশ্ববিদ্যালয় ফলাফল খুব সহজেই দেখতে পারবেন।

  • ওয়েবসাইটে যান:  http://nu.ac.bd/results
  •  বাম দিক থেকে অনার্স চতুর্থ বর্ষ নির্বাচন করুন  ।
  • এখন প্রবেশপত্র থেকে আপনার রোল/রেজিস্ট্রেশন নম্বর টাইপ করুন।
  • তারপর পাসিং ইয়ার টাইপ করুন।
  • এবার ক্যাপচা কোডটি পূরণ করুন
  • এবার সার্চ রেজাল্ট বাটনে চাপ দিন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট ফলাফল দেখাতে ব্যর্থ হলে আপনি যতই বিশ্ববিদ্যালয়ের অন্যান্য ওয়েবসাইটের মাধ্যমে ফলাফল দেখতে পারবেন। আমরা জাতীয় বিশ্ববিদ্যালয় ফলাফল প্রকাশের অল্টারনেটিভ ওয়েবসাইটটি আপনাদের জন্য নিচে তুলে ধরেছে। এই ওয়েবসাইটের মাধ্যমে শুধুমাত্র রেজিস্ট্রেশন নাম্বার দিবে এবং পাশের সাল দিয়েই অনার্স চতুর্থ বর্ষের ফলাফল দেখা যায়।  http://www.nubd.info/results/

অনলাইনে চতুর্থ বর্ষের ফলাফল
অনলাইনে চতুর্থ বর্ষের ফলাফল

 

এসএমএসের মাধ্যমে চতুর্থ বর্ষের ফলাফল

আমাদের এই ওয়েবসাইটে উল্লেখিত নিয়ম অনুযায়ী বাংলাদেশের প্রচলিত যে কোন মোবাইল অপারেটর কোম্পানির সিম থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের চতুর্থ বর্ষের ফলাফল সংগ্রহ করতে পারবেন। প্রতিটি এসএমএস এর জন্য মোবাইল অপারেটরগুলো দুই টাকা ৬৮ পয়সা কেটে নেবে। ফিরতি এসএমএস এর মাধ্যমে আপনাকে ফলাফল জানিয়ে দেবে।

NU <SPACE> H4 <SPACE> রেজিস্ট্রেশন নম্বর এবং 16222 এ পাঠান

উদাহরণ- NU H4 12345678901 পাঠান 16222 নম্বরে

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button