শিক্ষা

কুষ্টিয়া জিলা স্কুল ভর্তি ফলাফল 2023 (লটারি রেজাল্ট) PDF ডাউনলোড

এই নিবন্ধের আলোচ্য বিষয় কুষ্টিয়া জিলা স্কুল ভর্তি বিজ্ঞপ্তি 2023 পিডিএফ ফাইল ডাউনলোড এবং লটারি রেজাল্ট নিয়ম এবং যোগ্যতা। অর্থাৎ আপনি যদি কোন কুষ্টিয়া জেলা স্কুল ভর্তি বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত জানতে চান তাহলে এই নিবন্ধটি মনোযোগ দিয়ে পড়বেন। কুষ্টিয়া জেলার ৩০৯ কি মাধ্যমিক ও নিম্নমাধ্যমিক বিদ্যালয় কুষ্টিয়া জেলা স্কুল অন্যতম। কুষ্টিয়া জেলার প্রাণকেন্দ্রে অবস্থিত এই স্কুলটি বর্তমান ছাত্র সংখ্যা দুই হাজারের অধিক এবং প্রধান শিক্ষকসহ শিক্ষক সংখ্যা ৫৪ জন। ১৯৬১ সালে সরকারি ভাবে প্রতিষ্ঠিত বিদ্যালয়টি ১৯৬২ সালে বোর্ডের অনুমোদন প্রাপ্ত হয় ১৯৬৩ সালে প্রথমবারের মতো এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে স্কুল থেকে ছাত্র । প্রথমবারে অভাবনীয় সাফল্য অর্জন করে এই স্কুলটি। সেই থেকে স্কুলটি কুষ্টিয়া বোর্ডের মধ্যে প্রথম থেকে দশম স্থানের মধ্যে অবস্থান করে।

কুষ্টিয়া জেলা স্কুল ভর্তি বিজ্ঞপ্তি 2023

কুষ্টিয়া জেলা স্কুল ভর্তি বিজ্ঞপ্তি 2023 প্রকাশিত হয়েছে। এই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে বিশ্বব্যাপী করণা মহামারীর কারণে ভর্তি পরীক্ষার বিকল্প হিসেবে লটারির মাধ্যমে ছাত্র ভর্তি করানো হবে। কুষ্টিয়া জেলা স্কুলে শুধুমাত্র তৃতীয় শ্রেণীতে ভর্তি হতে পারবে ছাত্র । সেক্ষেত্রে একজন ছাত্রী বয়স কমপক্ষে ছয় বছরের বেশি হতে হবে।সে ক্ষেত্রে একজন ছাত্রীকএ  প্রথমে অনলাইনে প্রাথমিক আবেদন পূরণ করে ভর্তি যুদ্ধে অংশগ্রহণ করতে। প্রাথমিক আবেদন করার জন্য আপনাকে gsa. teletalk.com.bd বিডি ওয়েবসাইটে গিয়ে আবেদন ফরম পূরণ করা যাবে। ভর্তির আবেদন 25 /11/22 থেকে 08/12/২০২৩ পর্যন্ত করা যাবে। এবং ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে 12/12/২০২৩ .

কুষ্টিয়া জিলা স্কুল ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ PDF ডাউনলোড করুন
কুষ্টিয়া জিলা স্কুল ভর্তি বিজ্ঞপ্তি 2023 PDF ডাউনলোড করুন

আবেদন শুরুর তারিখঃ 25 /11/22

ওয়েবসাইটঃ  gsa.teletalk.com.bd

আবেদন শেষ তারিখঃ 08/12/২০২৩

আবেদনের জন্য টাকা লাগবেঃ  ১১০ টাকা

ফলাফলঃ 12/12/২০২৩

প্রয়োজনীয় জিনিসপত্র: পাসপোর্ট সাইজের এক কপি ছবি, বাবা অথবা মায়ের জাতীয় পরিচয় পত্র, মোবাইল নম্বর, এবং স্টুডেন্ট দের জন্ম নিবন্ধন এক কপি।

আবেদনের নিয়মঃ

শিক্ষার্থীরা তার জন্ম শংসাপত্র হিসাবে সঠিক তথ্য দিয়ে অনলাইন আবেদনপত্র পূরণ করে

কিভাবে আবেদন করবেন – অনলাইন আবেদনপত্র

  • প্রত্যেক শিক্ষার্থীকে অবশ্যই অনলাইনে আবেদন করতে হবে তাই সবার আগে http://gsa.teletalk.com.bd-এ যান।
  • আপনার নাম এবং পিতামাতার নাম হিসাবে আপনার জন্ম শংসাপত্র অনুসারে আবেদনপত্র পূরণ করুন
  • একটি সাম্প্রতিক রঙিন ছবি আপলোড করুন এবং ছবির আকার 300×300 পিক্সেল হওয়া উচিত
  • তারপর আবেদনপত্র জমা দিন।
  • অবশেষে, আবেদন জমা দিন এবং আপনি একটি ব্যবহারকারী আইডি পাবেন

আবেদন প্রক্রিয়া শেষ করার পর, আপনাকে টেলিটক মোবাইল SMS এর মাধ্যমে আবেদনের ফি দিতে হবে।

কিভাবে পেমেন্ট সম্পূর্ণ করবেন

১ম এসএমএস:

GSA<space>User ID এবং পাঠান 16222 নম্বরে

উদাহরণ: GSA AJKL69A

আপনি পিন নম্বর এবং পরবর্তী পদক্ষেপ সহ একটি এসএমএস পাবেন। এখন নিশ্চিতকরণের জন্য ২য় এসএমএস পাঠান।

২য় এসএমএস:

জিএসএ (স্পেস) হ্যাঁ (স্পেস) পিন পাঠান 16222 নম্বরে

উদাহরণ: GSA YES 2456954

কুষ্টিয়া জেলা স্কুল ভর্তি ফরম 2023

কুষ্টিয়া জিলা স্কুলে 2023 শিক্ষাবর্ষের তৃতীয় শ্রেণীতে প্রভাতী শাখায় ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। উক্ত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে 2023 শিক্ষাবর্ষে ছাত্র-ছাত্রী ভর্তির জন্য কোনো রকম পরীক্ষা অনুষ্ঠিত হবে না। বিকল্প হিসেবে লটারির মাধ্যমে ছাত্র-ছাত্রী ভর্তি করানো হবে।উল্লেখ্য কুষ্টিয়া জিলা স্কুলের শুধুমাত্র তৃতীয় শ্রেণীতে ভর্তি হতে পারবে দিবা শাখায় 117 জন এবং প্রভাতী শাখায় 117 জন। আমি আগে কুষ্টিয়া জেলা স্কুলের ভর্তির ফর্ম এর যাবতীয় তথ্য তুলে।

কুষ্টিয়া জেলা স্কুল ভর্তি ফলাফল 2023 PDF

কুষ্টিয়া জিলা স্কুলে ভর্তির লটারির ফলাফল আগামী 15 ডিসেম্বর 2021 তারিখে প্রকাশিত হবে। বিশ্বব্যাপী করণা মহামারীর কারণে 2021 সালের মধ্যে 2023 সালে ভর্তি পরীক্ষায় বিকল্প হিসেবে লটারির মাধ্যমে রেজাল্ট দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছে বাংলাদেশ খবর। সেই সিদ্ধান্ত মোতাবেক 2023 সালের ভর্তি পরীক্ষার রেজাল্টের পিডিএফ ফাইলটি এখানে যুক্ত করা হলো। এছাড়া আপনি কুষ্টিয়া জিলা স্কুলের নোটিশ বোর্ড অনুসরন করে খুব সহজেই কুষ্টিয়া জেলা স্কুল ভর্তির সুপারিশকৃত ছাত্র-ছাত্রী তালিকা দেখতে পাবেন।

সরকারি স্কুলের ভর্তি ফলাফল দেখুন এখানে

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button