মেহেদি ডিজাইন

ছেলেদের মেহেদি ডিজাইন ২০২৪ ছবি ডাউনলোড

আজকে আমরা ছেলেদের মেহেদি ডিজাইন এই নিবন্ধের সংযুক্ত করব। আপনি যদি অনলাইনে ছেলেদের মেহেদির ডিজাইন অনুসন্ধান করে থাকেন তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। বিভিন্ন অনুষ্ঠানে ছেলেরা আজকাল মেহেদী পরে। মেহেদি পরা বাবুগিরি বা বিলাসিতা নয় বরং এটি নবীর সুন্নত। তাই নবীর সুন্নত পালনের জন্য একটি ছেলে খুব সুন্দর ভাবে নিজ হাতে অথবা চুলে অথবা দাড়িতে মেহেদী ডিজাইন করতে পারি। তাই সুন্দর সুন্দর মেহেদী ডিজাইন পেতে আমাদের এই ওয়েবসাইটে লক্ষ্য করুন।

ছেলেদের মেহেদি ডিজাইন ২০২৪

ঈদ কিংবা কোন বিয়েতে ছেলেরাও এখন মেহেদী পড়তে ভালবাসে। ঈদের সময় ছেলেরা সবচেয়ে বেশি মেহেদি ব্যবহার করতে লক্ষ্য করা যায়। আপনিও যদি হাতে মেহেদির সুন্দর ডিজাইন করতে চান তাহলে নিশ্চয় ছেলেদের মেহেদি ডিজাইন লিখে অনলাইনে অনুসন্ধান করছেন। তাহলে আপনি এখানে এসে খুব ভালো কাজ করেছেন। এখানে আমরা ইউনিক কিছু ছেলেদের হাতের মেহেদি ডিজাইন সংযুক্ত করেছে। এই মেহেদির ডিজাইন গুলো দিয়ে খুব সহজেই আপনি আপনার হাতকে রাঙ্গিয়ে দিতে পারবেন।

ছেলেদের মেহেদি ডিজাইন ২০২৩
ছেলেদের মেহেদি ডিজাইন ২০২৪
বিবাহ উপলক্ষে বা ঈদে মেহেদি দেওয়ার আনন্দে ছেলেরা মেহেদি ডিজাইন নিয়ে মেতে উঠে। বিবাহ ছাড়াও ছেলেরা প্রতিটি শুভ কাজে মেহেদী দিতে পছন্দ করেন। আগের যুগে ছেলেরা মেহেন্দি দিত হাতের মাঝখানে বৃত্তের মতো করে এবং আঙ্গুলে টুপির মতো করে। আজকাল বিভিন্ন ধরণের মেহেদি ডিজাইন প্রয়োগ করা হয় ছেলেদের হাতে। আপনি যদি  ছেলেদের মেহেদি ডিজাইন করতে না পারেন তাহলে এই পাতায় দেওয়া মেহেদি ডিজাইনের ছবি দেখে দেখে আপনার হাতে নকশা করতে পারেন।
ছেলেদের মেহেদি ডিজাইন ২০২৩
ছেলেদের মেহেদি ডিজাইন ২০২৪
ছেলেদের ঈদ মেহেদি ডিজাইন 

আপরার হাতের পাতা যদি বড় হয় তাহলে অবশ্যই আপনার হাতে ভরাট নকশার ডিজাইন ভালো লাগবে। আর যদি হাত ছোট বা পাতলা হলে হাতের পাতার এক পাশে ভরাট আর অন্য পাশে হালকা নকশা রাখলে ভালো লাগবে। তাছাড়া ছেলেরা যদি ভরাট মেহেদি ডিজাইন করতে চান তাহলে নকশাগুলো যেন খুবই সূক্ষ্ন হয়। ছেলেরা অনেকেই আঙ্গুলে মেহেদি দিতে পছন্দ করে। এই ক্ষেত্রে ছেলেদের হাতের পাতার ডিজাইনের সাথে মিল রেখে আঙ্গুলে সামান্য লতা-পাতা, পানপাতা, আলপনা বা চাঁদ-তারার ছোট নকশা ব্যবহার করতে পারেন। যদি আঙ্গুলে বা নখের চারপাশে ভরাট মেহেদি দেন তাহলে নখে হালকা নেলপলিশ ব্যবহার করলে ভালো লাগবে আশা করছি।

ছেলেদের মেহেদি ডিজাইন ২০২৩ ছবি ডাউনলোড
ছেলেদের মেহেদি ডিজাইন ২০২৪ ছবি ডাউনলোড

ছেলেদের বিয়ের মেহেদি ডিজাইন

ছেলেদের যেসকল উৎসবে হাতে মেহেদি দেওয়া হয় তারমধ্যে বিয়ে অন্যতম। মেহেদী প্রেমীদের জন্য মেহেদী ছাড়া যেন বিয়ে কল্পনা সম্ভব নয়। সাধারণত বিয়ের আগের রাতে  সকল বয়সের প্রায় মানুষই হাতে মেহেদি দেয়। সুতরাং বিয়ের মেহেদি কালেকশনে থাকছে বিশেষ ডিজাইন। বিয়ে একবার বার আসে। যেকোনো ধরনের মেহেদি ডিজাইন যেকোনো ধরনের উৎসবে ব্যবহার করা যায়। তবে অনেকেই রয়েছে যারা বিয়ের বিষয়বস্তুর সাথে মিল রেখে হাতে মেহেদি ডিজাইন করে।

ছেলেদের বিয়ের মেহেদি ডিজাইন
ছেলেদের বিয়ের মেহেদি ডিজাইন

 

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button