মেহেদি ডিজাইন

বিয়ের মেহেদি ডিজাইন ২০২৩

আসসালামুআলাইকুম প্রিয় পাঠক-পাঠিকা আপনারা সবাই কেমন আছেন ,আশা করি ভাল আছেন। আজ আপনাদের কাছে এসেছি বিয়ের মেহেদি ডিজাইন নিয়ে আপনারা সবাই বিয়ের জন্য মেহেদি ডিজাইন সম্পর্কে জানতে অর্থাৎ খোঁজ করে থাকেন। আমরা আপনাদের জন্য সুন্দর ,এক্সক্লুসিভ ,আপডেট, লেটেস্ট সব মেহেদি ডিজাইন নিয়ে হাজির হলাম। আপনাদের খুব বেশি কষ্ট করতে হবেনা মেহেদির ডিজাইন সার্চ করার জন্য।

এই পোষ্টের মাধ্যমে আপনি দেখতে পারবেন বিয়ের জন্য স্পেশাল মেহেদি ডিজাইন এর নকশা এবং ছবি। বিভিন্ন অনুষ্ঠানে বা বড় কোনো উদযাপনকে কেন্দ্র করে ছেলে ও মেয়েদের হাতে মেহেদি লাগাতে দেখা যায়। বিশেষত কোন ছেলে অথবা মেয়ের বিবাহ হয় তখন তাদের হাতে মেহেদি লাগানো টা একটি সুন্দর্যের প্রকাশ করে। কথিত ,আছে বিবাহের মেহেদির রং সহজে উঠে না । এই রঙে রাঙিয়ে যায় দুজনের বন্ধনকে অটুট করে তুলে।

বিয়ের মেহেদি ডিজাইন

বিয়ে হচ্ছে একটি পবিত্র বন্ধন। একজন প্রাপ্তবয়স্ক নারী ও পুরুষ বিয়ের মতো এই পবিত্র বন্ধনে নিজেকে আবদ্ধ করে।তার ফলে একজন নারী ও পুরুষ সমাজের শারীরিক ও মানসিকভাবে ঘনিষ্ঠ সম্পর্কের জন্য বৈধতার স্বীকৃতি পায়। বৈধ সম্পর্ক তৈরি করার জন্য বিয়েতে অনুষ্ঠান করা হয়ে থাকে। বিয়ে একজন ছেলে বা মেয়ের জীবনে বারবার আসে না। তাই সে এই দিনকে আরো বেশি আনন্দময় ও স্মৃতির পাতায় ধরে রাখার জন্য বড় করে অনুষ্ঠান করে থাকে। বর ও কনে সব থেকে আলাদা ভাবে নিজেকে সাজাতে পছন্দ করে।

যেন খুব সুন্দর করে দৃষ্টি আকর্ষণ হয় বর ও কনের সাজ কে। বাহারি মেহেদি ডিজাইন দেখা যায় বর ও কনের হাতে। কনের হাতের কোথাও ফাঁকা রাখা হয়না মেহেদীর রঙে রাঙিয়ে দেওয়া হয় দুই হাতকে। শুধু তাই নয় পায়ে ও সুন্দর করে মেহেদী দিয়ে সাজানো হয় বিয়ের কনেকে। আজকের পোষ্টে বর ও কনের জন্য সুন্দর মেহেদী ডিজাইন কালেকশন করেছি। নকশা থেকে বর ও কনের হাতে মেহেদি দিলে হাতের সৌন্দর্য অনেক বেড়ে যাবে । নিম্নে বিয়ের মেহেদী ডিজাইন করার ভিউ নকশা প্রদান করা হলো।

বিয়েতে হাতের মেহেদি ডিজাইন বর ও কনে

বিয়েতে বর ও কনের হাতের সাথে মিল রেখে মেহেদী পড়ানো হয়। বড় কনেকে যেন একটু ভিন্ন ধরনের লাগে দেখতে। বর ও কনে হাতে মেহেদির রং বেশি সুন্দর করতে বর কনের জন্য বাড়ির সবাই ব্যস্ত হয়ে পড়ে। বিয়ে মানে বর ও কনে জীবনে একটি শ্রেষ্ঠতম দিন। এই দিনে মেহেদির রঙে রাঙিয়ে নতুন জীবন শুরু করে। বিয়ের দিনে কনের দুই হাতে দুই পায়ে সুন্দর সুন্দর ডিজাইন দেখে নকশা করে ধীরে ধীরে মেহেদি ডিজাইন করা হয়ে থাকে।

অনেক সময় মেহেদি দিয়ে বরের হাতে কনে এর নাম এবং কনের হাতের বরের নাম লিখে রাখা হয় সৌন্দর্যের জন্য এবং ভালবাসা বৃদ্ধির জন্য। বিয়ের দিন হয় বর-কনের জীবনের সবথেকে গুরুত্বপূর্ণ দিন। বিয়ের দিনে হাতে মেহেদি দেওয়ার জন্য স্পেশাল স্পেশাল মেহেদি ডিজাইন সম্পর্কে জানতে আগ্রহী হয়। এবং সেই ডিজাইন গুলো অনুসরণ করে বর ও কনের হাতকে সাজিয়ে তোলা হয়।

পরিশেষে বলতে চাচ্ছি যে,আমরা সর্বোচ্চ দিয়ে আপনাদের ভাল কিছু দেয়ার জন্য চেষ্টা করছি। জানিনা কতটুকু দিতে পারছি আপনাদের উদ্দেশ্যে। আশা করছি আমাদের পোস্টটি আপনাদের ভালো লাগবে ধন্যবাদ আমাদের সাথে থাকার জন্য।আপনাদের জন্য বিয়ের স্পেশাল মেহেদি ডিজাইন এর ছবি আপলোড করা হলো আশা করি আপনাদের পছন্দ হবে

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button