শিক্ষা

ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং সেমিস্টার ফাইনাল ফলাফল ২০২৩ পিডিএফ ডাউনলোড (BTEB Result ২০২৩)

ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং সেমিস্টার ফাইনাল পরীক্ষার ফলাফল ২০২৩ এ নিবন্ধে আলোচনা করা হবে। সম্মানিত শিক্ষার্থী এবং অভিভাবকবৃন্দ আপনাদের সদয় জ্ঞাতব্য আজকে আমি ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং সেমিস্টার ফাইনাল পরীক্ষার ফলাফল সম্পর্কে আলোচনা করতে যাচ্ছি। বাংলাদেশ ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং পরীক্ষার ফলাফল ২০২৩ প্রকাশিত হবে আগামী 10 এই ফেব্রুয়ারি ২০২৩ সালে। গত নভেম্বর এবং ডিসেম্বর মাসে অনুষ্ঠিতব্য ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং এবং ডিপ্লোমা ইন টুরিস্ম অন্ড হসপিটালিটি শিক্ষাক্রম এর পর্ব সমাপনী পরীক্ষার ফলাফল 10/02/22 খ্রিস্টাব্দে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের ওয়েবসাইট www.bteb.gov.bd এই ওয়েবসাইটে প্রকাশিত হবে। উক্ত পরীক্ষার ফলাফলের উপর ভিত্তি করে যেকোনো পরীক্ষার্থী পুনঃনিরীক্ষণের আবেদন করতে পারবেন। আসুন এখন ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং পরীক্ষার চূড়ান্ত ফলাফল সম্পর্কে বিস্তারিত আলোচনা করি।

ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং পরীক্ষার ফলাফল কবে প্রকাশিত হবে?

2021 সালে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং পরীক্ষা অনুষ্ঠিত হয় এবং এই পরীক্ষার ফলাফল ২০২৩ সালের ফেব্রুয়ারি মাসের দ্বিতীয় সপ্তাহে প্রকাশিত হবে। বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং পরীক্ষার ফলাফল 10 ফেব্রুয়ারী ২০২৩ তারিখে প্রকাশিত হবে।

পরীক্ষার নাম: সেমিস্টার পরীক্ষা
পরীক্ষা শুরু:  নভেম্বর 2021
পরীক্ষার শেষ তারিখ:  ডিসেম্বর 2021
BTEB ফলাফল ঘোষণা 10 ফেব্রুয়ারী ২০২৩

ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং পরীক্ষার ফলাফল ২০২৩

গত 2021 সালের নভেম্বর এবং ডিসেম্বর মাসে অনুষ্ঠিতব্য ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং পরীক্ষার সেমিস্টার ফাইনাল পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে। বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে এই ফলাফল প্রকাশিত হবে। আমরা এই নিবন্ধে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং পরীক্ষার ফলাফলের সমস্ত বিষয় নিয়ে আলোচনা করতে যাচ্ছি। কিভাবে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং পরীক্ষার ফলাফল দেখবেন এবং আপনি যদি পুনঃনিরীক্ষণ আবেদন করতে চান সে বিষয়েও আলোচনা করব।

ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং পরীক্ষার ফলাফল ২০২৩
ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং পরীক্ষার ফলাফল ২০২৩

ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং পরীক্ষার ফলাফল দেখার নিয়ম

ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং এবং ডিপ্লোমা ইন হসপিটালিটি পরীক্ষার ফলাফল দেখার জন্য আপনাকে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে রেজাল্ট দেখতে হবে। আমি এই নিবন্ধে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং এবং ডিপ্লোমা ইন হস্পিতালিটি পরীক্ষার ফলাফল দেখার অফিসিয়াল ওয়েবসাইটটি সংযুক্ত করে দিব। রেজাল্ট দেখার জন্য প্রথমে আপনার মোবাইলের যেকোনো ব্রাউজার এ গিয়ে। নিচের ধাপগুলো অনুসরণ করুন।

  • প্রথম দর্শন: www.bteb.gov.bd
  • “ফলাফল সংরক্ষণাগার” বিকল্পে ক্লিক করুন
  • “ডিপ্লোমা ইঞ্জিনিয়ার” চয়ন করুন
  • পরীক্ষার ধরণ এবং বছর নির্বাচন করুন
  • ইনপুট রোল নম্বর
  • “ফলাফল দেখুন” বিকল্পে ক্লিক করুন

ডিপ্লোমা ইন ট্যুরিজম হসপিটালিটি পরীক্ষার ফলাফল ২০২৩

2021 সালের নভেম্বর ডিসেম্বর মাসে অনুষ্ঠিতব্য ডিপ্লোমা ইন টুরিস্ম হস্পিতালিটি পরীক্ষার ফলাফল ২০২৩ প্রকাশিত হবে 10 ই ফেব্রুয়ারী 2012 তারিখে। আমরা এই নিবন্ধে এই পরীক্ষার বিষয়ে সম্পূর্ণ আলোচনা করেছি। আপনি যদি চিন্তিত হয়ে থাকেন কিভাবে ডিপ্লোমা ইন ট্যুরিজম হসপিটালিটি পরীক্ষার ফলাফল অনলাইনে দেখবেন সে বিষয়ে আমরা পূর্নাঙ্গ আলোচনা করব।

কিভাবে ডিপ্লোমা ইন ট্যুরিজম এন্ড হসপিটালিটি পরীক্ষার ফলাফল দেখবেন?

ডিপ্লোমা ইন ট্যুরিজম এন্ড হসপিটালিটি পরীক্ষার ফলাফল দেখার জন্য আপনাকে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে। আপনি শুধুমাত্র বাংলাদেশের কারিগরি শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট থেকে এই ফলাফল সংগ্রহ করতে পারবেন। ফলাফল দেখার জন্য আপনার মোবাইল অথবা কম্পিউটার এর যেকোনো একটি ব্রাউজার ওপেন। ওপেন করার পর নিম্নলিখিত ধাপগুলো অনুসরণ করুন।

  • সর্বপ্রথম বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড ওয়েবসাইট এ চলে যান
  • “ফলাফল সংরক্ষণাগার” বিকল্পে ক্লিক করুন
  • “ডিপ্লোমা ইন ট্যুরিজম এন্ড হসপিটালিটি” চয়ন করুন
  • পরীক্ষার ধরণ এবং বছর নির্বাচন করুন
  • ইনপুট রোল নম্বর
  • “ফলাফল দেখুন” বিকল্পে ক্লিক করুন

ডিপ্লোমা ফলাফল ডাউনলোড করুন

ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে এবং এই নিবন্ধ থেকে আপনি কিভাবে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং পরীক্ষার ফলাফল পিডিএফ ফাইল ডাউনলোড করবেন সে বিষয়ে অবগত করব। 10 ই ফেব্রুয়ারি ২০২৩ তারিখে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ, পঞ্চম, ষষ্ঠ ও অষ্টম সেমিস্টারের ফলাফলগুলো প্রকাশিত হবে। পূর্বে আমরা ডিপ্লোমা ইন-ইঞ্জিনিয়ারিং এর ফলাফল কিভাবে মোবাইলে পাবেন সে বিষয়েও আলোচনা করেছি। ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং এর ফলাফলের পিডিএফ ফাইল ডাউনলোড করার জন্য আপনি চাইলে এই নিবন্ধটির সামনের অংশটি আবার দেখে নিতে পারেন।

১০ ফেব্রুয়ারী প্রকাশিত রেজাল্ট (সকল) পিডিএফ ডাউনলোড লিংক

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button