শিক্ষা

ফরিদপুর জিলা স্কুল ভর্তি বিজ্ঞপ্তি ২০২৫ PDF ডাউনলোড

আজকের নিবন্ধে আমরা ফরিদপুর জিলা স্কুল ভর্তি বিজ্ঞপ্তি ২০২৫ নিয়ে আলোচনা করব। আপনি যদি ফরিদপুর জিলা স্কুল ভর্তি বিজ্ঞপ্তি ২০২৫ অনলাইন অনুসন্ধান করেন তাহলে এই নিবন্ধে আপনাকে স্বাগতম। এই নিবন্ধে আমরা ফরিদপুর জিলা স্কুল ভর্তি বিজ্ঞপ্তি ২০২৫ সাল পূর্নাঙ্গ আলোচনা করব।ফরিদপুর জিলা স্কুল বাংলাদেশের একটি প্রাচীন ও ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান। ১৮৪০ সালে তৎকালীন জেলা ম্যাজিস্ট্রেট এডগার এফ লুথার ইংলিশ সেমিনারি স্কুল নামে বিদ্যালয়টি প্রতিষ্ঠিত করেন। ১৮৫১ সালে ব্রিটিশ সরকার এ বিদ্যালয়টির ব্যয়ভার ও পরিচালনার দায়িত্ব নেয় ও তখন থেকে নাম হয় “ফরিদপুর জিলা স্কুল”। বর্তমানে ফরিদপুর জিলা স্কুলে প্রভাতী ও দিবা দুটি শাখায় চতুর্থ শ্রেনী থেকে দশম শ্রেনী পর্যন্ত পাঠদান করা হয়।

ফরিদপুর জিলা স্কুল ভর্তি বিজ্ঞপ্তি ২০২৫

ফরিদপুর জিলা স্কুল কর্তৃপক্ষ 2023 শিক্ষাবর্ষে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ফরিদপুর জিলা স্কুল বিজ্ঞপ্তিতে বলা হয়েছে। ফরিদপুর জিলা স্কুল 15/11/21 ইন তারিখ হতে 10/12/21 ইন তারিখ পর্যন্ত শুধুমাত্র অনলাইনে ফরিদপুর জিলা স্কুল ভর্তির আবেদন ফরম পূরণ করা। ভর্তি আবেদন ফরম পূরণের জন্য gsa.teletalk.com.bd এই ঠিকানায় গিয়ে ছাত্রীদের ভর্তির আবেদনের প্রাথমিক ফরম পূরণ করতে হবে । প্রাথমিক ফরম পুরন শেষে টেলিটক মোবাইল এর মাধ্যমে 110 টাকা বিল পেমেন্ট করতে হবে। মুক্ত ভর্তি বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ আছে সরকারি নীতিমালা অনুযায়ী ভর্তির ক্ষেত্রে কোটা অনুসরণ করা হবে। নিচে আমি ফরিদপুর জিলা স্কুল ভর্তি ফরম 2023 সম্পর্কে আলোচনা করছি।

ফরিদপুর জিলা স্কুলে
ফরিদপুর জিলা স্কুলে

ফরিদপুর জিলা স্কুল ভর্তি ফরম ২০২৫

ফরিদপুর জিলা স্কুল ভর্তি ফরম 2023 প্রকাশিত হয়েছে। এখানে উল্লেখ্য যে বিশ্বব্যাপী করণা মহামারীর কারণে 2021 সালে ন্যায় এ বছরও ভর্তি পরীক্ষার পরিবর্তে ডিজিটাল মাধ্যমে ছাত্র ভর্তি করানো হবে। তাই এবছর ফরিদপুর জিলা স্কুল কোনো প্রকার ভর্তি ফরম বিতরণ হবে না। ভর্তি ফরম পূরণের জন্য আগ্রহী শিক্ষার্থীদের gsa.teletalk.com.bd ওয়েবসাইটে গিয়ে প্রাথমিক আবেদন করতে হবে।

বাংলাদেশের সব জেলার সরকারি প্রতিষ্ঠান গুলোতে ইতিমধ্যে ভর্তি শুরু হয়ে গেছে। তাই আপনাদের সুবিধার্থে ফরিদপুর জিলা স্কুলের আবেদনের শুরু এবং শেষ তারিখে নিচে সংযুক্ত করছি।

  • আবেদন শুরু:
  • আবেদন শেষ:
  • লটারির ফলাফল: সরকারি স্কুলের 15 ডিসেম্বর এবং বেসরকারি স্কুলের 19 ডিসেম্বর
  • আবেদন ফি: টাকা। 110 টাকা ,72 ঘন্টার মধ্যে টেলিটক প্রিপেইড মোবাইলের মাধ্যমে অর্থ প্রদান করতে হবে।

কিভাবে আবেদন করবেন?

  • প্রথমত, যেকোনো ইন্টারনেট ব্রাউজার থেকে gsa.teletalk.com.bd এ যান
  • তারপরে, Student Application Form বাটনে ক্লিক করুন
  • তারপর, সমস্ত প্রয়োজনীয় তথ্য প্রদান করুন; আপনি যেখানে ভর্তি হতে চান স্কুল বেছে নিন।
  • তারপরে, স্টুডেন্ট ফটো আপলোড করুন এবং সাবমিট বোতামে ক্লিক করুন।
  • আপনি একটি ব্যবহারকারী আইডি নম্বর এবং একটি ফটো-ভিত্তিক আবেদনপত্র পাবেন।
  • ভর্তির অনলাইন আবেদনের ঠিকানা: gsa.teletalk.com.bd
  • ভর্তি সংক্রান্ত বিভিন্ন তথ্য জানতে: dshe.gov.bd

ফরিদপুর জিলা স্কুল ভর্তি পরীক্ষার ফলাফল 2023

সাধারনত ফরিদপুর জিলা স্কুলে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হলে তাদের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হয়। এজন্য আমরা আপনাদের সুবিধার্থে ফরিদপুর জেলায় স্কুলের অফিসিয়াল ওয়েবসাইটটি নিচে সংযুক্ত করছি। Website: faridpurzillaschool.edu.bd আশা করি আমাদের উপরে আর্টিকেল থেকে আপনি ফরিদপুর জেলায় স্কুলের ভর্তি সংক্রান্ত গুরুত্বপূর্ণ কিছু তথ্য জানতে পেরেছেন। যা আপনার সন্তানদের ভর্তি পরীক্ষা আমি কোন ফলাফল পেতে সাহায্য করবে। এই লটারির রেজাল আমরা আমাদের ওয়েবসাইটের এই অংশে পিডিএফ আকারে যুক্ত করব। এছাড়াও আপনি ফরিদপুর জিলা স্কুলে ওয়েবসাইটে ২০২৫ শিক্ষাবর্ষের উত্তীর্ণ শিক্ষার্থীদের ফলাফল জানতে পারবেন। অথবা ফরিদপুর জিলা স্কুলে নোটিশ বোর্ডে এই রেজাল্ট খুব সহজেই দেখতে পারবেন।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button