বিশ্বকাপ ফুটবল

কাতার ফিফা বিশ্বকাপ ২০২৩ সরাসরি সিঙ্গাপুরে TV Channel & APP

বৈচিত্রে ভরপুর দ্য গ্রেটেস্ট শো অন আর্থ নামে খ্যাত বিশ্বকাপ ফুটবলের ২২ তম আসর শুরু হতে চলেছে। এরই উত্তেজনার মুহূর্তে আপনাদের সাথে বিশ্বকাপ ফুটবলের কিছু গুরুত্বপূর্ণ তথ্য শেয়ার করার জন্য হাজির হয়ে গেলাম। আজকে আলোচনা করব ফিফা বিশ্বকাপ সরাসরি সিঙ্গাপুরে উপভোগ করার মাধ্যম ও উপায় নিয়ে। আপনারা যারা সিঙ্গাপুর থেকে ফিফা বিশ্বকাপের খেলা গুলো সরাসরি দেখার জন্য উপায় জানতে চাচ্ছিলেন তাদের জন্য আজকের নিবন্ধটি দারুণ উপকারী ভূমিকা পালন করবে বলে আশা করছি। এজন্য সম্পূর্ণ নিবন্ধটি পাঠ করার আমন্ত্রণ রইল। চলুন তাহলে জেনে আসা যাক ফিফা বিশ্বকাপ সরাসরি সিঙ্গাপুরে উপভোগ করা যাবে কিভাবে।

কাতার ফিফা বিশ্বকাপ ফুটবল ২০২৩

বিশ্বকাপ ফুটবল মানেই এক বৈশ্বিক মেলবন্ধন। অর্থাৎ বৈচিত্রের মধ্যে ঐক্য। বিশ্বকাপ ফুটবল ২০২৩ এর পর্দা উঠবে ২০ নভেম্বর মরুর দেশ কাতারে। এ নিয়ে ২২ তম আসর বসতে চলেছে বিশ্বকাপ ফুটবলের। এবারের বিশ্বকাপের আসরে আয়োজক রাষ্ট্র কাতার বিশ্বকাপের ২২ তম পর্ব কে জাঁকজমক ও মনোরঞ্জন পূর্ণ করার লক্ষ্যে খরচ করছে যত টাকা তা এর আগের ২১ টি বিশ্বকাপের আসর আয়োজন করতেও খরচ হয়নি। তাইতো এবারের বিশ্বকাপ অন্য সবগুলো বিশ্বকাপের থেকে সম্পূর্ণ ব্যতিক্রমী এক আয়োজন হিসেবে পরিগণিত হচ্ছে।

বৈচিত্রময় এই ফুটবল আসরের যাত্রা শুরু হয়েছিল ১৯৩০ খ্রিস্টাব্দে উরুগুয়ে তে। তখন অবশ্য এই ট্রফির নাম ছিল জুলে রিমে ট্রফি। পরবর্তীতে নাম পরিবর্তন করে এই ট্রফির নাম রাখা হয় বিশ্বকাপ ফুটবল ট্রফি। এবারের বিশ্বকাপের আসরে অংশগ্রহণ করবে ৩২ টি ফুটবল দল যারা আটটি গ্রুপে চারটি সদস্য দল হিসেবে অবস্থান করবে। এবারের বিশ্বকাপের সবগুলো খেলায় অনুষ্ঠিত হবে কাতারের পাঁচটি ভিন্ন শহরের আটটি ভিন্ন ভিন্ন ভেন্যুতে এবং খেলা চলবে ২০ নভেম্বর থেকে ১৮ ডিসেম্বর পর্যন্ত। সর্বমোট ৬৪ টি ম্যাচের সমন্বয়ে সাজানো এবারের বিশ্বকাপ ফুটবলের আসর সারা বিশ্বের ফুটবলপ্রেমীদের মন মাতাতে বদ্ধপরিকর।

বিশ্ব বিখ্যাত জনপ্রিয় সব দল যেখানে শিরোপা লড়াইয়ের অংশীদার সেখানে জায়গা করে নিতে কঠিন পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে এ তো স্বাভাবিক ব্যাপার। প্রতিবারের ন্যায় কাতার বিশ্বকাপ ২০২৩ এর মূল পর্বে জায়গা করে নেয়ার আগে মহাদেশ ভিত্তিক বাছাই পর্ব সম্পন্ন হয়েছে যার মাধ্যমে যোগ্য দল মূল পর্বে খেলার যোগ্যতা অর্জন করেছে। চলুন তাহলে দেখে নেয়া যাক কোন কোন দল থাকছে এবারের বিশ্বকাপের মূল পর্বে-

কাতার ফিফা বিশ্বকাপ ২০২৩ সরাসরি (সিঙ্গাপুরে)

বিশ্বকাপের আমেজ ছড়িয়ে পড়েছে বিশ্বজুড়ে। পছন্দের দল কিংবা পছন্দের খেলোয়াড়ের সুনিপুণ ফুটবল প্রতিভা উপভোগ করার জন্য মুখিয়ে রয়েছে ফুটবলপ্রেমী বিশ্ববাসী। বিশ্বের যে প্রান্তেই অবস্থান করুক না কেন বিশ্বকাপ ফুটবলের কোন খেলাই যাতে মিস হয়ে না যায় এজন্য বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে সরাসরি বিশ্বকাপ ফুটবলের খেলা গুলো উপভোগ করার উপায় জানাতে ধারাবাহিক নিবন্ধ নিয়ে হাজির হয়েছি আমি। এরই ধারাবাহিকতায় আজকের নিবন্ধে আলোচনা করব সিঙ্গাপুরে ফিফা বিশ্বকাপ সরাসরি দেখার উপায় নিয়ে। সাথেই থাকুন।

ফিফা বিশ্বকাপ ২০২৩ সিঙ্গাপুরে সরাসরি দেখার টিভি চ্যানেল ও অ্যাপ তালিকা

ফুটবল বিশ্বকাপের সবগুলো খেলা বিশ্বের বিভিন্ন প্রান্তের সম্প্রচারকারী চ্যানেলগুলো থেকে সরাসরি দেখানোর আয়োজন চলছে। সাধারণ জনগণ যাতে কোন ভাবে এ সকল খেলা দেখা থেকে ভোগান্তির শিকার না হয় সেজন্য বিভিন্ন রাষ্ট্রের বিভিন্ন স্যাটেলাইট টেলিভিশনগুলো ইতোমধ্যেই ফুটবলের খেলা গুলো সরাসরি দেখানোর স্বত্ব কিনে নিয়েছে। আপনারা যারা সিঙ্গাপুর থেকে সরাসরি বিশ্বকাপের খেলা গুলো টেলিভিশনের মাধ্যমে উপভোগ করতে চান তাদের জন্য আমার আজকের এই অনুচ্ছেদ। সিঙ্গাপুরে যে সকল টিভি চ্যানেলে সরাসরি দেখা যাবে বিশ্বকাপ ফুটবলের সবগুলো খেলা-

Mediacorp’s Channel 5

ফিফা বিশ্বকাপ ২০২৩ সরাসরি সিঙ্গাপুরে অনলাইনে

কাজের খাতিরে কিংবা যে কোন প্রয়োজনে ঘরের বাইরে অবস্থান করার সময় বিশ্বকাপ ফুটবলের খেলা গুলো যাতে কোনোভাবেই মিস হয়ে না যায় সেজন্য অনলাইনে থাকছে বিশেষ ব্যবস্থা। আপনারা হাতের স্মার্টফোনের সাহায্যে ই অনলাইনের মাধ্যমে সরাসরি উপভোগ করার সুযোগ পাচ্ছেন বিশ্বকাপের খেলা গুলো। সিঙ্গাপুরে যে সকল মাধ্যমে অনলাইনে দেখা যাবে বিশ্বকাপ ফুটবলের সবগুলো খেলা তার তালিকা তুলে ধরলাম-

MeWatch, Singtel, StarHub

সিঙ্গাপুর থেকে সরাসরি ফিফা বিশ্বকাপের খেলা গুলো উপভোগ করার উপায় নিয়ে বিস্তারিত তথ্য তুলে ধরেছি। আশা করি সিঙ্গাপুর থেকে সরাসরি খেলা দেখার কোনরকম সমস্যা বা প্রশ্ন আর থাকার কথা না। এরপরও কোথাও বুঝতে সমস্যা থাকলে কমেন্ট করে জানাতে ভুলবেন না। সকলের সুস্বাস্থ্য কামনা করে আজকের মত বিদায় নিচ্ছি।

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button