বিশ্বকাপ ফুটবল

কাতার ফুটবল বিশ্বকাপ ২০২৩ সরাসরি সম্প্রচার, টিভি চ্যানেল, অ্যাপ, লিংক

দরজায় কড়া নাড়ছে বিশ্বকাপ ফুটবলের ২২ তম আসর। যেন হাত বাড়িয়ে ডাকছে এসো, আমার উত্তেজনা পূর্ণ ফুটবল ম্যাচগুলো উপভোগ করো। কিন্তু সবার তো আর সরাসরি গিয়ে খেলা দেখার সুযোগ হয়ে ওঠেনা। আপনারা যারা ঘরে বসে বিশ্বকাপ ফুটবলের খেলাগুলো সরাসরি দেখতে চান এবং জানতে চান কাতার ফুটবল বিশ্বকাপ ২০২৩ সরাসরি সম্প্রচার টিভি চ্যানেলের তালিকা তাহলে আপনাকে আমার আজকের নিবন্ধে স্বাগতম। আজকের নিবন্ধে আলোচনা করব কাতার ফুটবল বিশ্বকাপ ২০২৩ সরাসরি সম্প্রচার টিভি চ্যানেলের তালিকা। এনি বন্ধ থেকে আপনারা জানতে পারবেন সারা বিশ্ব জুড়ে সকল দেশে কতগুলো টিভি চ্যানেল কাতার ফুটবল বিশ্বকাপ ২০২৩ এর খেলা গুলো সরাসরি সম্প্রচার করবে এবং কোন কোন টিভি চ্যানেল খেলাগুলো সরাসরি দেখাবে। চলুন তাহলে কথা না বাড়িয়ে শুরু করা যাক।

কাতার বিশ্বকাপ ২০২৩

বিশ্বের বুকে প্রথমবারের মতো কোনো আরব্য রাষ্ট্রে অনুষ্ঠিত হতে চলেছে বিশ্ব ফুটবলের বৃহত্তর আসর ফিফা বিশ্বকাপ। এবারের ফিফা বিশ্বকাপ ফুটবলের আয়োজক দেশ কাতার যেখানে কাতারের পাঁচটি বিভিন্ন শহরের আটটি ভিন্ন ভিন্ন স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে বিশ্বকাপ ফুটবলের সবগুলো খেলা। এ নিয়ে বিশ্ব ফুটবলের ২২ তম আসর অনুষ্ঠিত হতে চলেছে। এশিয়াআই অনুষ্ঠিত বিশ্বকাপ ফুটবলের মধ্যে এটি দ্বিতীয়বার। এর আগে জাপান এবং দক্ষিণ কোরিয়ার যৌথ উদ্যোগে আয়োজিত হয়েছিল বিশ্বকাপ ফুটবলের আসর যা অনুষ্ঠিত হয়েছিল ২০০২ সালে।

কাতার ফুটবল বিশ্বকাপ ২০২৩ সরাসরি সম্প্রচার

প্রিয় ফুটবল পাগল পাঠক পাঠিকা বৃন্দ, সকলকে বিশ্বকাপ ফুটবলের উষ্ণ অভ্যর্থনা জানাই। আপনারা চার বছর ধরে অপেক্ষা করে আছেন কখন আসবে বিশ্বকাপ ফুটবলের আসর এবং কখন জমবে টানটান উত্তেজনাপূর্ণ খেলা। আপনাদের অপেক্ষার অবসান ঘটিয়ে আসছে ২০ নভেম্বর থেকে পর্দা উঠতে যাচ্ছে বিশ্ব ফুটবলের ২২ তম আসরের। সর্বমোট ৩২ টি দলের অংশগ্রহণে প্রায় একমাস ব্যাপী অনুষ্ঠিত হবে এবারের বিশ্বকাপ ফুটবলের আসর। বিশ্বকাপ ফুটবলের এ সকল উত্তেজনা পূর্ণ খেলা গুলো সরাসরি উপভোগ করার জন্য কি উপায় অবলম্বন করা যেতে পারে কিংবা কিভাবে সরাসরি উপভোগ করতে পারবেন এ সকল খেলা এ নিয়েই মূলত আমার আজকের বিশেষ এ নিবন্ধ।

কাতার ফুটবল বিশ্বকাপ ২০২৩ সরাসরি সম্প্রচার টিভি চ্যানেলের তালিকা

বিশ্বকাপ ফুটবল আসলেই বিশ্ববাসী যেন তাকিয়ে থাকে টিভি পর্দার দিকে। পছন্দের দল কিংবা খেলোয়ার কে অভ্যর্থনা জানাতে উদগ্রীব হয়ে থাকে চার বছর ধরে। এ সকল খেলা গুলো সরাসরি উপভোগ করার জন্য অনেক সময় আপনারা উপায় জানতে চেয়ে অনলাইনে অনুসন্ধান করে থাকেন। অনেকেই আমার জানতে চান এবারের বিশ্বকাপে কোন কোন টিভি চ্যানেল খেলা সরাসরি দেখাবেন এবং কোন কোন টিভি চ্যানেলে সরাসরি সম্প্রচারিত হবে বিশ্বকাপ ফুটবলের এবারের খেলা গুলো। আপনাদের অনুসন্ধানের ভিত্তিতেই আজকের নিবন্ধে সরাসরি সম্প্রচার কারী টিভি চ্যানেলের তালিকা তুলে ধরলাম-

Name of CountryOfficial Broadcaster
AfghanistanABU (Asia Pacific Broadcasting Union)
AustraliaFox Sports, SEN
ArgentinaTyC Sports
BrazilTV Globo
BangladeshPTE LTD via Viacom 18
BelgiumVRT, RTBF
CanadaCTV, TSN, Bell Media
CaribbeanSportsMax
ChinaCCTV Migu
DenmarkDR, TV2
EuropeEBU (European Broadcasting Union)
FranceYle, beIN Sports
GermanyARD, ZDF, Deutesch Telecom
GreeceANT1
Hong KongPCCW
FIFA world cup ২০২৩ live streaming in India Sub-ContinentViacom 18, Sports 18
IndonesiaKlikDaily
ItalyRAI
JapanDentsu INC
KazakhstanKazakh TV
MalaysiaAstro, RTM
MexicoTelevisa
NetherlandsNOS
New ZealandSky Sports NZ, SEN Sports Radio
NepalMedia Hub PVT LTD
PakistanARY Digital Network
PolandTVP
PortugalRTP
RomaniaTVR
RussiaChannel One
SenegalRTS
SerbiaRTS
South AmericaDirect TV, Latin America
South KoreaSBS
SpainMediapro, RTVE
SwitzerlandSSR
United States of AmericaFox Sports, Telemundo
United KingdomBBC, ITV, talkSport
VenezuelaTeleven

কাতার বিশ্বকাপ ২০২৩ দলের নাম ও গ্রুপ

কাতারে আয়োজিত বিশ্বকাপ ফুটবলের ২২ তম আসরে সব মিলিয়ে ৩২ টি দল অংশগ্রহণ করতে যাচ্ছে। বিশ্বজুড়ে বিভিন্ন মহাদেশ থেকে অংশগ্রহণ করছে এ সকল দল যারা পরস্পর চারটি দল মিলে আটটি গ্রুপে বিভক্ত থাকবে। গ্রুপের প্রতিটি সদস্য দল অন্য সদস্যদের সাথে প্রথম পর্বে সর্বমোট তিনটি খেলায় অংশগ্রহণ করার সুযোগ পাবেন। প্রথম পর্বে সেরা দুটি দল দ্বিতীয় পর্বে খেলার যোগ্যতা অর্জন করবেন। এবারের বিশ্বকাপে কোন দল গুলো অংশগ্রহণ করতে যাচ্ছে এবং কোন দল কোন গ্রুপে থাকছে এ নিয়ে আজকের নিবন্ধে বিস্তারিত তথ্য উপস্থাপন করব। চলুন তাহলে দেখে আসি কোন কোন দল এবারে বিশ্বকাপে অংশগ্রহণ করবে-

  • গ্রুপ এ: কাতার, নেদারল্যান্ডস, সেনেগাল, ইকুয়েডর
  • গ্রুপ বি: ইংল্যান্ড, যুক্তরাষ্ট্র, ওয়েলস, ইরান
  • গ্রুপ সি: আর্জেন্টিনা, পোল্যান্ড, মেক্সিকো, সৌদি আরব
  • গ্রুপ ডি: ফ্রান্স, ডেনমার্ক, তিউনিসিয়া, অস্ট্রেলিয়া
  • গ্রুপ ই: জার্মানি, স্পেন, জাপান, কোস্টারিকা
  • গ্রুপ এফ: বেলজিয়াম, ক্রোয়েশিয়া, কানাডা, মরক্কো
  • গ্রুপ জি: ব্রাজিল, সুইজারল্যান্ড, সার্বিয়া, ক্যামেরুন
  • গ্রুপ এইচ: পর্তুগাল, উরুগুয়ে, ঘানা, দক্ষিণ কোরিয়া।

মাঠে গিয়ে সরাসরি হোক কিংবা ঘরে বসে টিভি চ্যানেলের মাধ্যমে সরাসরি হোক যেকোনো ভাবেই বিশ্বকাপের খেলা গুলো যেন দেখতে হবেই। কোনরকম কাজের অজুহাতেও যেন মিস দেয়ার সুযোগ নেই বিশ্বকাপ ফুটবলের খেলা গুলো। ফুটবল প্রেমী এ সকল ভক্তবৃন্দের জন্য তাই বিশ্বজুড়ে বিভিন্ন টিভি চ্যানেল আয়োজন করছে সরাসরি দেখানোর। আপনারা ছাড়া বিশ্বকাপ ফুটবলের খেলাগুলো সরাসরি দেখানোর টিভি চ্যানেলের তালিকা জানতে চাচ্ছিলেন তাদের জন্য নিবন্ধে টিভি চ্যানেলের তালিকা তুলে ধরেছি। এ সকল টিভি চ্যানেল থেকে আপনারা সরাসরি বিশ্বকাপ ফুটবলের খেলা গুলো উপভোগ করতে পারবেন। নিবন্ধটি থেকে উপকৃত হলে শেয়ার করতে ভুলবেন না। সকলকে সুস্থভাবে বিশ্বকাপ ফুটবলের খেলাগুলো উপভোগ করার শুভকামনা জানিয়ে বিদায় নিচ্ছি।

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button