শিক্ষা

মাগুরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তি ফলাফল 2023 (লটারি রেজাল্ট) PDF ডাউনলোড

এই নিবন্ধে মাগুরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ আলোচনা করা হবে। আপনি যদি মাগুরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ সম্পর্কিত অনলাইনে অনুসন্ধান করেন তাহলে এই নিবন্ধ আপনাকে স্বাগতম। আপনার অনুসন্ধানকৃত সকল প্রশ্নের উত্তর এই নিবন্ধের সরবরাহ করা হবে। মাগুরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় বাংলাদেশের মাগুরা জেলার একটি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান। মাগুরা জেলার প্রথম শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে মাগুরা ইংরেজি উচ্চ বিদ্যালয় (বর্তমান মাগুরা সরকারি উচ্চ বিদ্যালয়) ১৮৫৪ সালে প্রতিষ্ঠিত হয়। যেখানে আলাদাভাবে লিঙ্গ নির্ধারণ করা হয়নি। এতদ্ব্যতীত নারীদের জন্য আলাদা একটি শিক্ষা প্রতিষ্ঠানের তাগিদ থেকে ১৯০৩ সালে বিদ্যালয়ের অন্যতম প্রতিষ্ঠাতা বাবু নিবারণ চন্দ্র চক্রবতীর স্ত্রীর নামানুসারে মহালাকসি বালিকা উচ্চ বিদ্যালয় নামে প্রতিষ্ঠিত হয়।১৯৪৮ সালে বিদ্যালয়টি মধ্য ইংরেজি (এম, ই) স্কুলে এবং ১৯৫৪ সালে পূর্ণাঙ্গ উচ্চ বিদ্যালয়ে উন্নীত হয়ে মাগুরা বালিকা উচ্চ বিদ্যালয় নামে নামাকৃত হয়। ১৯৭০ সালে বিদ্যালয়টি সরকারিকরণ করা হয় তখন হতে এটির নামকরণ করা হয় মাগুরা সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়।

মাগুরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩

মাগুরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশিত হয়েছে। ভর্তি বিজ্ঞপ্তি তে বলা হয়েছে এবছর ভর্তি পরীক্ষার পরিবর্তে লটারির মাধ্যমে ছাত্রী ভর্তি করানো হবে। মাগুরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় শুধুমাত্র ৬ ষ্ঠ শ্রেণীর ছাত্রী ভর্তি করা হবে। যেহেতু মাগুরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় কোন শিফট নাই সেহেতু এক শিফটে ভর্তি হবে। মাগুরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় 117 জন ভর্তি হওয়ার সুযোগ পাবে।

মাগুরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়
মাগুরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়

মাগুরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় এর ভর্তি ফরম ২০২৩

মাগুরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ২০২৩ শিক্ষাবর্ষের জন্য মাগুরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তির জন্য কোনো রকম ফরম বিক্রি হবে না। এর বিকল্প হিসেবে অনলাইনে খুলনা মাগুরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তির আবেদন ফরম পূরণ করতে হবে। আবেদন ফরম পূরণের জন্য gsa.teletalk.com.bd ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে হবে। আর্টিকেল এর উপরের অংশে আবেদন ফরম এর লিংকটি যুক্ত করেছি। আবেদনের বিষয়ে যাবতীয় তথ্য পেতে আবেদনের যোগ্যতা লেখা লিঙ্কটিতে ক্লিক করুন। এবং মাগুরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় প্রক্রিয়া আগামী 8 ডিসেম্বর 2021 পর্যন্ত চলবে। অনলাইনে আবেদন করে ভাগ তোর ঘণ্টার মধ্যে টেলিটক প্রিপেইড মোবাইলের মাধ্যমে 110 টাকা পাঠিয়ে দিতে হবে। এবং মাগুরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় লটারি ফলাফল প্রকাশিত হবে আগামী 15 ডিসেম্বর। এবছর মাগুরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় এ ৬ ষ্ঠ শ্রেণীতে ছাত্রভর্তি চলবে।

আবেদনের শুরুর তারিখঃ ২৫ নভেম্বর সকাল ১১:০০ টা থেকে শুরু হবে

আবেদনের শেষ তারিখঃ ৮ ডিসেম্বর ২০২১‌ খ্রি. তারিখ বিকাল ৫:০০ টা পর্যন্ত।

 খুলনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় আবেদন ফরম পূরণের জন্য ক্লিক করুন। gsa.taletalk.com.bd

আবেদনের যোগ্যতা লেখা লিঙ্কটিতে ক্লিক করুনঃ আবেদনের যোগ্যতা

মাগুরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তির লটারি ফলাফল ২০২৩

মাগুরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় এ ভর্তি লটারি ফলাফল প্রকাশিত হয়েছে। আপনারা সকলে অবগত আছেন যে এবছর করণা মহামারীর কারণে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়নি। এর পরিবর্তে লটারির মাধ্যমে ছাত্র-ছাত্রী ভর্তি করানোর সুযোগ নিয়েছে বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। এরই পরিপ্রেক্ষিতে মাগুরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তির লটারির ফলাফল প্রকাশিত হয়েছে। এই নিবন্ধে আমরা মাগুরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় লটারি ফলাফল পিডিএফ আকারে যুক্ত করব। এছাড়া আপনি মাগুরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় নিজস্ব ওয়েবসাইট থেকে ফলাফল টি সংগ্রহ করতে পারবেন।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button