দিবস

16 ডিসেম্বর ব্যানার ডিজাইন ২০২২ PNG ফ্রি ডাউনলোড

ডিসেম্বর মানেই বিজয়ের মাস, ডিসেম্বরের মানেই আনন্দের মাস। বাঙ্গালীদের জীবনে ডিসেম্বর যেন এক অন্যরকম অধ্যায়ের সূচনাকারী হিসেবেই পরিচিত। আসছে বিজয় দিবস। বিজয় দিবসকে ঘিরে গৃহীত হচ্ছে নানা রকম কর্মসূচি। চলছে উদযাপনের প্রস্তুতি। আজকে আলোচনা করব ১৬ ডিসেম্বর ব্যানার ডিজাইন ২০২২ নিয়ে। আপনারা যারা বিজয় দিবসের ব্যানার ডিজাইন অনুসন্ধান করছিলেন আশা করি আজকের নিবন্ধন থেকে আপনার কাঙ্খিত ডিজাইনটি পেয়ে যাবেন। তাহলে চলুন শুরু করা যাক।

১৬ই ডিসেম্বর ২০২২

দেখতে দেখতেই বাংলাদেশের বয়স ৫২ বছর পেরিয়ে যাওয়ার পথে। ১৯৭১ সালের নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধে বাংলার দামাল ছেলেদের অপরিপক্ক হাতের পরিপক্ক ও সাহসী কর্মকাণ্ডের ফলেই বিজয় লাভ করেছে বাংলাদেশ নামক রাষ্ট্র। লক্ষাধিক শহীদের রক্তের বিনিময়ে আর হাজার হাজার মা-বোনেদের সম্ভ্রমের বিনিময়ে অর্জিত হয়েছে বাংলাদেশের স্বাধীনতা। তাইতো প্রতিবছর ১৬ই ডিসেম্বর বাঙালিরা স্মরণ করে বাংলাদেশের মহান সেই সব শহীদদের যারা নিজেদের আত্মত্যাগের মাধ্যমে জন্মভূমির সম্মান রক্ষা করার প্রয়াস চালিয়েছে। এবারে ১৬ ডিসেম্বর ২০২২ বাংলাদেশের ৫২ তম বিজয় দিবস হিসেবে পালিত হবে। এ নিয়ে চলছে নানান উৎসাহ উদ্দীপনা। আমার আজকের নিবন্ধে থাকছে ১৬ই ডিসেম্বর ব্যানার ডিজাইন নিয়ে দারুন কিছু দিকনির্দেশনামূলক উপস্থাপনা।

16 ডিসেম্বর ব্যানার ডিজাইন ২০২২

বিজয়ের মাসে মহান সে সকল বীরদের স্মরণ করার জন্য প্রতিবছর 16 ডিসেম্বর ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে উৎসব মকর পরিবেশে পালন করা হয়ে থাকে। আজকের যে স্বাধীন মাটি তা অর্জন করতে যে মূল্য দিতে হয়েছে তার প্রতিদান বাঙালি কখনোই দিতে পারবে না। তাইতো তাদের প্রতি সম্মান প্রদানার্থে বাঙালিরা মরিয়া হয়ে থাকে পুরো ডিসেম্বর জুড়ে। ডিসেম্বরের এ সকল উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হওয়া বিভিন্ন রকম অনুষ্ঠানে ডিসেম্বরের বিভিন্ন উক্তি নিয়ে ব্যানার ডিজাইন করার প্রয়োজন হয়। আপনারা অনেকেই ১৬ই ডিসেম্বর ব্যানার ডিজাইন ২০২২ অনুসন্ধান করে এখানে এসেছেন। সম্পূর্ণ নিবন্ধন মনোযোগ সহকারে পাঠ করলে ১৬ই ডিসেম্বর ব্যানার ডিজাইন ২০২২ সম্পর্কিত প্রয়োজনীয় দিক নির্দেশনা এবং কিছু ডিজাইনকৃত ব্যানার পেয়ে যাবেন।

16 ডিসেম্বর ব্যানার
16 ডিসেম্বর ব্যানার

16 ডিসেম্বর ব্যানার ডিজাইন কেমন হওয়া উচিত?

বিজয়ের মাসে বিজয় দিবসের ব্যানার ডিজাইন করার জন্য আমাদের মাথায় রাখা আবশ্যক বাংলাদেশের পতাকার আবহাও। আশেপাশে লক্ষ্য করলে দেখতে পাবেন যে বিজয় দিবস নিয়ে যতগুলো ব্যানার ডিজাইন করা হয়ে থাকে তার সবগুলোতেই বাংলাদেশের পতাকার লাল-সবুজের আবহ দেখতে পাওয়া যায়। লাল সবুজ যেন বাংলাদেশের মুক্তিযুদ্ধকে স্মরণ করিয়ে দেয়। সেই সাথে বাংলাদেশের মুক্তিযুদ্ধের মহানায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি তুলে ধরার প্রয়োজন হয়। বাঙালি বঙ্গবন্ধুর অবদানের কথা কোনোভাবেই অস্বীকার করতে পারবেনা। তাইতো বিজয় দিবসের ব্যানারে বঙ্গবন্ধুর প্রতিকৃতি এক অন্যরকম অনুভূতি তৈরি করতে সাহায্য করে। আপনারা যারা ১৬ই ডিসেম্বর ব্যানার ডিজাইন করার দিকনির্দেশনা অনুসন্ধান করছেন আশা করি উপরে প্রদত্ত নিয়ম অনুসারে ব্যানার ডিজাইন করলে বিজয় দিবসের সত্যিকারের ডিজাইন পেয়ে যাবেন।

১৬ই ডিসেম্বর নমুনা ব্যানার ডিজাইন

বিজয় দিবসের অনুষ্ঠান কে কেন্দ্র করে তৈরি হয় বড় বড় ব্যানার। এ সকল ব্যানার অনুষ্ঠানের মঞ্চকে করে তোলে রঙিন। ব্যানার যদি মানানসই না হয় তাহলে অনুষ্ঠান যেন মলিন হয়ে যায়। তাইতো অনুষ্ঠানকে সাফল্যমন্ডিত করার জন্য হলেও আপনার অনেকেই দারুণ কিছু ব্যানার ডিজাইনের আইডিয়া অনুসন্ধান করে থাকেন। আপনাদের জন্যই দারুন কিছু নমুনা ব্যানার ডিজাইন তুলে ধরা হলো।

16 ডিসেম্বর ব্যানার ডিজাইন
16 ডিসেম্বর ব্যানার ডিজাইন
16 December Banner [Victory Day of BD]
16 December Banner [Victory Day of BD]

বিজয় দিবস কে কেন্দ্র করে 16 ডিসেম্বর ব্যানার ডিজাইন ২০২২ সম্পর্কিত বিভিন্ন দিকনির্দেশনা এবং নমুনা ডিজাইন উপস্থাপন করেছি। আশা করি নিবন্ধনটি থেকে আপনি উপকৃত হতে পেরেছেন। সকলকে বিজয় দিবসের শুভেচ্ছা জানিয়ে বিদায় নিচ্ছি।

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button