দিবস

পহেলা বৈশাখের ছবি আঁকা ২০২৪ – নববর্ষের ড্রয়িং

আপনি কি পহেলা বৈশাখের ছবি আঁকা অনলাইনে অনুসন্ধান করছেন। তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। এ নিবন্ধে আপনি পহেলা বৈশাখের ছবি আঁকা সংগ্র করতে পারবেন। আমরা আপনাদের জন্য পহেলা বৈশাখের হাতের ছবি আঁকা ছবি এই নিবন্ধে সংগৃহীত করেছি। আপনারা আমাদের ওয়েবসাইট হতে পারে লা বৈশাখ এর হাতের ছবি আঁকা বিনামূল্যে ডাউনলোড করতে পারবেন। বিভিন্ন প্রতিযোগিতামূলক অনুষ্ঠানগুলোতে অংশগ্রহণ করার জন্য এই ছবিগুলো আপনাকে অনেক সাহায্য করবে বলে আমরা বিশ্বাস করি।

পহেলা বৈশাখ বাংলা নববর্ষ বাংলা বছরের প্রথম দিন। বাংলাদেশ এবং ভারতের পশ্চিমবঙ্গে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে এই দিনটি পালন করা হয়। বাংলাদেশের ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকারু কলা অনুষদের উদ্যোগে এই দিন মঙ্গল শোভাযাত্রা আয়োজন করা হয়। এছাড়াও রমনার বটমূলে সারাদিনব্যাপী বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকে। মঙ্গল শোভাযাত্রা ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র শিক্ষক সহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করে। বাংলাদেশের গ্রামে-গঞ্জে বৈশাখী মেলা বসে। এই তিন ব্যবসায়ীরা হালখাতার অনুষ্ঠান আয়োজন করে।

পহেলা বৈশাখের ছবি আঁকা
পহেলা বৈশাখের ছবি আঁকা

পহেলা বৈশাখ উদযাপনের জন্য বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজক কমিটি চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করে থাকে। অঙ্কন প্রতিযোগিতার মূল থিম থাকে পহেলা বৈশাখ। তাই আজকের এই নিবন্ধে আমরা পহেলা বৈশাখের হাতের আঁকা ছবি তুলে ধরেছি।

পহেলা বৈশাখের ছবি আঁকা
পহেলা বৈশাখের ছবি আঁকা
পহেলা বৈশাখের ছবি আঁকা
পহেলা বৈশাখের ছবি আঁকা

পহেলা বৈশাখের হাতে আঁকা ছবি

পহেলা বৈশাখের হাতে আঁকা ছবি আজকের এই নিবন্ধে সংযুক্ত থাকছে। পহেলা বৈশাখ উদযাপনের জন্য বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান কর্তৃক আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগিতার জন্য আমাদের এই নিবন্ধের ছবিগুলো আপনাদের অনেক ভাবে সাহায্য করতে। আমাদের নিবন্ধ হতে সংগ্রহীত ছবিগুলোর সাহায্য নিয়ে আপনারা মনের মাধুরী মিশিয়ে নিজের মতো করে ছবি তৈরি করতে পারবেন।

পহেলা বৈশাখের ছবি আঁকা
পহেলা বৈশাখের ছবি আঁকা

পহেলা বৈশাখের চিত্রাঙ্কন প্রতিযোগিতার ছবিগুলো গ্রামের বৈশাখী মেলার দৃশ্য অনেকটা প্রাধান্য পাবে। গ্রামের বৈশাখী মেলা গুলোতে বিভিন্ন ধরনের মিষ্টির দোকান সহ নাগরদোলা ছবি সংযুক্ত করা প্রয়োজন। এছাড়াও এই ছবিগুলোতে মঙ্গল শোভাযাত্রার কিছু দৃশ্য অঙ্কন করতে পারবেন। অপরদিকে যুবক-যুবতীদের শাড়ি এবং পায়জামা পাঞ্জাবি পরিহিত ছবি পহেলা বৈশাখের হাতে আঁকা ছবিগুলো তো প্রাধান্য পাবে। এরকমই কিছু ছবি আজকের এই নিবন্ধে আমরা সংযুক্ত করছি।

পহেলা বৈশাখের ছবি আঁকা
পহেলা বৈশাখের ছবি আঁকা

পহেলা বৈশাখ উদযাপনের জন্য বিভিন্ন রকম উপকরণ আমাদের এই ওয়েবসাইটে সংযুক্ত আছে। আপনারা চাইলে আমাদের এই ওয়েবসাইটের অন্যান্য পোস্টগুলো ভিজিট করতে পারেন। আমরা পহেলা বৈশাখের সকল ধরনের বিষয় নিয়ে আমাদের ওয়েবসাইটে আলোচনা করেছি। এতক্ষণ ধৈর্য ধরে আমাদের পোস্টটি পড়ার এবং দেখার জন্য আপনাকে ধন্যবাদ।

Md Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button