শিক্ষা

এইচএসসি ফলাফল 2022 ঢাকা শিক্ষা বোর্ড অনলাইনে এবং এসএমএস এ দেখুন

এইচএসসি ফলাফল ঢাকা শিক্ষা বোর্ড 13 ফেব্রুয়ারি 2022-এ প্রকাশ করতে পারে। আপনি আমাদের ওয়েবসাইট থেকে এইচএসসি ফলাফল 2022 ঢাকা বোর্ড সহজেই ডাউনলোড করতে পারেন। এইচএসসি পরীক্ষার ফলাফল 13 ফেব্রুয়ারী 2022 এ প্রকাশিত হবে। শিক্ষামন্ত্রী দীপু মনি এইচএসসি পরীক্ষার ফলাফল 2022 সম্পর্কে একটি সংবাদ সম্মেলনে ঘোষণা করেছেন। এখন, সমস্ত শিক্ষার্থী 2022 সালের এইচএসসি ফলাফলের জন্য অপেক্ষা করছে।

আপনি যদি 2022 HSC পরীক্ষায় অংশগ্রহন করেন এবং ফলাফল চেক করতে চান তবে আমাদের সহজ পদ্ধতি অনুসরন করুন। দুটি পদ্ধতিতে আপনি আপনার এইচএসসি পরীক্ষার ফলাফল চেক করতে পারেন । এর মধ্যে একটি হল “ ঢাকা শিক্ষা বোর্ড ” এর অফিসিয়াল ওয়েবসাইটে অনলাইনে এবং ফলাফল দ্বিতীয়টি, মোবাইল এসএমএস পাঠানোর মাধ্যমে আপনার ফলাফল জানতে পারবেন।

এইচএসসি ফলাফল 2022 ঢাকা শিক্ষা বোর্ড

এইচএসসি পরীক্ষার ফলাফল 2022 প্রকাশিত হবে www.educationboardresults.gov.bd। উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) এবং সমমানের পরীক্ষাগুলি সারাদেশে একই সাথে শুরু এবং শেষ হয়েছিল৷  মাদ্রাসা ও কারিগরি বোর্ডসহ ১১ টি শিক্ষা বোর্ডের অধীনে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। শিক্ষাবোর্ড অনুযায়ী পরীক্ষার্থীর সংখ্যা আমরা ইতিমধ্যে আমাদের অন্য পোস্টে প্রকাশ করেছি। অনলাইনে ঢাকা বোর্ডের ফলাফল জানতে নিচের পদ্ধতি অনুসরণ করুন।

উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট ফলাফল ঢাকা বোর্ড অন্যান্য শিক্ষা বোর্ডের একই তারিখে প্রকাশ করবে। ঢাকা শিক্ষা বোর্ড উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট ফলাফল ফেব্রুয়ারি 2022 প্রকাশ করবে। ফলাফল প্রকাশের পর, আমরা এখান থেকে পাব। 2021 সালের এইচএসসি পরীক্ষায় মোট 1351523 জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেছিল। এ বছর সকল শিক্ষা বোর্ডের অধীনে নিয়মিত পরীক্ষার্থী ছিল 1474927 এবং এটি এই বছরের সর্বোচ্চ মোট।

  • অফিসিয়াল ওয়েবসাইটে যান
  • আপনার পরীক্ষা HSC নির্বাচন করুন
  • তারপর আপনার পরীক্ষার বছর নির্বাচন করুন
  • আপনার বোর্ডের নাম ঢাকা বেছে নিন
  • আপনার রোল নম্বর এবং রেজিস্ট্রেশন নম্বর প্রদান করুন
  • তার পরে আপনার ফলাফল পেতে Submit বাটনে ক্লিক করুন।

এসএমএস এর মাধ্যমে ঢাকা বোর্ডের এইচএসসি ফলাফল ২০২২

আপনি এসএমএস পাঠিয়ে HSC ফলাফল পেতে পারেন। এসএমএসের মাধ্যমে ঢাকা বোর্ড এইচএসসি পরীক্ষার ফলাফল পেতে আপনাকে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে। এসএমএস নির্দেশাবলী নীচে প্রদান করা হয়। প্রথমে আপনার মেসেজ অপশনে যান এবং HSC লিখুন। এরপর একটি স্পেস দিয়ে ঢাকা বোর্ডের শর্টকোড (স্পেস) রোল নম্বর (স্পেস) 2022 টাইপ করুন এবং 16222 নম্বরে পাঠান।

উদাহরণ: HSC DHA 234567 2022 এবং 16222 নম্বরে পাঠান (ঢাকা শিক্ষা বোর্ড শর্ট কোড: DHA)

বাংলাদেশে পাবলিক পরীক্ষার ফলাফল চেক করার জন্য অনলাইন হল সবচেয়ে জনপ্রিয় উপায়। আপনি অনলাইন থেকে আপনার এইচএসসি পরীক্ষার ফলাফল দেখুন। বোর্ড অফ ইন্টারমিডিয়েট অ্যান্ড সেকেন্ডারি এডুকেশন বাংলাদেশ পাবলিক পরীক্ষা প্রকাশের জন্য দুটি অফিসিয়াল ওয়েবসাইট ঘোষণা করেছে। আপনি আপনার ঢাকা বোর্ডের ফলাফল eboardresults.com এবং educationboardresults.gov.bd থেকে সংগ্রহ করতে পারেন।

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।
Back to top button