উক্তি

চোখের পানি নিয়ে উক্তি, স্ট্যাটাস, ক্যাপশন, ও কিছু কথা

চোখের পানি হচ্ছে একটি মূল্যবান যে যে প্রাণীটি সকল মানুষের জন্য চোখ থেকে আসে না। চোখের পানি সকল মানুষের জন্য বের হয় না এবং চোখের পানি এমন একটা জিনিস যেটি আপনি কারো জন্য ধরে রাখতেও পারবেন না। এমন একটি গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আমরা আপনাদের সামনে আলোচনা করতে যাচ্ছি আপনারা যারা চোখের পানি নিয়ে স্ট্যাটাস, চোখের পানি নিয়ে ক্যাপশন, চোখের পানি নিয়ে উক্তি, চোখের পানি নিয়ে ছন্দ, বা চোখের পানি নিয়ে কবিতা গুলো অনুসন্ধান করে থাকেন তারা আমাদের এই প্রতিবেদনটি মনোযোগ সহকারে দেখবেন। আমরা শুধু মাত্র এই ধরনের অনুসন্ধান গুলো সকল ভিজিটরদের জন্য কোথাও চিন্তা করে তুলে ধরার চেষ্টা করে থাকি। আশা করি মনোযোগ সহকারে দেখতে সকল তথ্যগুলো সুন্দরভাবে সংগ্রহ করতে পারবেন।

পৃথিবীতে অন্য কোন কিছুকে বিশ্বাস করতে না পারলেও চোখের বিশ্বাস করতে হবে এবং চোখে কখনো আপনি ফাঁকি দিতে পারবেন না। আপনার মনের কষ্ট থাকলে চোখ সেটা অনুভব করতে পারবে এবং চোখ দিয়ে পানি ঝরঝর করে আপনার ঝরতে থাকবে। তাই চোখ আমাদের কখনো ফাঁকি দেয় না চোখ হচ্ছে আল্লাহর দেওয়া বিশেষ একটি রহমত চোখের পানি সকল মানুষের জন্য আসে না বিভিন্ন সময় অনেক কষ্ট থাকলেও এবং অনেক গভীরভাবে আঘাত লাগলেও এই চোখ দিয়ে পানি ঝরে তাই এই চোখের পানি নিয়ে স্ট্যাটাস কবিতা ছন্দ গুলো আমরা অনলাইনে প্ল্যাটফর্ম গুলোতে শেয়ার করতে থাকি। আমাদের অনেক মানুষের জন্য চোখ দিয়ে পানি ঝরে এবং চোখ দিয়ে পানি বের হয় তাই এই পানিটির মূল্য সকালে দিতে পারে না এবং এই পানিটির সম্পর্কে সকলেই জানতে বা বসতে আমরা অনলাইন যে সকল তথ্য শেয়ার করে সেই তথ্যগুলো শুধুমাত্র আপনারা আমাদের এই প্রতিবেদনটি থেকে সংগ্রহ করতে পারবেন।

চোখের পানি নিয়ে স্ট্যাটাস

চোখ হচ্ছে একটি মূল্যবান সম্পদ কিছু প্রিয় মানুষদের কারণে আমাদের চোখ দিয়ে পানি ঝরে হয়তো যার জন্য আমাদের চোখের পানি ঝরে সে কখনোই বুঝতে পারে না যে আয় তার জন্য আমাদের চোখ থেকে পানি আসে এবং অঝোরে পানি ঝরে। তারা কখনোই আমাদের চোখের পানে মূল্য দিতে পারবে না তাই আমাদের চোখের পানি নিয়ে তাদের সামনে কিছু তথ্য শেয়ার করার জন্য সুন্দর সুন্দর স্ট্যাটাস গুলো প্রয়োজন হয়। যে সুন্দর স্ট্যাটাস গুলো শেয়ার করলে অবশ্যই তাকে আমাদের চোখের পানি সম্পর্কে বোঝানো যাবে এবং জানানো যাবে। তাদের কথা চিন্তা করে আমরা আমাদের এই প্রতিবেদনটি তুলে ধরার চেষ্টা করলাম আপনাদের সামনে।

১. আমার চোখের মৃত্যু ঘটলে যেন আমি আর ধরা তলে নেই। প্রত্যেক মহান ব্যক্তির পিছনে একজন নারীর সর্বদাই নজর রেখে চলেছেন।
২. আমরা চোখ দিয়ে কথা বলি, আমাদের সবাই বুঝতে পারে না। কান্না করে চোখ ঝাপসা করে ফেলো না চোখের যে অনেক কাজ বাকি। চোখের যে ভাষা রয়েছে তা কখনোই পরিবর্তন হয়না কেননা তার সর্বত্রই একই।
৩. দিনশেষে রাত হয়, চাঁদ এসে জোসনা দেয়, তোমায় নিয়ে দেখা স্বপ্ন, দুচোখ আলো দেখায়।

চোখের পানি নিয়ে ক্যাপশন

কিছু গুরুত্বপূর্ণ ব্যক্তিদের কারণে অথবা প্রিয় মানুষদের জন্য গভীর রাতে না ঘুমিয়ে তাদের জন্য কেঁদে কেঁদে চোখের নিচে কালো দাগ পড়ে যায় এবং চোখ দিয়ে অজস্র পানি ঝরে। আমরা হয়তো রাতের আঁধারে চোখ দিয়ে পানি হলেও সে পানি থেকে দেখতে পাই না কিন্তু চোখের পানি দিয়ে ঠিক আমাদের এই বালিশ ভিজে যায়। আমাদের সেই চোখের পানির করুন কাহিনী বা চোখের পানি ঝরানো সেই দৃশ্যটি মানুষের সামনে উপস্থাপন করার জন্য অথবা সেই দৃশ্যটি আমাদের প্রিয় মানুষদের সামনে উপস্থাপন করার জন্য সুন্দর সুন্দর কিছু স্ট্যাটাস গুলো প্রয়োজন হয় সেই স্ট্যাটাস বা ক্যাপশনগুলো আপনাদের সামনে আমরা তুলে ধরার চেষ্টা করলাম।

১. চোখের দিকে তাকিয়ে আপনি কখনো মিথ্যা কথা বলতে পারবেন না। এটা করার জন্য আপনাকে অবশ্যই অন্য দিকে তাকাতে হবে।
২. চোখের আলোয় ভুবন ভরাতে হবে যে তোমায় জানি তুমি পারবে।
৩. চোখের ভাষা বোঝে ক’জন যে বোঝে তার মত আপন আর কেউ হয় না চোখ যে মনের কথা বলে।
৪. তোমার ওই চোখের পরশ আমার সবচাইতে প্রিয় প্রথম পরশের মাত করে দিয়েছো তুমি আমায়।

চোখের পানি নিয়ে কিছু উক্তি

অনেক সময় বিশেষ বিশেষ কিছু মানুষের জন্য গভীর রাতে চোখে পানি ছেড়ে দিয়ে কাঁদতে হয় আমাদেরকে। তবে এই কান্নাটি সকল মানুষের জন্য আসে না যার জন্য আসে এই কান্নাতেই সে কখনোই বুঝতে পারে না তার জন্য কেঁদে কেঁদে বালিশ ভিজে যায়। আমাদেরই চোখের পানি দিতে পারে এজন্য আমরা চোখের পানি নিয়ে কিছু উক্তি আপনাদের সামনে শেয়ার করতে যাচ্ছি। চোখের পানি নিয়ে বিভিন্ন উক্তি রয়েছে সেগুলো আমরা আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করব।

১. সকলের দুটো চোখ রয়েছে তবে সবার দৃষ্টিভঙ্গি কিন্তু এক নয়।
২. মুখোশ পরিহিত কালো চোখ বেচে না বড় দায় চিনতে যেও না একটা বড় ধাক্কা খাবে।
৩.প্রকৃতি যা অস্বীকার করে মানুষের চোখ তা প্রকাশ করে দেয়।

পরিশেষে, চোখের পানি নিয়ে আমরা বেঁচে তথ্য আপনাদের সামনে তুলে ধরলাম আমাদের পোস্টে ভালো লাগলে অবশ্যই আপনারা শেয়ার করতে ভুলবেন না।

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button