স্টাটাস

ঘুম নিয়ে মজার স্ট্যাটাস ও এসএমএস

ঘুম মূলত প্রতিটি মানুষের মনের সকল অবসর ক্লান্তি দূর করে থাকে। তাইতো বাস্তব জীবনে প্রতিটি মানুষ দিনের সকল ক্লান্তিকে দূর করার জন্য রাতে ঘুমিয়ে পড়েন এবং তাদের সকল ক্লান্ত ও অবসাদ কে দূর করে নিজের মনকে পেশ করে তোলেন। একজন মানুষকে সুস্থ থাকতে হলে যে বিষয়গুলো প্রয়োজন রয়েছে তার অন্যতম একটি হচ্ছে ঘুম। এটি মূলত প্রতিটি মানুষের মনের সকল ক্লান্তি দূর করে নিজেকে ফ্রেশ ও মানুষকে সতেজতা দান করে থাকে। তাইতো ব্যক্তিগত জীবনে প্রতিটি মানুষ নিজের মনের সকল ক্লান্ত ও অবসাদ কে দূর করার জন্য রাতের বেলা কিংবা দিনের বিভিন্ন সময়ে ঘুমিয়ে থাকেন। অনেকেই এবার ঘুমকে অনেক ভালবেসে থাকেন তারা সময় পেলে ঘুমিয়ে পড়েন। এজন্যই আমরা আজকে নিয়ে এসেছি আমাদের প্রতিবেদনে ঘুম নিয়ে মজার স্ট্যাটাস ও এসএমএস সম্পর্কিত পোস্টটি।

পৃথিবীতে প্রতিটি মানুষকে সুস্থ ও সুন্দর জীবন যাপন করতে হলে জীবনের সকল উপাদান পূরণ করতে হবে। একজন মানুষের জীবনের মৌলিক অধিকার যেমন শিক্ষা বস্ত্র বাসস্থান ঠিক তেমনি বিনোদনের প্রয়োজন রয়েছে। বিনোদনের পাশাপাশি মানুষকে শারীরিকভাবে সুস্থতা দিতে এবং মানসিকভাবে নিজের মনকে ফ্রেশ রাখার জন্য মানুষ মূলত ঘুমিয়ে থাকেন এবং শারীরিক ব্যায়াম ও পরিশ্রম করে থাকেন। কেননা শারীরিক ব্যায়াম কিংবা ঘুম একজন মানুষের সারাদিনের সকল ক্লান্তি ও অবসর দূর করে মানুষের শরীরকে সুস্থ রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। তাইতো কর্মব্যস্ত জীবনের প্রতিটি মানুষ নিজের ব্যক্তিগত জীবনের সকল কার্য সম্পাদন করে রাতের বেলা ঘুমিয়ে পড়েন। এছাড়া অনেকেই দুপুরের খাবার পরে নিজের মনকে ফ্রেশ করার জন্য এবং বিশ্রাম নেওয়ার জন্য আধা ঘন্টা কিংবা এক ঘন্টা ঘুমিয়ে থাকেন। তবে অনেকেই রয়েছেন যারা ঘুম অনেক পছন্দ করে থাকেন তারা প্রতিনিয়ত সময় পেলে ঘুমের মাধ্যমে সময় অতিবাহিত করেন।

ঘুম নিয়ে মজার স্ট্যাটাস

অনেকে ঘুম অনেক পছন্দ করে থাকেন তাই তো তারা অনলাইনে ঘুমিয়ে নিজের পছন্দমত বিভিন্ন ধরনের স্ট্যাটাস শেয়ার করে থাকেন। তাদের উদ্দেশ্যে আজকে আমরা ঘুম নিয়ে বেশ কিছু স্ট্যাটাস তুলে ধরব। আপনারা আমাদের এই স্ট্যাটাস গুলো সংগ্রহ করার মাধ্যমে ঘুম নিয়ে বেশ কিছু স্ট্যাটাস জানতে পারবেন এবং আপনার ব্যক্তিগত জীবনে এই স্ট্যাটাস গুলো ব্যবহার করতে পারবেন। আপনার যে সমস্ত বন্ধু অথবা পরিস্থিত জনেরা ঘুম অনেক পছন্দ করে থাকে এবং ঘুমাতে ভালবেসে থাকে তাদেরকে আমাদের আজকের এই স্ট্যাটাস গুলো শেয়ার করে ঘুম নিয়ে মজার স্ট্যাটাস গুলো জানাতে পারবেন। আপনাদের সকলের উদ্দেশ্যে ঘুম নিয়ে মজার স্ট্যাটাস গুলো তুলে ধরা হলো আপনারা দেখে নিন।

১. ঘুমই সেরা ধ্যান।
— দালাই লামা

২. আমাদের ভবিষ্যৎ নির্ভর করে আমাদের স্বপ্নের উপর,তাই ঘুমাতে যাও।
— মেসুট বারাগানি

৩. একমুখ হাসি ও লম্বা এক ঘুম যেকোনো কিছু সেরা নিরাময়।
— আইরিশ উপকথা

৪. ঘুমই আমার বিশেষত্ব আর শখও।
— জেসিকা জাং

৫. আমি ঘুমাতে ভালবাসি কেননা জেগে থাকলে জীবনে বিপর্যয় আসার সম্ভাবনা থাকে।
— আরনেস্ট হেমিংওয়ে

৬. তিনবেলা খাবারের সাথে একবেলা ঘুম হলো একদিনে চার আশির্বাদ।
— ম্যাছন কোলি

৭. আমি ঘুমাতে ভালোবাসি, এটা মৃত্যুর মত কিন্তু সেই শপথ মুক্ত।
— বেঞ্জামিন ফ্র‍্যাংক্লিন

৮. পৃথিবীতে দুই ধরনের মানুষ আছে- যারা দেয় আর যারা নেয়।যারা নেয় তারা হয়তো ভালো খাবার খায় কিন্তু যারা দেয় তারা ভালো ঘুমায়।
— মার্লো থমাস

৯. কেউ যখন প্রেমে পড়ে তখন সে ঘুমাতে পারে না কারণ অবশেষে বাস্তবতা স্বপ্নের চেয়ে সুন্দর হয়ে ওঠে।
— ডক্টর সেউস

১০. কিছু কিছু কথা বলার কিছু সময় থাকে, ঠিক তেমনি ঘুমেরও থাকে।
— হোমার

ঘুম নিয়ে মজার এসএমএস

অনেকেই বন্ধুদেরকে কিংবা আপনজনদেরকে ঘুম নিয়ে বিভিন্ন ধরনের মজার এসএমএস শেয়ার করে থাকে। তাদের জন্য আমাদের প্রতিবেদনটিতে আজকে ঘুম নিয়ে সকল ধরনের মজার এসএমএস তুলে ধরা হয়েছে। আপনারা আমাদের এই প্রতিবেদন সংগ্রহ করার মাধ্যমে ঘুম সম্পর্কে বিভিন্ন ধরনের এসএমএস জানতে পারবেন এবং এই মজার এসএমএস গুলো আপনি আপনার ব্যক্তিগত জীবনে বন্ধুদের অথবা পরিচিত জনদের বিভিন্ন বিষয়ে শেয়ার করে তাদেরকে ঘুম নিয়ে মজার এসএমএস গুলো জানাতে পারবেন। আপনি আমাদের আজকের এসএমএস গুলো সামাজিক যোগাযোগ মাধ্যম অথবা মোবাইল ফোনের মাধ্যমে সকলের কাছে শেয়ার করতে পারবেন। নিচে ঘুম নিয়ে মজার এসএমএস গুলো তুলে ধরা হলো:

 তাড়াতাড়ি ঘুমানো এবং ঘুম থেকে ওঠা একজন মানুষকে স্বাস্থ্যবান, জ্ঞানী এবং সম্পদশালী বানায়।
— বেঞ্জামিন ফ্রাংক্লিন

*. ঘুমই সেই স্বর্নের শেকল যা আমাদের দেহ ও স্বাস্থ্যকে একসাথে বেধে রাখে।
— থমাস ডেক্কার

*. যে ভালোমতো রাতের খাবার খায়নি, সে না ঠিকমত ভাবতে পারে না ঘুমাতে পারে।
— ভার্জিনিয়া ওল্ফ

*. সব কিছুর মতই,ঘুমও অতিরিক্ত ভাল না।
— হোমার

*. চাপ নিয়ে ঘুমানো উচিত না, সেটার সাথে লড়েই ঘুমানো উচিত।
— ফিলিস ডিলার

*. সবচেয়ে দামি বিছানা সেটাই যেখানে মানুষ শান্তিতে ঘুমাতে পারে।
— সোমালি উপকথা

*. সব খোলা চোখই যেমন দেখতে পায়না, সব বন্ধ চোখই তেমন ঘুমায় না।
— বিল কসবি

*আমাকে ঘুম থেকে জাগিয়ে দেখার মত সুন্দর কোনো সূর্যদয়ই না।
— মিন্ডি কেইলিং

*হাসো, পুরো পৃথিবী তোমার সাথে হাসবে; ঘুমাও, তুমি একা।
— এন্থনি বার্গিস

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button