উক্তি

নিজেকে নিয়ে উক্তি, স্ট্যাটাস ও ক্যাপশন

পৃথিবীতে প্রতিটি মানুষ নিজেকে নিয়ে নিজের মনের মাঝে বিভিন্ন ধরনের ইচ্ছা ও স্বপ্ন তৈরি করে থাকেন। মূলত কর্মব্যস্ত জীবনের পাশাপাশি একজন মানুষের নিজেকে নিয়ে এই চিন্তা ভাবনাগুলো প্রতিনিয়ত নতুন নতুন ভাবে মনের মাঝে ঘুরপাক খেয়ে থাকে। যদিও অনেক সময় একজন মানুষের ব্যস্ততার কারণে নিজেকে নিয়ে চিন্তাভাবনা কিংবা নিজের জন্য কোন সময় থাকে না তবুও প্রতিটি মানুষ নিজেকে নিয়ে প্রতিনিয়ত চিন্তা ভাবনা করার চেষ্টা করে থাকেন। কেননা পৃথিবীতে সুখী জীবন যাপনের অধিকারী হতে হলে অবশ্যই প্রতিটি মানুষকে নিজেকে নিয়ে ভাবতে হবে এবং নিজের জন্য সময় বের করতে হবে। তাই আমরা আজকে সকলের জন্য নিয়ে এসেছি নিজেকে নিয়ে স্ট্যাটাস ও ক্যাপশন সম্পর্কিত প্রতিবেদনটি। যেখানে আমরা আপনাদের সকলের উদ্দেশ্যে নিজেকে নিয়ে বেশ কিছু উক্তি স্ট্যাটাস ও ক্যাপশন গুলো উপস্থাপন করব। ব্যক্তিগত জীবনে এগুলো আপনাদের প্রত্যেককে নিজেকে নিয়ে জানতে সাহায্য করবে।

পৃথিবীতে প্রতিটি মানুষের মনের মাঝে নিজেকে নিয়ে বিভিন্ন ধরনের ইচ্ছা তৈরি হয়ে থাকে। বাস্তব জীবনে যদিও নিজেকে নিয়ে অনেক সময় মানুষের এই চিন্তা ভাবনা গুলো বাস্তবে বাস্তবায়িত করার সুযোগ কিংবা সময় জোটে না। তবুও প্রতিটি মানুষ কল্পনায় নিজেকে নিয়ে বিভিন্ন ধরনের চিন্তাভাবনা করে থাকেন এবং প্রতিনিয়ত নিজেকে নিয়ে এই ইচ্ছা অনুভূতিগুলো মনের মাঝে তারা নতুন নতুন ভাবে তৈরি করে। অনেকেই আপনার কিংবা বন্ধুদের মাঝে নিজেকে নিয়ে নিজের মনের এই চিন্তা ভাবনা গুলো শেয়ার করে থাকেন। বর্তমান সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যম প্রতিটি মানুষের মাঝে ব্যাপকভাবে জনপ্রিয়তা অর্জন করার কারণে এখন প্রতিটি মানুষ নিজেকে নিয়ে কিংবা নিজের জীবনের বিভিন্ন ধরনের অনুভূতিগুলো প্রকাশ করার জন্য এই সামাজিক যোগাযোগ মাধ্যম গুলো ব্যবহার করে থাকেন। প্রতিনিয়ত একজন মানুষ সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের সকল স্বপ্ন ইচ্ছে গুলো সুন্দর ভাবে প্রকাশ করে সকলের মাঝে জানিয়ে থাকেন।

নিজেকে নিয়ে উক্তি

পৃথিবীতে একজন মানুষকে প্রকৃতভাবে সুখি হতে হলে অবশ্যই নিজেকে নিয়ে ভাবতে হবে এবং নিজেকে ভালোবাসতে হবে। কেননা দিনশেষে একজন মানুষের আপন বলতে কেউ হয় না আপন শুধু নিজেই হয়ে থাকে। তাইতো প্রতিটি মানুষকে শত ব্যস্ততার মাঝে হলেও নিজেকে সময় দিতে হবে এবং নিজেকে নিয়ে চিন্তা ভাবনাগুলো পূরণ করতে হবে। এজন্যই আমরা আজকে আপনাদের উদ্দেশ্যে নিজেকে নিয়ে উক্তিগুলো তুলে ধরেছি। আমাদের আজকের এই নিজেকে নিয়ে উক্তিগুলো আপনাদেরকে নিজের প্রতি বিশ্বাস নিজের যত্ন এবং নিজেকে নিয়ে ভাবতে সাহায্য করবে। নিচে নিজেকে নিয়ে উক্তিগুলো উপস্থাপন করা হলো:

১. সব মানুষকেই লক্ষ্য কর, বিশেষ করে নিজেকে সবচেয়ে বেশি।
— বেঞ্জামিন ফ্রাঙ্কলিন

২. শুধু নিজেকেই বিশ্বাস করাই উত্তম। কেননা সেখানে অন্যের বিশ্বাসঘাতকতা করার কোন সুযোগ বা ভয় নেই।
— উইলিয়াম পেন

৩. এমন কোনো মানুষের সাথে বন্ধুত্ব করার সিদ্ধান্ত নিওনা যদি সে তোমার চেয়ে ভালো কেউ না হয়।
— কনফুসিয়াস

৪. নিজেকে জানতে শুরু কর, যে নিজের সম্পর্কে অধ্যয়ন করে সে নিজের সাফল্যকে খুব সহজেই ধরে ফেলে।
— এন্ড্রি গাইড

৫. নিজেকে জানা একটি ভালো উক্তি, তবে সব পরিস্থিতিতে নয়।অনেকক্ষেত্রে এটা বলাই শ্রেয় যে অন্যকে জান।
— মেনাডর

নিজেকে নিয়ে স্ট্যাটাস

সামাজিক যোগাযোগ মাধ্যমের প্রতিটি মানুষ নিজের মনের ইচ্ছা অনুভূতিগুলো বিভিন্নভাবে প্রকাশ করে থাকেন। অনেকেই আবার নিজের মনের কল্পনা গুলো সকলের মাঝে স্ট্যাটাস আকারে শেয়ার করতে চান। তাদের জন্য আজকে আমরা নিজেকে নিয়ে স্ট্যাটাস গুলো উপস্থাপন করেছি যেগুলো প্রতিটি মানুষকে নিজ সম্পর্কে বিভিন্ন ধরনের অনুভূতি প্রকাশ করতে সাহায্য করবে। আপনি আমাদের আজকের এই স্ট্যাটাস গুলো ব্যবহার করে আপনার নিজের প্রতি বিভিন্ন ধরনের চিন্তাভাবনা সকলের মাঝে তুলে ধরতে পারবেন। নিচে নিজেকে নিয়ে স্ট্যাটাসগুলো উপস্থাপন করা হলো:

১. অন্যদের প্রশংসা অর্জন করা নিঃসন্দেহে অনেক আনন্দের তবে নিজের কাছ থেকে সৎ তারিফ পাওয়া তার থেকে অনেক উচুমানের অনুভূতি।

২. তুমি যদি না জানো যে তুমি কি চাও তবে অন্যরা তোমাকে সেভাবেই চাইবে তারা যা জানে।তাই তোমার অবশ্যই নিজেকে জানা উচিত।

৩. একজন সত্যিকারের বিচারক শুধু অন্যকে বিচার করেনা, অন্যের থেকে বেশি সে নিজেকেই বিচার করে।

৪. যে বাইরে তাকায় সে শুধু স্বপ্নই দেখতে থাকে, আর যে নিজের দিকে তাকায় সেই জেগে উঠতে সক্ষম হয়।

৫. তিনটি জিনিস আছে যা খুবই শক্ত -স্টিল, ডায়মন্ড আর তৃতীয়টি নিজেকে জানা।

৬. নিজের সত্ত্বা নিজের মধ্যে খুব ভালভাবেই লুকনো থাকে, সব খনির মধ্যে এটি সবচেয়ে নিচে অবস্থান করে।

৭. নিজেকে জানার সংকল্প কর আর জেনে রাখো, যে নিজেকে খুঁজে পায় সে দুর্দশা হারিয়ে ফেলে।

৮. শত্রু এবং নিজেকে খুব ভালভাবে জেনে রাখো।

নিজেকে নিয়ে ক্যাপশন

এখন আমরা আপনাদের সকলের উদ্দেশ্যে নিজেকে নিয়ে বেশ কিছু ক্যাপশন উপস্থাপন করব। আপনারা যারা প্রতিনিয়ত নিজের মনের বিভিন্ন ধরনের অনুভূতি ক্যাপশন আকারে শেয়ার করার জন্য আমাদের আর্টিকেলটিতে ক্লিক করে থাকেন তাদের জন্য আজকের এই প্রতিবেদনটিতে আমরা নিজেকে নিয়ে সকল ধরনের ক্যাপশন উপস্থাপন করেছি। এই ক্যাপশন গুলো মূলত আপনাদের সকলকে নিজেকে নিয়ে মনের চিন্তা ভাবনা গুলো প্রকাশ করতে সাহায্য করবে। আপনি আপনার সকল বন্ধুদের মাঝে আজকের এই ক্যাপশন গুলো শেয়ার করে তাদেরকে জানিয়ে দিতে পারবেন। নিচে আপনাদের সকলের উদ্দেশ্যে নিজেকে নিয়ে ক্যাপশন গুলো তুলে ধরা হলো:

  • নিজের উপর বিশ্বাস রাখুন, একদিন এমন দিন আসবে যে ঘড়ি অন্যের হবে এবং সময় আপনার হবে।
  • মানুষ বদলায় আর সময় বয়ে যায়, নিজের যত্ন নিন স্যার, এটি সময় নিজেই চিৎকার করে।
  • সবার জন্য বেঁচে থাকা বন্ধ, এখন আমরা নিজেদের জন্য বাঁচা শুরু #Self_Love.
  • সবার সাথে পরিচয় রাখো কিন্তু বিশ্বাস করো শুধু নিজেকে।
  • নিজের প্রশংসা করা বৃথা, সুবাস নিজেই বলে দেয় কোন ফুল থেকে সে আসছে।
  • অন্তত আমার জন্য নিজেকে ব্যয় করুন, তাহলে এইটুকু সন্তুষ্টি থাকবে যে ফালতু নয় আমি ।
  • কখনও কখনও নিজের জন্য বাঁচার ইচ্ছা থাকে, তবে দায়িত্বগুলি এত বেশি যে সময় কথা!
  • শৈশবে সবাই নিজের যত্ন নেয়, তাই প্রয়োজনের চেয়ে বেশি খুশি হয়।

Jahidul Islam

আমি মোঃ জাহিদুল ইসলাম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বাংলা বিভাগ হতে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করে 2018 সাল থেকে সমাজের অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক,মানবিক দৃষ্টিভঙ্গি অবলোকন করে- জীবনকে পরিপূর্ণ আঙ্গিকে নতুন করে সাজানোর আশাবাদী। নতুনের প্রতি মানুষের আকর্ষণ চিরস্থায়ী- তাই নবরুপ ওয়েবসাইটে নিয়মিত লেখালেখি করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button